ঢাকা, শনিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

বিনোদন

এফডিসিতে বঙ্গবন্ধুকে স্মরণ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এফডিসিতে বঙ্গবন্ধুকে স্মরণ ছবি: সংগৃহীত

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা আর গভীর শোকাবহ পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছে জাতি। বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবসে বিভিন্ন আয়োজন ছিল রাজধানীর তেজগাঁওস্থ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)।

সকাল ১১টায় এফডিসি প্রাঙ্গণে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আমির হোসেন। এ সময় আরও ছিলেন এফডিসির পরিচালক (প্রশাসন ও অর্থ) লক্ষ্মণ চন্দ্র দেবনাথ, কারিগরি ও প্রকাশনা পরিচালক মো. আইয়ুব আলী, অতিরিক্ত পরিচালক (অর্থ) শহিদুল ইসলামসহ এফডিসির কর্মকর্তা ও কর্মচারীরা।

জাতির পিতাকে স্মরণ করে ও তার আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন এবং দোয়া প্রার্থনা করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে এফডিসির এমডি মো. আমির হোসেন বলেন, ‘বঙ্গবন্ধুর জন্যই আজ আমরা স্বাধীন দেশে বসবাস করতে পারছি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি দেশের জন্য কাজ করে গেছেন। ’

দুপুর ২টায় জহির রায়হান কালার ল্যাবে এফডিসি কর্তৃপক্ষের উদ্যোগে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের সহযোগিতায় বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

ছবি: সংগৃহীতএরপর ছিল জাতির জনকের জীবন ও কর্মের ওপর আলোচনা সভা। সেখানে ছিলেন চিত্রনায়ক ফারুক, এফডিসির এমডি মো. আমির হোসেন, অভিনেতা মিশা সওদাগর, রিয়াজ, জায়েদ খান, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু, বাংলাদেশ বেতার শিল্পী সংঘের সাধারণ সম্পাদক সাইফুল আজম বাশার, চিত্রনায়িকা অঞ্জনা, দিলারা প্রমুখ।

বঙ্গবন্ধুকে নিয়ে ফারুক বলেন, ‘এফডিসি তৈরি করেছেন বঙ্গবন্ধু। আমাদের কাছে তাই অন্যরকম আবেগের জায়গায় আছেন তিনি। তার কাছেই আমরা দেশের প্রতি প্রেম শিখেছি। বিভিন্ন দ্বিধাদ্বন্দ্বে থাকা একটি জাতিকে তিনি একসুতোয় গাঁথতে পেরেছিলেন এবং স্বাধীনতার জন্য জীবন দিতে ঝাঁপিয়ে পড়ার সাহস জুগিয়েছিলেন। ’

‘মিয়া ভাই’খ্যাত এই অভিনেতার কথায়, ‘বঙ্গবন্ধু মানুষকে ভালোবাসার শিক্ষা দিয়ে গেছেন। এমন ভালোবাসার একজন মানুষকে হত্যা করা হলো! একদল বেঈমান এই মানুষটিকে মেরে ফেললো। তারা ইতিহাসে চিরদিন ঘৃণিত। ’

এদিকে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় এফডিসির মসজিদে ছিল কোরআন ও দোয়া মাহফিল। একইসঙ্গে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
জেআইএম/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa