আলিয়ার ছেড়ে দেওয়া ছবিগুলো

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। এমনকি সবচেয়ে বেশি পরিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের তালিকার প্রথম সারিতে রয়েছে মহেশকন্যার নাম।

২০১২ সালে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবির মধ্য দিয়ে বলিউড অভিষেক হয় তার। ৬ বছরের ক্যারিয়ারে আলোচিত কিছু চলচ্চিত্র উপহার দিয়েছেন ২৫ বছর বয়সী এই তারকা। একইসঙ্গে ফিরিয়ে দিয়েছেন অনেক কাজের প্রস্তাব, যেগুলোতে সাফল্য পেয়েছেন অন্য কোনো নায়িকা। এবার দেখা যাক ‘হাইওয়ে’খ্যাত এই তারকার ফিরিয়ে দেওয়া ছবিগুলোর তালিকা—

‘নীরজা’
রাম মাধভানি পরিচালিত এই সুপার হিট ছবিতে অভিনয়ের সুবাদে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুলেছেন অভিনেত্রী সোনাম কাপুর। কিন্তু সোনামের আগে ছবিটির প্রস্তাব গিয়েছিলো আলিয়া ভাটের ঝুলিতে। কিন্তু উচ্চতা কম থাকায় প্রযোজক আতুল কাসবেকার পরে তাকে বাদ দিয়ে দেন।

‘রাবতা’
ছবিটিতে ‘এমএস ধোনী’খ্যাত তারকা সুশান্ত সিং রাজপুতের বিপরীতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন আলিয়া ভাট। কিন্তু কোনো কারণ না জানিয়ে প্রস্তাবটি ফিরিয়ে দেন মহেশকন্যা। পরে এতে অভিনয় করেন কৃতি শ্যানন।

‘গোলমাল অ্যাগেইন’
বলিউডের সফল ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে অন্যতম ‘গোলমাল’। গত ২০ অক্টোবর মুক্তি পায় এর চতুর্থ কিস্তি ‘গোলমাল অ্যাগেইন’। মাত্র চারদিনে শত কোটি রুপি আয় করে নেয় ছবিটি। এতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন আলিয়া। কিন্তু হাতে সময় না থাকায় প্রস্তাবটি ফিরিয়ে দিতে হয় তাকে।

‘থাগস অব হিন্দুস্তান’
এ বছরের বহুল প্রতিক্ষীত ছবি এটি। এতে প্রথমবার একসঙ্গে কাজ করছেন বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন ও মিস্টার পারফেকশনিস্ট আমির খান। এছাড়া আরও রয়েছেন ক্যাটরিনা কাইফ ও ফাতেমা সানা শেখ।

জানা গেছে- যশরাজ ফিল্মস প্রযোজিত ছবিটিতে ফাতেমার আগে আলিয়াকে প্রস্তাব দেওয়া হয়েছিলো। কিন্তু চরিত্র পছন্দ না হয় প্রস্তাবটি ফিরিয়ে দেন তিনি।

‘সাহো’
বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুরের আগে আলিয়া ভাটের ঝুলিতে গিয়েছিলো ছবিটির প্রস্তাব। কিন্তু ছবিতে যে চরিত্রের জন্য তাকে প্রস্তাব দেওয়া হয়েছিলো সেটি গুরুত্বপূর্ণ মনে হয়নি ২৫ বছর বয়সী এই অভিনেত্রী। এ কারণে ‘বাহুবলী’খ্যাত তারকা প্রভাসের সঙ্গে কাজ করার সুযোগটি হাত ছাড়া করে দেন তিনি।    

অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রক্ষ্মাস্ত্র’ ছবির শ্যুটিং নিয়ে ব্যস্ত ছিলেন আলিয়া। এতে তার সহশিল্পী হিসেবে রয়েছেন রণবীর কাপুর। কিন্তু ছবির একটি অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে গিয়ে কাঁধে চোট পান বলিউডের এই অভিনেত্রী। বাঁ হাতে ‘আর্ম স্লিং’ পরে বসে থাকতে হচ্ছে তাকে। এ কারণে আগামী ১৫ দিন তাকে বিশ্রামে থাকার নির্দেশ দিয়েছেন চিকিৎসকরা।

বিষয়টি নিশ্চিত করে ছবির একজন মুখপাত্র জানান, ‘গত ১৭ মার্চ বুলগেরিয়ায় ছবির সেটে একটি চ্যালেঞ্জিং অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে গিয়ে আলিয়া কাঁধে ব্যথা পেয়েছেন। এখানে শিডিউল মেলাতে আমাদের এমনিতেই খুব হিমশিম খেতে হচ্ছে। আলিয়া হুট করে আহত হওয়ার আমরা ছবির শ্যুটিং আরও কিছুদিন পিছিয়েছি।’

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
তিন সপ্তাহের জন্য ছিটকে গেলেন মেসি
আড়াইহাজারে গুলিবিদ্ধ ৪ মরদেহ উদ্ধার
দ্বিতীয় গণভোটের দাবিতে লন্ডনের রাজপথে লাখো মানুষ
ভালুকায় অসাবধানতায় প্রাণ গেলো শ্রমিকের 
মধুপুরে ইয়াবাসহ পৌর কাউন্সিলর ও ২ সহোদর আটক
সালাহ’র নৈপুণ্যে লিভারপুলের জয় 
অদ্ভুত ইন্টারনেট চ্যালেঞ্জ!
নেইমার ছাড়া দাপুটে জয় পিএসজি’র
বিএনপি-ঐক্যফ্রন্টের চমক সুলতান মনসুর!
সিলেট চেম্বারের চ্যাম্পিয়নশিপ অ্যাওয়ার্ড লাভ