সাহসের ঈদ উপহার ‘বন্ধু আয়’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

সাহস মোস্তাফিজ। লোক ঘরানার গান করেন। সম্প্রতি দর্শকদের ঈদ উপহার দিয়েছেন এই গুণী শিল্পী। ছোটবেলার আবেগ, ভালোবাসার বন্ধুত্বের সম্পর্কে কেন্দ্র করে নিজের লেখা একটি গান ইউটিউবে প্রকাশ করেছেন তিনি। গানের কথা, সুর, কম্পোজিশন ও ভিডিও এডিট সবকিছু নিজেই করেছেন।

গানটি প্রসঙ্গে সাহস বলেন, গানটি অনেক আবেগ থেকে করা। যদি আপনাদের স্কুলের বন্ধুকে মনে পড়ে, মনে পড়ে সেই জীবনে প্রেম হতে হতে হারিয়ে ফেলা কাউকে তাহলে এই গানটি শুনতে ও দেখতে পারেন।

গানের জগতে আধিপত্য নিয়ে বিচরণ করলেও তিনি এক অলরাউন্ডার ব্যক্তিত্ব। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে নিপুণতার সঙ্গে শিক্ষকতা করছেন, দায়িত্ব পালন করছেন পরীক্ষা কমিটির প্রেসিডেন্ট হিসেবেও। করেন উপস্থাপনা, আবৃত্তি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করা এই তরুণ বাবা-মায়ের কাছ থেকে গানের হাতেখড়ি নিয়ে গানের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শিশু একাডেমি স্বর্ণপদক, এটিএন শাপলা শালুক স্বর্ণপদক প্রতিযোগিতায় মোট তিনটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন।

অপরদিকে নতুন কুঁড়ি প্রতিযোগিতায় ভিন্ন ভিন্ন তিন বিভাগে সেরা পুরস্কারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন। প্রকাশ করেছেন গানের বেশ কয়েকটি অ্যালবামও।

** ‘বন্ধু আয়’ গানের ভিডিও

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জুন ০১, ২০১৮
বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন: সংগীত
মাঠজুড়ে কাঁচা-পাকা ধানের দোলা
উৎপাদন খরচ কম হওয়ায় হলুদ চাষে আগ্রহ কৃষকের
উরুগুয়েকে ১-০ গোলে হারালো ব্রাজিল
প্রেস দিবস উপলক্ষে আগরতলায় আলোচনা সভা
অবরুদ্ধ সময়ের কবিতায় মানবতার সুর
মুন্সিগঞ্জে ১০ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত
রাঙ্গাবালীতে পোকা মারার ট্যাবলেট খেয়ে ২ শিশুর মৃত্যু
বরিশালে রান্না বিষয়ক কর্মশালা
আলোর উৎসবে হাজার হৃদয় রাঙিয়ে দিলেন শংকর-এহসান-লয়
বাম দলগুলোর নির্বাচনী প্রস্তুতি