জমে উঠেছে ‘বাটপার’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আমাদের আশেপাশের কিছু মানুষের নানারকম ছল-চাতুরি, বাটপারি সহজ সরল মানুষের নানারকম অসুবিধার কারণ হয়ে দাঁড়ায়। যদিও শেষ পর্যন্ত তাদের প্রতারণার মুখোষ খুলে যায়।

আমাদের আশেপাশের কিছু মানুষের নানারকম ছল-চাতুরি, বাটপারি সহজ সরল মানুষের নানারকম অসুবিধার কারণ হয়ে দাঁড়ায়। যদিও শেষ পর্যন্ত তাদের প্রতারণার মুখোষ খুলে যায়। জয় হয় সত্যের। সমাজের এরকম অসংগতি নিয়েও বৈশাখী টেলিভিশনের ধারাবাহিক নাটক বাটপার।

হাস্যরসের এই ধারাবাহিকটি এরই মধ্যে বেশ জমে উঠেছে। ‘বাটপার’-এর আগামী পর্বে দেখা যাবে- বাদ্যযন্ত্র বাজাতে বাজাতে চেকন আলীকে সম্বর্ধনা জানায় তার দল। খুশির মাঝেও তার চিন্তা প্রতিবার জেল খাটার কারণ সে জানতো। কিন্তু এবার সে জানেনা কি কারনে তাকে জেল খাটতে হলো। এমন সময় কেরামত আলী ফোন করে জানায় সেই এ কাজ করেছে কারন তার ধারণা চেকন আলী তার ওস্তাদের সঙ্গেও বাটপারি করে। হাসি খুশি দুজন খালাত বোন। বাবার কাজ থেকে টাকা নেয়ার জন্য দুজন মারামারির অভিনয় করে। বিবাদ মেটানোর জন্য ছলেমন মিয়া মেয়েদের টাকা দেয়। কলেজে এগিয়ে দিয়ে আড়াল থেকে জানতে পারে তাকে তারা বোকা বানিয়েছে।

এরকম নানা ঘটনার মধ্যদিয়ে এগিয়ে যাবে ধারাবাহিকটি। মোস্তফা সরোয়ারের গল্প অবলম্বনে বাটপার ধারাবাহিকটির নাট্যরূপ দিয়েছেন আফজাল হোসেন। পরিচালনায় রয়েছেন গোলাম হাবিব লিটু। এতে অভিনয় করছেন ফজলুর রহমান বাবু, আখম হাসান, প্রান রায়, বন্যা মির্জা, সোহেল খান, চিত্রলেখা গুহ প্রমুখ।

ধারাবাহিক নাটক ‘বাটপার’ বৈশাখী টেলিভিশনে প্রতি সোম ও মঙ্গলবার রাত ৯ টা ২০মিনিটে প্রচারিত হচ্ছে।

বাংলাদেশ সময় ০০১৫, অক্টোবর ১০, ২০১১

মাজেদের প্রাণভিক্ষার আবেদন বাতিল, সেই চিঠি এখন কারাগারে
করোনায় প্রবাসীদের দুদর্শা লাঘবে পদক্ষেপ নিয়েছে সরকার
মশা নিধনে বিশেষ অভিযানের উদ্বোধন করলেন মেয়র নাছির
খুনি মাজেদকে আরও জিজ্ঞাসাবাদ করুন: নাসিম
চট্টগ্রামের ৮ হাসপাতালে পিপিই দিল বিএসআরএম


সরবরাহ ঠিক রাখতে মৌলভীবাজারে রেণু পোনা উৎপাদন অব্যাহত
আউশের উৎপাদন বাড়াতে প্রণোদনা পাবেন এক লাখ কৃষক
বন্দরে সাইফ পাওয়ারটেকের অস্থায়ী শ্রমিকদের ত্রাণ বিতরণ
না’গঞ্জে ডিসি সুস্থ, করোনা আক্রান্ত স্বাস্থ্য কর্মকর্তা
ভূমি উন্নয়ন কর আদায়ের সময় বাড়লো এক মাস