আসছে ইয়াহু-এবিসি সংবাদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ইন্টারনেট সার্চ ইঞ্জিনের প্রতিযোগিতার দৌড়ে ইয়াহুর ভবিষ্যৎ হয়ত অনেকটা অনিশ্চিত। কিন্তু গুগলের পরেই জনপ্রিয় এই সার্চ ইঞ্জিন কোম্পানিটি এবার যুক্তরাষ্ট্রের টিভি সংবাদ মাধ্যম এবিসি নিউজের সঙ্গে যৌথভাবে অনলাইনে সংবাদ পরিবেশনার ঘোষণা দিয়েছে।

ঢাকা: ইন্টারনেট সার্চ ইঞ্জিনের প্রতিযোগিতার দৌড়ে ইয়াহুর ভবিষ্যৎ হয়ত অনেকটা অনিশ্চিত। কিন্তু গুগলের পরেই জনপ্রিয় এই সার্চ ইঞ্জিন কোম্পানিটি এবার যুক্তরাষ্ট্রের টিভি সংবাদ মাধ্যম এবিসি নিউজের সঙ্গে যৌথভাবে অনলাইনে সংবাদ পরিবেশনার ঘোষণা দিয়েছে।

সোমবার ইয়াহু কর্তৃপক্ষ জানিয়েছে, বিশেষ করে অনলাইনে সংবাদ পরিবেশনায় তারা এবিসি নিউজের সঙ্গে একটি কৌশলগত অংশীদারিত্বে যাচ্ছে।

এদিনই তাদের যৌথ প্রযোজনায় প্রথম পর্ব শুরু করেছে আন্তর্জাতিক ব্যক্তিত্বের সাক্ষাতকার প্রচারের সিরিজ দিয়ে। এর মধ্যে প্রথমেই রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। হোয়াইট হাউজে ওবামার সঙ্গে এবিসির নিউজের অ্যাঙ্কোর জর্জ স্টিফানোপুলসের সাক্ষাতকারটি শিগগিরই সরাসরি সম্প্র্রচার করা হয় স্থানীয় সময় আড়াইটায়। এটি একই সঙ্গে দেখা যায় ইয়াহু ডটকম এবং এবিসি নিউজ ডটকমে।

অন্য সিরিজগুলোর মধ্যে রয়েছে অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড উইথ ক্রিস্টিন আমানপুর এবং প্রযুক্তি ও উদ্ভাবন নিয়ে সাপ্তাহিক আয়োজন দিস কুড বি বিগ।

ইয়াহুর মতো বহুল প্রচলিত ও ব্যবহৃত ওয়েবসাইটটির সঙ্গে এবিসি নিউজের সংবাদ পরিবেশনের এই যৌথ উদ্যোগে দুই পক্ষই লাভবান হবে মনে করছে কর্তৃপক্ষ।

এবিসি নিউজের প্রেসিডেন্ট বেন শেরউড বলেন, ‘ইয়াহুর ব্যাপক বিস্তৃত পরিবেশন যোগ্যতা এবিসি নিউজকে অপ্রতিদ্বন্দ্বী করে তুলবে।’

অপরদিকে ইয়াহুর ইলেক্ট্রনিক সংবাদ বিভাগের রস লেভিনসোন বলেন, ‘এবিসি নিউজের সঙ্গে গভীর সহযোগিতার মাধ্যমে ইয়াহু বিশ্বে এক নম্বর অনলাইন সংবাদ উৎসে পরিণত হবে।’

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১১

যথাযথ ব্যবস্থা নেওয়ায় দেশের পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে
যথাযথ ব্যবস্থা নেওয়ায় দেশের পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে
করোনা: বেলারুশ প্রিমিয়ার লিগ বন্ধ করবে না কর্তৃপক্ষ
সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় সৈয়দপুরে ২ নৈশকোচ জব্দ 
শেবাচিমে করোনা সন্দেহে ২৪ ঘণ্টায় ৮ রোগী ভর্তি


কমলনগরে ৬ জেলের জরিমানা
যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যে রেকর্ড মৃত্যু, কমেছে স্পেনে
নোয়াখালীতে সন্ত্রাসী হামলায় একই পরিবারের ৪জন গুলিবিদ্ধ
করোনায় গুজব: ২০ দিনে র‌্যাবের হাতে গ্রেফতার ৭
করোনা মানুষের সঙ্গে চলে: ডা. মুজিবুর রহমান