php glass

ভারতে ‘নিষিদ্ধ’ পাকিস্তানি শিল্পীরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাকিস্তানী অভিনেত্রী ও গায়ক

walton

সম্প্রতি জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তিপুর এলাকার গোরীপুরে ভারতীয় সৈন্যবহরে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনায় এবার পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা করেছে দেশটির চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো।

মুম্বাইয়ের গোরেগাঁওয়ে নারকীয় এ হামলার প্রতিবাদে আয়োজিত র্যালিতে এ ঘোষণা দেওয়া হয়। এতে ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ (এফডাব্লিউআইসিই) ও ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস এসোসিয়েশনসহ (আইএফটিডিএ) ২৪টি ফিল্ম অ্যাসোসিয়েশনের সদস্যরা অংশ নেন।

এ সময় সবাই ভারতে পাকিস্তানি শিল্পীদের কাজ করার ওপর নিষেধাজ্ঞার ব্যাপারে সম্মতি দিয়েছেন। এতে আইএফটিডিএ’র সভাপতি অশোক পণ্ডিত বলিউড সিনেমায় যেকোনো পাকিস্তানি অভিনেতাদের নেওয়ার কঠোর হুঁশিয়ারি দিয়েছেন। শুধু চলচ্চিত্র বা এ সংশ্লিষ্ট কাজেই নয়, মিউজিক কোম্পানিগুলোও এখন থেকে আর পাকিস্তানি গায়ক-গায়িকাদের সঙ্গে কোনো ধরনের চুক্তি করবে না।

এক টেলিভিশন সাক্ষাৎকারে অশোক পণ্ডিত বলেন, বলিউডের কোনো নির্মাতা পাকিস্তানি শিল্পী নিয়ে কাজ করতে পারবেন না। শুধু তাই নয়, মিউজিক কোম্পানিগুলো পাকিস্তানি সঙ্গীতশিল্পীদের নিয়ে কাজ করা বন্ধ করে দিয়েছে।

‘যদি কোনো নির্মাতা বা কোম্পানি এফডাব্লিউআইসিই’র কথা অমান্য করে, তাহলে আমরা তাদের সিনেমার শুটিং বন্ধ করে দেবো এবং সেটও ভেঙে দেওয়া হবে।’

এদিকে খবরে বলা হয়েছে, ভারতের বিখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজ ১৫ ফেব্রুয়ারি (শুক্রবার) থেকে তাদের সবগুলো ইউটিউব চ্যানেল থেকে পাকিস্তানি শিল্পীদের ভিডিও মুছে ফেলেছে।

এমনকি ভবিষ্যতে পাকিস্তানি শিল্পীদের নিয়ে আর কাজ না করারও ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটি।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি ভয়াবহ জঙ্গি হামলায় দেশটির বিশেষায়িত বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪৪ সদস্য নিহত হন। ঘটনার পরপরই এর দায় স্বীকার করেছে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
আফগানদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড
ঝিনাইদহে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
২০২২ সালে চালু হবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে
পটিয়ায় ইয়াবাসহ যুবক আটক
ছাত্রলীগের পদবঞ্চিতদের চার দাবি


বিজয়নগরে ইভিএমের যন্ত্রাংশ লুট
‘দেশে আমি একা ফিরব না’-সতীর্থদের সরফরাজের হুমকি
তথ্য জনগণকে ক্ষমতায়িত করে তোলে
কেসিসির নগর ভবনে আগুন, অতঃপর…
জুয়ার আসর থেকে ইউপি চেয়ারম্যানসহ আটক ১০