শুরু হচ্ছে ‘জান্নাত’র প্রচারণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাইমন সাদিক ও মাহিয়া মাহি/ছবি: বাংলানিউজ

ঈদুল আজহার আর মাত্র দুই সপ্তাহ বাকি। ঈদে সিনেমা মুক্তির তালিকায় রয়েছে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’। সাইমন সাদিক ও মাহিয়া মাহি জুটির সিনেমাটির প্রচারণা শুরু হচ্ছে আগামী সপ্তাহ থেকে।

এরইমধ্যে সিনেমাটি মুক্তির জন্য প্রেক্ষাগৃহ বুকিং শুরু হয়েছে। তবে খুব বেশি প্রেক্ষাগৃহে ‘জান্নাত’ মুক্তি দিতে চান না নির্মাতা।

সোমবার (৬ আগস্ট) মোস্তাফিজুর রহমান মানিক বাংলানিউজকে বলেন, আমরা পরিকল্পিতভাবে ‘জান্নাত’র প্রচারণার প্রস্তুতি নিচ্ছি। আগামী সপ্তাহ থেকে প্রচারণা শুরু করব। ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ দেশের বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠানে সিনেমার প্রচারণার জন্য নায়ক-নায়িকাসহ আমাদের যাওয়ার পরিকল্পনা রয়েছে। তাছাড়া অনলাইনেও প্রচারণা চলবে।

‘জান্নাত’ কতগুলো প্রেক্ষাগৃহে মুক্তি পাবে? এমন প্রশ্নের উত্তরে মানিক বলেন, আমাদের টার্গেট পঞ্চাশটি প্রেক্ষাগৃহ। আমরা খুব বেশি হলে ‘জান্নাত’ মুক্তি দেবো না। কারণ দেশে অনেক হলে আছে যেখানে সিনেমা মুক্তি দিলেও প্রযোজক লাভবান হতে পারেন না। উল্টো লস গুণতে হয়। তাছাড়া কিছু অব্যবস্থাপনাও রয়েছে।

‘পোড়ামন’ মুক্তির পাঁচ বছর পর সাইমনের সঙ্গে জুটি বেঁধে হাজির হচ্ছেন মাহি। এটি তাদের দ্বিতীয় সিনেমা।

এসএস মাল্টিমিডিয়া প্রযোজিত ‘জান্নাত’র কাহিনী লিখেছেন সুদীপ্ত সাঈদ খান। সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। এতে আরও অভিনয় করেছেন আলীরাজ, মিশা সওদাগর, মারুফ প্রমুখ।

‘জান্নাত’ ছাড়াও আসন্ন ঈদে মুক্তির তালিকায় রয়েছে ‘ক্যাপ্টেন খান’, ‘বেপরোয়া’ ও ‘মাতাল’সহ কয়েকটি সিনেমা। তবে এই সিনেমাগুলো এখনও সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়নি।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
জেআইএম/

আ’লীগের মনোনয়নপত্র জমা দিলেন অপু বিশ্বাস
হলি আর্টিজান মামলার আসামি রিপন ৫দিনের রিমান্ডে 
সংস্কৃতি, সমাজকল্যাণ ও টেলিযোগাযোগে নতুন সচিব
হবিগঞ্জে জিকে গউছসহ বিএনপির ৪৮ নেতাকর্মীর জামিন
‘আতাউস সামাদ ছিলেন ভিন্ন উচ্চতার মানুষ’
দ্বি-পক্ষীয় সম্পর্ক শক্তিশালী করতে প্রস্তুত সিঙ্গাপুর 
নীলফামারীতে শতবর্ষী গাছ রক্ষার দাবি
কসবা সীমান্তে আসা রোহিঙ্গাদের নিয়ে এখনও জটিলতা কাটেনি
পুরো সিস্টেমকে অটোমেশনের আওতায় আনার প্রক্রিয়া চলছে
ধোনি-গিলক্রিস্টে অনুপ্রাণিত উইকেটরক্ষক সোহান