প্রকাশ পেলো ‘তর্জনী’র প্রথম ঝলক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘তর্জনী'র পোস্টার

walton

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে অনুপ্রাণিত হয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘তর্জনী’। নবাগত নির্মাতা সোহেল রানা বয়াতীর পরিচালনায় এর শুটিং শুরু হতে যাচ্ছে চলতি বছর ১ মে।

php glass

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশ পেয়েছে সিনেমাটির ফার্স্ট কনসেপ্ট পোস্টার বা প্রথম ধারণাগত পোস্টার। ‘তর্জনী’ চলচ্চিত্রের গল্প লিখেছেন যৌথভাবে নির্মাতা সোহেল রানা বয়াতী ও শাহাদাত রাসেল। এটি প্রযোজনা করছে শিমুল খান মোশন পিকচার্স।

সিনেমাটির প্রযোজক শিমুল খান বাংলানিউজকে বলেন, ‘আমার মা ছিলেন বঙ্গবন্ধুর ভক্ত। মাকে দেখেই ছোটবেলা থেকে জাতির পিতার প্রতি আমার গভীর সম্মান জন্মায়। এবং তাকে নিয়ে কিছু করার ইচ্ছে জাগে। সে সুযোগ এবার পেলাম।’

‘তর্জনী’ নিয়ে শিমুল খান বলেন, ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে অনুপ্রাণিত হয়ে সিনেমাটি নির্মিত হবে। তবে এখানে বঙ্গবন্ধুর বা ৭ই মার্চের ভাষণ সরাসরি দেখানো হবে না। সিনেমায় ১৯৭১, ১৯৭৫ ও ২০১৭ সালের তিনটি গল্প এগিয়ে যাবে প্রথম থেকে শেষ পর্যন্ত। যার মূল চরিত্রে থাকবে ১০ বছরের একটি শিশু। খুব শিগগিরই সিনেমাটির অভিনয়শিল্পীদের নাম ঘোষণা করব।’

ঢাকা ও ঢাকার বাইরে পৃথক তিনটি জেলায় তিন লটে শুটিং চলবে ‘তর্জনী’র। ২০২০ সালের ৭ই মার্চ দেশে এবং বিদেশে একযোগে ছবিটি মুক্তি দেয়ার লক্ষ্য সিনেমাটি নির্মিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
খুলনায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধন
ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশার চাপায় শিশু নিহত
নারায়ণগঞ্জে ধর্ষণের দায়ে যাবজ্জীবন
এক গ্রাহককে একাধিক ব্যাংকের ঋণ দেওয়ার প্রবণতা বাড়ছে
জাহালম নিয়ে হাইকোর্টের শুনানি ১৩ মে পর্যন্ত স্থগিত


ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের মেলা শুরু বৃহস্পতিবার
ত্রিপুরায় শেষ দফার ভোটে প্রার্থীদের মিশ্র প্রতিক্রিয়া
রেকর্ড চুরমার করে সৌম্যর ডাবল সেঞ্চুরি
শীতলক্ষ্যার তীরে ৩০ অবৈধ স্থাপনা উচ্ছেদ
দামুড়হুদায় অপহরণ মামলায় যুবকের কারাদণ্ড