জামিন মেলেনি সালমানের, শুনানি শনিবার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সালমান খান

হরিণ শিকার মামলায় জামিন মেলেনি বলিউড সুপারস্টার সালমান খানের। তার আইনজীবীদের আপিলের পরিপ্রেক্ষিতে শুক্রবার (৬ এপ্রিল) জামিনের শুনানি হওয়ার কথা ছিলো। কিন্তু আদালত জামিনের শুনানির সময় একদিন বাড়িয়েছেন। তাই শুক্রবার রাতও সালমানকে কারাগারে কাটাতে হবে।

আগামী শনিবার (৭ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল ১১টায় জামিনের শুনানির পরবর্তী সময় নির্ধারণ করেন আদালত।

ভারতীয় গণমাধ্যম বলছে, শনিবার সালমান খানের জামিন পাওয়ার সম্ভাবনা রয়েছে। আদালত জামিনের আবেদন গ্রহণ করলে শনিবারই যাতে তাকে কারাগার থেকে মুক্ত করা যায় সে বিষয়ে তার আইনজীবীরা প্রস্তুতি নিচ্ছেন।

হরিণ শিকার মামলায় ৫ বছরের সাজার রায় নিয়ে যোধপুর কেন্দ্রীয় কারাগারে সালমান খানের প্রথম রাত কাটে। বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকেল থেকে এখন পর্যন্ত সেখানেই অবস্থান করছেন তিনি। কারাগারে তার পরিচয় কয়েদি নম্বর ১০৬, রাখা হয়েছে কারাগারের ২ নম্বর ওয়ার্ডে।

২০০৭ সালে একই মামলায় কয়েকদিনের জন্য সালমান খানকে কারাগারে থাকতে হয়েছিলো। তখন কারাগারের ভিআইপি সুবিধা ভোগ করেছিলেন ‘ভাইজান’। তবে এবার আর তেমনটি হচ্ছে না। অন্যসব সাধারণ কয়েদির মতোই একটি রাত পার করতে হয়েছে তাকে।

১৯৯৮ সালে সুরজ বরজাতিয়া পরিচালিত ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির দৃশ্যধারণ চলাকালীন রাজস্থান রাজ্যের যোধপুরের কাছে কঙ্কণী গ্রামে বিরল প্রজাতির দু’টি কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে সালমান খানের বিরুদ্ধে। পরে ১৯৯৯ সালে এ ঘটনায় মামলা করা হয়।

২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর মামলাটির চূড়ান্ত যুক্তিতর্ক শুরু হয়েছিলো। চলতি বছরের ২৪ মার্চ দুই পক্ষের প্রশ্নোত্তর পর্ব শেষে ৫ এপ্রিল চূড়ান্ত রায় দেন আদালত। একই মামলার অন্য আসামি সাইফ আলী খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমকে আদালত বেকসুর খালাস দেন।

**কারাগারে সালমানের প্রথম রাত
বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৮
জেআইএম/ আরআর 

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
২০ ওভারে ভারত ১০৭/০
গোপন বৈঠক থেকে ১৭ জামায়াত নেতা আটক
১০ ওভারে বিনা উইকেটে ভারতের সংগ্রহ ৫৩
সাকিবের থ্রোতে ফিরলেন রহমত
১ লাখ ১৫ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার এক
এসেই উইকেট পেলেন মোস্তাফিজ
মহেশখালীর অরণ্যে পুলিশের অভিযান, অস্ত্রসহ কারিগর আটক 
বিএসএমএমইউ হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে
নেত্রকোনায় ৩ মাদকবিক্রেতার যাবজ্জীবন 
ঐক্য প্রক্রিয়া বা জোট গঠন করে ভোট পাওয়া যাবে না