ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

বিনোদন

আসছে ‘মিস ইউনিভার্সিটি বাংলাদেশ’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১১
আসছে ‘মিস ইউনিভার্সিটি বাংলাদেশ’

দেশের বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রীদের মেধা-সৌন্দর্য্ ও ব্যক্তিত্ব বিকাশে সহায়তার জন্য প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে ‘মিস ইউনিভার্সিটি বাংলাদেশ ২০১১’। এই রিয়েলিটি শোর আয়োজনে রয়েছে কিংবদন্তী মিডিয়া।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে এই সুন্দরী প্রতিযোগিতার বিভিন্ন পর্ব প্রচারিত হবে একুশে টিভিতে।

জাতীয় বিশ্ববিদ্যালয়সহ দেশের সব সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। দেশের ৭টি বিভাগীয় শহরে অডিশন রাউন্ডের মাধ্যমে চুড়ান্ত পর্বের জন্য প্রতিযোগী নির্বাচন করা হবে।

‘মিস ইউনিভার্সিটি বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকছেন- দেশের বিখ্যাত মডেল, অভিনেতা-অভিনেত্রী, সঙ্গীতশিল্পী, নির্মাতা ও ফ্যাশন ডিজাইনাররা।

৮ অক্টোবর ২০১১ থেকে সারা বাংলাদেশে শুরু হতে যাচ্ছে মিস ইউনিভার্সিটির প্রাথমিক অডিশন রাউন্ড। মধ্য নভেম্বর থেকে এর প্রচার শুরু হবে একুশে টিভি পর্দায়। প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য শুরুতেই রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য সঙ্গে করে আনতে হবে শিক্ষা প্রতিষ্ঠানের পরিচয়পত্রের ফটোকপি অথবা শিক্ষার্থীর প্রমাণপত্র, দুই কপি থ্রি আর সাইজের রঙ্গীন ছবি এবং অভিভাবকের সম্মতিপত্র। যারা নির্ধারিত সময়ের মধ্যে রেজিস্ট্রেশন করতে পারেননি তারা অডিশনের দিন সরাসরি রেজিস্ট্রেশন করতে পারবেন। বিস্তারিত জানা যাবে একুশে টিভি ও বিভিন্ন দৈনিকে প্রচারিত বিজ্ঞাপনে।

প্রতিযোগিতায় প্রথম স্থান বিজয়ী ‘মিস ইউনিভার্সিটি বাংলাদেশ ’ পাবেন ঢাকায় ৩ কাঠার একটি প্লট, একটি ব্র্যান্ড নিউ গাড়ি, নগদ ৫ লক্ষ টাকা এবং দেশের প্রতিষ্ঠিত একটি কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডার হওয়ার সুযোগসহ আরো অনেক উপহার। সেরা দ্বিতীয় রানার আপ ২ জনসহ  এবং অন্য ক্যাটাগরিতে সেরা প্রতিযোগীরা পাবেন যথাক্রমে নগদ ২ লক্ষ ও ১ লক্ষ টাকাসহ অন্যান্য পুরস্কার।

সম্প্রতি এই রিয়েলিটি শোর টাইটেল গানটি রেকর্ডিং করা হয়েছে। ‘স্বপ্ন দেখা শুরু হলো/ জীবনেরই কথা বলো/ আগামীর পথ ধরে হেঁটে চলো’ শীর্ষক এই টাইটেল গানে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় দুই গায়িকা ফাহমিদা নবী ও ন্যান্সি । গানটির সুর করেছেন প্রদীপ সাহা আর সুর করেছেন রাজেশ।

গানটি প্রসঙ্গে ফাহমিদা নবী বলেন, `এটি একটি জাগরনমূলক গান। বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের জন্য গানটি অনেক বেশি অনুপ্রেরণা জোগাবে। `

ন্যান্সি বললেন, `সাধারণত যেধরনের গান শোনা যায় তার থেকে এটি একটু ভিন্ন ধরণের । খুবই ভালো লাগছে এ ধরনের একটি গানে কন্ঠ দিতে পেরেছি। গানটি শুনলে যে কারও ভালো লাগবে বলে আমাদের বিশ্বাস। আর এ গানটি প্রতিযোগীদের ব্যাপক উৎসাহ জোগাবে। `

‘মিস ইউনিভার্সিটি বাংলাদেশ’-এর মিডিয়া পার্টনার একুশে টেলিভিশন এবং রেডিও পার্টনার রেডিও টুডে। গোল্ড স্পন্সর করছেন বিশ্বাস বিল্ডার্স লিমিটেড।

বাংলাদেশ সময় ১৮১০, অক্টোবর ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa