সাতক্ষীরার সঙ্গীতায় ‘জান্নাত’র প্রদর্শনী বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সঙ্গীতা প্রেক্ষাগৃহ ও 'জান্নাত'র পোস্টার

সাতক্ষীরা: ঈদুল আজহায় মুক্তি পেয়েছে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’। মুক্তির চতুর্থ সপ্তাহে এসে সিনেমাটির বিরুদ্ধে ‘ধর্মীয় অনুভূতি’তে আঘাত হানার অভিযোগ করেছেন স্থানীয়রা।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সাতক্ষীরার সঙ্গীতা প্রেক্ষাগৃহে বাধার মুখে সাইমন সাদিক ও মাহিয়া মাহি জুটির ‘জান্নাত’র প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়। এদিন থেকেই এই প্রেক্ষাগৃহে সিনেমাটি প্রদর্শনের কথা ছিলো।

এ প্রসঙ্গে সঙ্গীতা সিনেমা হলের মালিক আব্দুল হক বাংলানিউজকে বলেন, সিনেমাটি ঈদের সময় প্রদর্শনের কথা ছিলো। কিন্তু তারিখ পাল্টে ১৪ সেপ্টেম্বর থেকে চালানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। সে অনুযায়ী আমরা প্রচার-প্রচারণাও চালিয়েছি। কিন্তু পুলিশ প্রশাসনের অনুরোধে ‘জান্নাত’র প্রদর্শনী বন্ধ করা হয়েছে। এতে আমরা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছি।

তিনি আরও জানান, ‘জান্নাত’ সিনেমার বদলে তারা এখন কলকাতার জিৎ অভিনীত ‘সুলতান’ সিনেমাটির প্রদর্শন শুরু করেছেন।

এ বিষয়ে সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি) সাজ্জাদুর রহমান বাংলানিউজকে জানান, স্থানীয়রা সিনেমাটির নাম ‘জান্নাত’ নিয়ে আপত্তি তুলে। তাতে অশ্লীল কিছু থাকলে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে বলে অভিযোগ করেন তারা। এজন্য স্থানীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে সঙ্গীতা প্রেক্ষাগৃহের মালিককে সিনেমাটা না প্রদর্শনের জন্য অনুরোধ করা হয়েছে।

সিনেমাটির পরিচালক মানিক তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে ‘জান্নাত’র প্রদর্শনী বন্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করে লেখেন, ব্যাপক বাধার মুখে সাতক্ষীরাতে ‘জান্নাত’র প্রদর্শনী স্থগিত!
    
মুক্তির চতুর্থ সপ্তাহে সিনেমাটি দেশের ১৬টি নতুন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এরমধ্যে একটি প্রেক্ষাগৃহ সঙ্গীতা।

এসএস মাল্টিমিডিয়া প্রযোজিত ‘জান্নাত’র কাহিনী লিখেছেন সুদীপ্ত সাঈদ খান। সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। এতে আরও অভিনয় করেছেন আলীরাজ, মিশা সওদাগর, মারুফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: সিনেমা
বাগেরহাটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ১
নাইক্ষ্যংছ‌ড়ি‌তে ‘বন্দুকযু‌দ্ধে’ ডাকাত নিহত
বেড়েছে সবজির দাম
সৌম্য-ইমরুল বিষয়ে মাশরাফির সঙ্গে আলোচনা হয়নি!
ডিএনসিসি’র প্যানেল মেয়র ওসমান গণির ইন্তেকাল
নৌকা ভাসতে ভাসতে বিজয়ের বন্দরে পৌঁছবে
ফেনীতে আ’লীগের জনসভা, টার্গেট লক্ষাধিক লোকের সমাগম
মেহেরপুরে বিএনপির ৪ নেতাকর্মীসহ আটক ১৪
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল কিছুটা উন্নত
ঢাবি মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যানের আর্থিক অনিয়ম!