php glass

আরও একটি অস্কার যাচ্ছে ইনারিতুর ঘরে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলেহান্ড্রো গঞ্জালেজ ইনারিতু ও ‘কারনে ই অ্যারেনা’র পোস্টার (ছবি: সংগৃহীত)

walton

শুরুটা হয়েছিলো ২০১৫ সালে। ‘বার্ডম্যান’ ছবির জন্য প্রথম অস্কার পুরস্কার ঘরে তুলেছিলেন মেক্সিকোর নির্মাতা আলেহান্ড্রো গঞ্জালেজ ইনারিতু। এরপর ২০১৬ সালে ‘রেভেন্যান্ট’-এর জন্যও সেরা পরিচালক হিসেবে দ্বিতীয়বার অস্কার জেতেন তিনি।  

চমকপ্রদ তথ্য হলো- আরও একটি অস্কার পুরস্কার ঘরে তুলতে যাচ্ছেন জনপ্রিয় এই নির্মাতা। ছয় মিনিটের ভার্চ্যুয়াল রিয়েলিটি প্রদর্শনী ‘কারনে ই অ্যারেনা’ (ভার্চ্যুয়ালি প্রেজেন্ট, ফিজিক্যালি ইনভিজিবল) পরিবেশনার জন্য একাডেমি কমিটি তাকে বিশেষ অস্কার পুরস্কার দেবে।

আগামী ১১ নভেম্বর হলিউডে নবম বার্ষিক গভর্নর অ্যাওয়ার্ড অনুষ্ঠানে পরিচালক আলেহান্ড্রো গঞ্জালেজ ইনারিতু ও চিত্রনাট্যকার ইমানুয়েল লুবেস্কিকে এই সম্মাননা দেওয়া হবে।

‘কারনে ই অ্যারেনা’ নামের এই ভার্চ্যুয়াল রিয়েলিটি প্রদর্শনীর বিষয় শরণার্থী। দর্শকেরা শরণার্থীর কষ্ট ও অভিজ্ঞতাকে বাস্তবের মতো করেই দেখতে পাবেন সেখানে। প্রদর্শনীটি এখন লস অ্যাঞ্জেলেস কাউন্টি মিউজিয়াম অব আর্ট, ইতালির মিলানের ফোনদাজিওনে প্রাদা এবং মেক্সিকোর লাতেলোলকো কালচারাল সেন্টারে দেখানো হচ্ছে।

একাডেমির সভাপতি জন বেইলি এক বিবৃতিতে বলেন, শরণার্থীদের নিয়ে ইনাররিতুর মাল্টিমিডিয়া আর্ট এবং ছবি শুধু একটি সৃজনশীল কাজই নয়, এটি যোগাযোগ ঘটাচ্ছে আমেরিকা ও মেক্সিকোর রাজনৈতিক ও সামাজিক বাস্তবতার সঙ্গে।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন: হলিউড
ksrm
লক্ষ্মীপুরে দু’পক্ষের ‘গুলিবিনিময়’, যুবক নিহত
ঢামেকে সাইকেল চুরির সময় দুই চোর আটক
পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রকৌশলীর মৃত্যু
ফেনীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ১ 
চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির তসিকুল জয়ী


আবারও এক বাঙালির নোবেলপ্রাপ্তিতে উচ্ছ্বসিত ত্রিপুরাবাসী
আজমিরীগঞ্জে কলেজছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রামগতিতে ৮ জেলের জেল-জরিমানা
প্রভোস্টের পদত্যাগ দাবিতে ইবির ছাত্রী হলে আন্দোলন 
শায়েস্তাগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত