ইন্দিরা গান্ধীকে নিয়ে নির্মিত হচ্ছে ওয়েব সিরিজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইন্দিরা গান্ধী ও বিদ্যা বালান

ভারতের প্রথম ও এখন পর্যন্ত একমাত্র নারী প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। ১৯৮৪ সালের ৩১ অক্টোবর ক্ষমতায় থাকা অবস্থায় আততায়ীর গুলিতে নিহত হন তিনি।

তার বর্ণাঢ্য ও সংগ্রামী জীবন নিয়ে ‘ইন্দিরা: ইন্ডিয়ানস মোস্ট পাওয়ারফুল প্রাইম মিনিস্টার’ বইটি লিখেছিলেন সাংবাদিক সাগরিকা ঘোষ। এবার এই বইটি অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে ওয়েব সিরিজ। যাতে ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করবেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান।

ভারতীয় একটি দৈনিক পত্রিকার সঙ্গে আলাপচারিতায় বিদ্যা বালান বলেন, সাবেক প্রধানমন্ত্রীকে নিয়ে সিনেমা না ওয়েব সিরিজ নির্মাণ করা হবে তা নিয়ে দ্বিধা ছিল। তার বর্ণময় জীবনের নানা বাঁকে অজস্র উপাদান রয়েছে, যা একটি সিনেমাতে তুলে ধরা সম্ভব নয়। তাই আমরা এটাকে ওয়েব সিরিজ আকারে নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি। আমরা এখনও জানি না এটির কয়টি পর্ব হবে। তবে এখন আমরা টিম গঠনের প্রক্রিয়ায় আছি।

তিনি আরও জানান, তার অনেকদিনের স্বপ্ন ছিল ভারতের ক্ষমতাধর কোনো ব্যক্তির চরিত্রে অভিনয় করার। এ প্রজেক্টের মাধ্যমে তার স্বপ্নপূরণ হতে যাচ্ছে। এজন্য তিনি অনেক উচ্ছ্বসিত।

সিনেমাটির অগ্রগতি সম্পর্কে ‘দ্য ডার্টি পিকচার’খ্যাত অভিনেত্রী বলেন, আমরা এখন গবেষণা করছি। ইন্দিরা গান্ধীকে নিয়ে অনেক তথ্য রয়েছে, যা স্ক্রিপ্টে রূপ দিতে দীর্ঘ সময় লাগবে। সিনেমাটির শুটিং কখন শুরু হবে তা আমরা এখনই বলতে পারছি না।

ইন্দিরা গান্ধীর পরিবার থেকে ওয়েব সিরিজটি নির্মাণের অনুমতি নেওয়া প্রসঙ্গে বিদ্যা বলেন, অনুমতির কোনো প্রয়োজন নেই। কারণ এটি বই থেকে নির্মিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
জেআইএম/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে কুড়িগ্রামেও মামলা
এবার খাশোগির পরিবারের প্রতি সৌদি কিংয়ের সমবেদনা
২৯ ব্যাংকের ঋণের সুদ ১০ শতাংশের বেশি
ক্যাচ মিসেই জিম্বাবুয়ের হার
আক্ষেপ করে মাহাথির বললেন, পদত্যাগ করে ফেলতে পারি
চালকের ভুলে পাম্পে আগুন!
কৃত্রিম চাঁদ বানাবে চীন!  
মায়ের কোল থেকে শিশু কেড়ে নিলো পিকআপ
কবি জীবনানন্দ দাশের প্রয়াণ
ছেলেকে সেঞ্চুরি উৎসর্গ করলেন ইমরুল