দিমা নেফারতিতির আবৃত্তি অ্যালবাম প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দিমা নেফারতিতি সুপরিচিত সংবাদ পাঠিকা হিসেবে। পাশাপাশি তিনি নিয়মিত আবৃত্তি চর্চা করে থাকেন। তার একক ও মিশ্র আবৃত্তির অ্যালবাম অডিও বাজারে পাওয়া যাচ্ছে। রবীন্দ্র সার্ধশত জন্মবর্ষে এবার কবিগুরুর কবিতা নিয়ে প্রকাশিত হয়েছে দিমা নেফারতিতির একক আবৃত্তির অ্যালবাম ‘সূর্যপ্রণাম’।

দিমা নেফারতিতি সুপরিচিত সংবাদ পাঠিকা হিসেবে। পাশাপাশি তিনি নিয়মিত আবৃত্তি চর্চা করে থাকেন। তার একক ও মিশ্র আবৃত্তির অ্যালবাম অডিও বাজারে পাওয়া যাচ্ছে। রবীন্দ্র সার্ধশত জন্মবর্ষে এবার কবিগুরুর কবিতা নিয়ে প্রকাশিত হয়েছে দিমা নেফারতিতির একক আবৃত্তির অ্যালবাম ‘সূর্যপ্রণাম’।

৩ অক্টোবর সোমবার সন্ধায় বেঙ্গল ক্যাফে মিলনায়তনে অনুষ্ঠিত হলো অ্যালবামটির মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠানে। দিমা নেফারতিতির একক আবৃত্তির অডিও অ্যালবাম ‘সূর্যপ্রণাম’ প্রকাশিত লেজার ভিশনের ব্যানারে। মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠানে শিল্পীকে আশীর্বাদ জানাতে অতিথি হিসেবেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ.আ.ম.ম.স আরেফিন সিদ্দিক এবং বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক বোরহানুদ্দিন খান জাহাঙ্গীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেজার ভিশনের চেয়ারম্যান এ কে এম আরিফুর রহমান।



অনুষ্ঠানের অতিথিরা দিমা নেফারতিতি’র প্রতি তাঁদের আর্শিবাদ ও ‘সূর্যপ্রণাম’ অ্যালবামটির সাফল্য কামনা করে বলেন, দিমা নেফারতিতির উচ্চারনে স্পষ্টতা আছে, গলায় দরদ আছে, কবিতার ভাব বুঝে পাঠ করার সামর্থ আছে। রবীন্দ্রনাথের সার্ধশত জন্মবর্ষে নিবেদিত ‘সূর্যপ্রণাম’ নামে তাঁর কবিতার যে সিডি দিমা উপহার দিয়েছের, শ্রোতাদের কাছে তা সমাদৃত হবে ।
‘সূর্যপ্রণাম’ অ্যালবামটি প্রসঙ্গে দিমা নেফারতিতি বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর কেবল বাংলাদেশ, ভারত, এবং বাংলা ভাষা’র কবি নন। পৃথিবীর মহত্তম একজন কবি রবীন্দ্রনাথ এবং চিরকালের আধুনিক কবি রবীন্দ্রনাথ। আমাদের সৌভাগ্য তিঁনি আমাদের ভাষাতেই জন্মগ্রহণ করেছেন। তাঁর জন্মের ১৫০ তম বার্ষিকী ২০১১ সাল। আমার জীবন-চেতনা যাঁর সাহিত্য পাঠ করে গড়ে উঠেছে, আমার জগৎ যার কবিতার অক্ষরে অক্ষরে তৈরী হয়েছে,  তাঁর সার্ধশত জন্ম বর্ষে তারই কবিতা আরও একবার আমার কন্ঠে তুলে নিলাম। আমি ধন্য। আমার এই প্রয়াস আপনাদের ভালো লাগলে আমি অনুপ্রাণিত হব।

 মোড়ক উন্মোচন হওয়ার পরে দিমা নেফারতিতি ‘সূর্যপ্রণাম’ অ্যালবাম থেকে ৪টি কবিতা দর্শকদের আবৃত্তি করে শোনান । অসিত বিশ্বাসের এস্রাজ এর সাথে দিমা নেফারতিতির আবৃত্তি বেঙ্গল ক্যাফে মিলনায়তনে উপস্থিত দর্শক উপভোগ করেন।

‘সূর্যপ্রণাম’ আবৃত্তির সংকলনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেম-প্রকৃতি-মানবতা বিষয়ে নির্বাচিত ১২টি কবিতা রয়েছে। কবিতাগুচ্ছ যথাক্রমে খোয়াই, বিষ্টি পড়ে টাপুর টুপুর, চুম্বন, সাধারন মেয়ে, অনন্ত প্রেম, বর্ষার দিনে, দুঃসময়, পথের বাঁধন, এক গাঁয়ে, বাঁশীওয়ালা, শেষের কবিতা, কান পেতে রই। অ্যালবামটি গ্রন্থণা করেছেন দিমা নেফারতিতি। সংগীত পরিচালনা করেছেন বিনোদ রায় এবং সম্পাদনা করেছেন পুলক বড়–য়া।

এটি দিমা  নেফারতিতির চতুর্থ একক আবৃত্তি অ্যালবাম। তার  প্রথম আবৃত্তির অডিও অ্যালবাম ‘অরণ্য ও মেঘের কাছে’ বের হয় ২০০৫ সালে, এর পর  ‘শুধু একবার তোমাকে ছোঁব’ ২০০৭ সালে এবং ‘বৃষ্টি চিহ্নিত ভালবাসা’ বের হয় ২০০৯ সালে।

বাংলাদেশ সময় ০১৪৫, অক্টোবর ০৪, ২০১১

কোভিড-১৯ ঠেকাতে কমলনগরের হাট-বাজারে ‘সামাজিক দূরত্ব চিহ্ন’
বই-টেলিভিশন আর পরিবার নিয়ে কাটছে সময়
বন্ধ কারখানা শ্রমিকদের বাসায় থাকতে হবে, পাবেন বেতন
করোনা: বরিশালের সব চায়ের দোকান বন্ধ
করোনা: ৫০ লাখ ইউরো দান করলেন ডর্টমুন্ড অধিনায়ক রয়েস


করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় 
মিরপুর স্টেডিয়াম চিকিৎসার জন্য দিতে প্রস্তুত বিসিবি
বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, ১৫ বাড়ি লকডাউন
ভারতীয় নাগরিকদের আতঙ্কিত না হওয়ার অনুরোধ রীভা গাঙ্গুলির
কাশিয়ানীতে পিকআপ ভ্যানচাপায় নিহত ১