ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

বিনোদন

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা স্মরণে ‘বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা স্মরণে ‘বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক’ ‘বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক’ অ্যালবাম প্রকাশনা অনুষ্ঠান

বাঙালি জাতির ইতিহাসে গভীর শোকের দিন ১৫ আগস্ট। ১৯৭৫ সালের এই দিনে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। বাঙালি জাতির ইতিহাসে কলঙ্কিত এক অধ্যায় এটি।

আগস্টেই জন্মেছিলেন শেখ মুজিবুর রহমানের স্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব। বঙ্গবন্ধুর জীবনকে তিনিই খুব কাছ থেকে অনুপ্রাণিত করেছিলেন।

তাদের স্মরণে জি-সিরিজের অঙ্গ প্রতিষ্ঠান অগ্নিবীণা থেকে প্রকাশিত হলো নতুন অডিও অ্যালবাম ‘বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক’। এতে রয়েছে মোট ১০টি গান। সবই লিখেছেন আসমা টগর।

গানগুলোর শিরোনাম হলো- ‘পনের আগস্টেও বেদনা’, ‘শেখ মুজিব একটি নাম’, ‘বঙ্গবন্ধুকে জানো’, ‘শোনো নতুন প্রজন্ম’, ‘বঙ্গমাতা’, ‘তাদের কেউ নাই’, ‘স্বাধীনতা তুমি’, ‘জয় বাংলা’, ‘একজনই শুধু’ ও ‘তোমরা ঘাতক’।

‘বজ্রকণ্ঠের শ্রেষ্ঠ নায়ক’ অ্যালবামের গানগুলোতে কণ্ঠ দিয়েছেন প্রিয়াংকা গোপ, অপু সরকার, ইউসুফ আহমেদ খান, বন্দনা চক্রবর্তী, আবু বকর সিদ্দিক ও প্রিয়াংকা বিশ্বাস। সঙ্গীতায়োজন করেছেন দেশবরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক সুজেয় শ্যাম।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa