শুরু হলো রিয়েলিটি শো ‘নাচো বাংলাদেশ নাচো’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আমাদের দেশের সংস্কৃতির অন্যতম সমৃদ্ধ শাখা নৃত্য। কিন্তু শিল্পকলার অন্যসব মাধ্যমের তুলনায় নাচ গুরুত্ব পাচ্ছে অনেক কম। দেশজুড়ে নৃত্যচর্চা ছড়িয়ে দেওয়ার উদ্দেশে আয়োজন করা হয়েছে নৃত্য বিষয়ক রিয়্যালিটি শো ‘ম্যাঙ্গোলী নাচো বাংলাদেশ নাচো’।

আমাদের দেশের সংস্কৃতির অন্যতম সমৃদ্ধ শাখা নৃত্য। কিন্তু শিল্পকলার অন্যসব মাধ্যমের তুলনায় নাচ গুরুত্ব পাচ্ছে অনেক কম। দেশজুড়ে নৃত্যচর্চা ছড়িয়ে দেওয়ার উদ্দেশে আয়োজন করা হয়েছে নৃত্য বিষয়ক রিয়্যালিটি শো ‘ম্যাঙ্গোলী নাচো বাংলাদেশ নাচো’।

এই রিয়েলিটি শোকে সামনে রেখে ১ অক্টোবর শনিবার দুপুরে হোটেল রূপসী বাংলায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ম্যাঙ্গোলী নাচো বাংলাদেশ নাচো অনুষ্ঠানের টাইটেল স্পন্সর ম্যাঙ্গোলীর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হারূনুর রশিদ, বাংলাভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আমিনুল হক, অনুষ্ঠান প্রধান শামীম শাহেদ, বিপণন প্রধান নুরুল ইসলাম খান, বার্তা প্রধান মোস্তাফা ফিরোজ, ম্যাঙ্গোলী নাচো বাংলাদেশ নাচো প্রকল্প পরিচালক শাহানুর খান রিপন, অনুষ্ঠানের তিন বিচারকের মধ্যে অন্যতম দুই বিচারক জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস এবং দেশের খ্যাতনামা নৃত্যশিল্পী শিবলী মোহাম্মদ। আরেক বিচারক অভিনেত্রী মেহের আফরোজ শাওন ব্যক্তিগত কারণে উপস্থিত হতে পারেননি।

সংবাদ সম্মেলনে বাংলাভিশনের অনুষ্ঠান প্রধান শামীম শাহেদ সাংবাদিকদের অনুষ্ঠান সর্ম্পকে ধারণা দেন ও এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ‘ম্যাঙ্গোলী নাচো বাংলাদেশ নাচো’-এর প্রকল্প পরিচালক শাহানুর খান রিপন।


আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, সারা দেশে ১২ বছর থেকে ২৩ বছর পর্যন্ত সকল তরুণ-তরুণী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে এবং অংশগ্রহণের জন্য মোবাইলে এসএমএস এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। প্রাথমিক পর্যায়ে দেশের সাতটি বিভাগ থেকে অডিশনের মাধ্যমে প্রতিযোগী বাছাই করা হবে। এরপর আগামী ১৮ অক্টোবর থেকে দেশের প্রত্যেক বিভাগে ১৫০ জন প্রতিযোগীকে নিয়ে শুরু হবে দ্বিতীয় রাউন্ড। পর্যায়ক্রমে তৃতীয় রাউন্ডে ৭০ জন , চতুর্থ রাউন্ডে ৩৫ জন , ৫ম রাউন্ডে ২৫ এবং ফাইনাল রাউন্ডে চার জন প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ী ঘোষণা করা হবে।

অনুষ্ঠানের বিজয়ী পাবেন নগদ পাঁচ লক্ষ টাকা পুরস্কার এবং একটি সোনার মুকুট। প্রথম রানারআপ পাবেন তিন লক্ষ টাকা এবং একটি সোনার মুকুট, দ্বিতীয় রানারআপ পাবেন এক লক্ষ টাকা এবং ৪র্থ ও ৫ম স্থান অধিকারী দুইজন পাবেন বিশেষ পুরস্কার ২৫ হাজার টাকা।

সংবাদ সম্মেলনে শেষে পর্দায় অনুষ্ঠানের খন্ড চিত্রও তুলে ধরা হয়। নাচো বাংলাদেশ নাচো টাইটেল গানটি লিখেছেন ফয়সাল রাব্বিকিন এবং সঙ্গীতায়োজনে ছিলেন মাহমুদ সানী। এছাড়া অনুষ্ঠানটির কো-স্পন্সর বোটানিক অ্যারোমা, রেডিও পার্টনার রেডিও টুডে এবং প্রিন্ট মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দৈনিক কালের কন্ঠ।

বাংলাদেশ সময় ১৮৪০, অক্টোবর ০১, ২০১১

সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো
করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের


করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ
উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা