কি হবে সালমানের দেহরক্ষী শেরার?

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সালমান খান ও শেরা

কথায় আছে, প্রতিটি সফল পুরুষের পেছনে একজন নারীর অবদান থাকে। কিন্তু বলিউড সুপারস্টার সালমান খানের বেলায় বিষয়টি একটু ভিন্ন। কেননা তার পেছনে কোনও নারী নয়, সবসময় থাকেন দেহরক্ষী শেরা। তাকে ছাড়া এককদমও ফেলতে পারেন না সল্লু।

শেরাকে না চিনে থাকলে আপনি সালমানের ভক্তই নন! ‘বজরঙ্গি ভাইজান’ তারকার দেহরক্ষী হিসেবে ২০ বছর ধরে কাজ করে আসছেন গুরমিত সিং জলি ওরফে শেরা। সহজভাবে বললে তিনি সালমানের হৃদয়ে ভাই, বন্ধু ও অভিভাবকের মতো জায়গা দখল করে আছেন। এমনকি সালমান ‘বডিগার্ড’ ছবিটিও উৎসর্গ করেছিলেন শেরাকে।

এদিকে শেরাও সবসময় তৎপর থাকেন যাতে ‘ভাই’-এর কাছে কোনও বিপদ ঘেষতেও না পারে। একবার তো কয়েকশ’ ভক্ত সালমানের গাড়ি ঘিরে ধরেছিলো। পরে ভক্তদের ভিড় ঠেলে রাস্তা তৈরি করে দিয়েছিলেন শেরা। এটি করতে গিয়ে গাড়ির সামনে প্রায় আট কিলোমিটার দৌড়াতে হয়েছিলো তাকে।

সালমান খানের সঙ্গে যোধপুর আদালত প্রাঙ্গণে শেরাএখানেই শেষ নয়, সালমান খান যদি কোথাও যাওয়ার পরিকল্পনা করেন তাহলে সেই জায়গায় একদিন আগে গিয়ে প্রতিটি কোণ ভালোভাবে পর্যবেক্ষণ করেন শেরা।  

বৃহস্পতিবার (০৫ এপ্রিল) কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় সালমানকে ৫ বছরের কারাদণ্ড ও ১০ হাজার রুপি অর্থদণ্ড দেওয়া হয়েছে। আদালতে উপস্থিত হওয়া থেকে শুরু করে তিনি কারাগারে যাওয়ার আগ পর্যন্ত তার পাশে ছায়ার মতো ছিলেন শেরা।

সালমান কারাগারে যাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে যেমন তাকে নিয়ে আলোচনা হচ্ছে, ঠিক তেমনটাই হচ্ছে দেহরক্ষী শেরাকে নিয়েও।

সম্প্রতি একটি ঘনিষ্ঠসূত্র জানান, সালমানকে সুরক্ষিত রাখার জন্য প্রতি বছর ২ কোটি রুপি পান শেরা। জানা গেছে, আগের মতোই প্রতি মাসে ১৬ লাখ রুপি পারিশ্রমিক দেওয়া হবে তাকে।

সালমান খানের সঙ্গে শেরানব্বই দশক থেকেই বলিউড তারকাদের দেহরক্ষী হিসেবে কাজ করে আসছেন শেরা। সালমানের সঙ্গে তার প্রথম আলাপ হয় ১৯৯৫ সালে। একই বছর হলিউড তারকা কিয়ানু রিভস এসেছিলেন ভারতে। তার সম্মানে একটি পার্টির আয়োজন করা হয়েছিলো। সেখানেই সালমানের সঙ্গে কয়েক মিনিট কথা বলার সুযোগ পান শেরা। তখনই বলিউডের এই সুপারস্টারের জন্য কাজ করার ইচ্ছা প্রকাশ করেন তিনি। তখন অবশ্য সালমানের দেহরক্ষী ছিলেন অন্য একজন, তাই সুযোগ মেলেনি।

পরবর্তী সময়ে চন্ডিগড়ে শো করতে গিয়ে ভক্তদের সমুদ্রে পড়েন সালমান। কিন্তু দেহরক্ষীরা তাকে ওই পরিস্থিতির মধ্য থেকে বের করতে পারেনি। ফলে চাকরি চলে যায় তাদের। পরে শেরাকে নিযুক্ত করার কথা ভাবেন সালমানের ভাই সোহেল খান। তখন থেকেই সালমানের ছায়াসঙ্গী তিনি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৮
বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
মহাত্মা গান্ধী স্মরণে ভারতীয় হাইকমিশনে কুইজ প্রতিযোগিতা
ভারতকে ১৭৪ রানের টার্গেট দিলো বাংলাদেশ
মাশরাফির পর বিদায় নিলেন মিরাজ
পাঁচ টাকায় ১ লিটার বিশুদ্ধ পানি জামালখানে!
শ্যামপুরে নির্মাণ সামগ্রী পড়ে ২ শ্রমিকের মৃত্যু
কাশিয়ানীতে ট্রাকচাপায় প্রভাষক নিহত
শান্তি প্রতিষ্ঠায় মহানবী (সা.)
বেনাপোলে শাড়ি-নেশা জাতীয় ট্যাবলেট জব্দ
৪-১ গোলে মালদ্বীপকে হারালো বসুন্ধরা কিংস
রাজধানীর সড়কে ফেরেনি শৃঙ্খলা