ববিতার হাসপাতাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশের চলচ্চিত্রের আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন নায়িকা ববিতা দেশের অবহেলিত শিশুদের কল্যাণে নিজেকে উৎসর্গ করছেন। সম্প্রতি তিনি তার নানাবাড়ি নড়াইলের চরবালিদিয়ায় ডিসিআইআই-এর সহযোগিতায় একটি হাসপাতাল গড়ে তোলার পরিকল্পনা করেছেন।

বাংলাদেশের চলচ্চিত্রের আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন নায়িকা ববিতা দেশের অবহেলিত শিশুদের কল্যাণে নিজেকে উৎসর্গ করছেন। ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআইআই )-এর বাংলাদেশের পক্ষ থেকে শুভেচ্ছা দূত হয়ে তিনি কাজ করছেন দেশের সুবিধাবঞ্চিত শিশুদের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের জন্য। সম্প্রতি তিনি তার নানাবাড়ি নড়াইলের চরবালিদিয়ায় ডিসিআইআই-এর সহযোগিতায় একটি হাসপাতাল গড়ে তোলার পরিকল্পনা করেছেন।

জাতিসংঘের আওতাভুক্ত বিভিন্ন দেশের মানুষদের শিশু অধিকার সম্পর্কে সচেতনতা তৈরি এবং ব্যয় কমিয়ে তার কিছু অংশ সুবিধা বঞ্চিত শিশুদের সাহায্যার্থে তহবিল সৃষ্টির কাজ করে যাচ্ছে ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যোন্টস ইন্টারন্যাশনাল (ডিসিআইআই)। যুক্তরাষ্ট্রভিত্তিক এই অলাভজনক সংগঠনের পক্ষে  গত ১০ সেপ্টেম্বর থেকে যুক্তরাষ্ট্র ও কানাডার বিভিন্ন শহরে  সচেতনতা সৃষ্টি জন্য কাজ করছেন ববিতা।
babita
আগামী ১৫ অক্টোবর তার দেশে ফেরার কথা থাকলেও ওয়াশিংটন, পিলাডালপিয়া, মিশিগান ও ক্যালিফোর্নিয়ায় ডিসিআইআইয়ের কার্যক্রমে অংশ নেওয়ার জন্য আরো দশদিন থাকে দেশের বাইরে থাকতে হচ্ছে।

নিউইয়র্ক থেকে ফোনে ববিতা বাংলানিউজকে জানিয়েছেন, তিনি তার নানাবাড়ি নড়াইলের চরবালিদিয়ায় একটি হাসপাতাল নির্মাণের করার পরিকল্পনা করছেন। বিষয়টি ডিসিআইআইকে জানালে তারা হাসপাতাল নির্মাণে সহযোগিতা দেওয়ার আশ্বাস দিয়েছেন তাকে। হাসপাতাল নির্মাণের পূর্ণাঙ্গ পরিকল্পনা প্রদানের জন্য তাকে সংগঠনটির পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

এ বিষয়ে ববিতা বলেন, ‘আমার মায়ের স্বপ্ন ছিলো একটি হাসপাতাল গড়ে তোলার। সেই স্বপ্ন পূরণে ডিসিআইআই সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ায় সত্যিই আমি আনন্দিত। আশা করি সবার সহযোগিতায় হাসপাতালটির নির্মাণ কাজ খুব দ্রুত শুরু করতে পারবো। এ বিষয়ে আমি দেশের মানুষের কাছে দোয়া চাই।’

ববিতা জানান, গত তিনবছর আগে বড়বোন সুচন্দাসহ তিনি নানাবাড়ি নড়াইলের চরবালিদিয়ায় বেড়াতে যান। সেখানকার দরিদ্র মানুষেরা নূন্যতম চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। বিনা চিকিৎসায় মারা যান গরিব মানুষেরা। এটি জানতে পেরে তারা দুইবোন সেখানে একটি আধুনিক হাসপাতাল গড়ে তোলার কথা ভাবতে শুরু করেন। এই পরিকল্পনার কথা শুনে এলাকাবাসী তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। হাসপাতাল নির্মাণের জন্য নানা বাড়িটিকেই ববিতা বেছে নিয়েছেন। তবে এখনও কাজ শুরু করতে পারেন নি। তবে দেশে ফিরে শিগগিরই এই কাজে হাত দেবেন বলে তিনি জানিয়েছেন।

আমেরিকা ও কানাডার বিভিন্ন শহরে ডিসিআইআই-এর কার্যক্রমে অংশ নেওয়া শেষ করে ববিতা ২৫ অক্টোবর দেশের উদ্দেশ্যে রওনা দিবেন। দেশে ফেরার পরপরই তিনি হাসপাতাল নির্মাণের পরিকল্পনার কাজ চুড়ান্ত করতে কয়েকদিনের জন্য নড়াইলের চরবালিদিয়ায় যাবেন ।

বাংলাদেশ সময় ১২৫০, অক্টোবর ০৯, ২০১১

মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’


উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ 
না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন 
র‌্যাব সদস্য করোনা আক্রান্ত, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন
তালিকা টাঙিয়ে হঠাৎ ১৮৯ পোশাক শ্রমিককে অব্যাহতি