যুগপূর্তিতে চ্যানেল আইয়ের উৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পথচালার একযুগ পার করতে যাচ্ছে বাংলা ভাষার প্রথম ডিজিটাল বাংলা স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল আই’। ১৯৯৯ সালের ১ অক্টোবর চ্যানেল আই-এর যাত্রা শুরু করেছিল। পথচলার একযুগ পূর্তিতে চ্যানেল আই আয়োজন করছে ‘যুগপূর্তির আনন্দে’ শীর্ষক উৎসব।

পথচালার একযুগ পার করতে যাচ্ছে বাংলা ভাষার প্রথম ডিজিটাল বাংলা স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল আই’। ১৯৯৯ সালের ১ অক্টোবর চ্যানেল আই-এর যাত্রা শুরু করেছিল। পথচলার একযুগ পূর্তিতে চ্যানেল আই আয়োজন করছে ‘যুগপূর্তির আনন্দে’ শীর্ষক উৎসব।

যুগপূর্তি উপলক্ষে ২৮ সেপ্টেম্বর আয়োজিত এক সংবাদ সম্মেলনে ১২ বছরের অর্জনগাঁথা তুলে ধরেন ইমপ্রেস টেলিফিল্ম   ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ। সংবাদ সম্মেলনে ফরিদুর রেজা সাগর বলেন,  ১ অক্টোবর সকাল ১১ টা থেকে সন্ধ্যা পর্যন্ত মেলা ও সাংস্কৃতিক আয়োজনে উৎসবের রঙে যুগপূর্তির আনন্দে মাতবে চ্যানেল আই ভবন। দিনব্যাপী রয়েছে মিলনমেলা ও সাংস্কৃতিক পরিবেশনা। যুগপূর্তি উপলক্ষে চ্যানেল আই দেশজুড়ে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। দেশের কোন কোন জেলায় অনুষ্ঠিত হচ্ছে দশ দিনব্যাপী কর্মসূচি। উৎসব সম্পর্কে শাইখ সিরাজ বলেন, দর্শকের মতামতকে প্রাধান্য দিয়ে সামনের দিনগুলোতে নতুন অনুষ্ঠানমালায় সাজবে চ্যানেল আই-এর পর্দা।  

সকালে চ্যানেল আই কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে শুরু হবে এদিনের উৎসব। সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেবেন দেশের খ্যাতিমান তারকারা। ওই অনুষ্ঠানের অংশ হিসেবেই সন্ধ্যা ৭.৩০ মিনিটে। আনুষ্ঠানিকভাবে কাটা হবে যুগপূর্তির কেক। এসব কর্মসূচিতে অংশ নেবেন সরকারের মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, বিরোধীদলয় নেত্রীবৃন্দ থেকে শুরু করে সর্বস্তরের সুধীবৃন্দ। চ্যানেল আই-এর পর্দায় রয়েছে টানা কয়েকদিনের বিশেষ অনুষ্ঠানমালা। এসব অনুষ্ঠানের প্রায় সবই নির্মিত হয়েছে চ্যানেল আইয়ের কর্মকর্তা ও কলাকুশলীদের অংশগ্রহণে। যুগপূর্তির দিবাগত রাতে প্রতিবারের মতো এবারও থাকছে প্রতিষ্ঠাবার্ষিকীর বিশেষ নাটক হুমায়ুন আহমেদ এর ‘আংটি’। এছাড়া প্রতিদিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হচ্ছে দেশ বিদেশে চ্যানেল আই দর্শকদের অংশগ্রহণে অনুষ্ঠান ‘আমার চ্যানেল আই’।

পরে উপস্থিত সাংবাদিকদের  বিভিন্ন প্রশ্নের জবাব দেন এ দুই ব্যক্তিত্ব।

বাংলাদেশ সময় ১৮২৫, সেপ্টেম্বর ২৮, ২০১১

ভারতীয় নাগরিকদের আতঙ্কিত না হওয়ার অনুরোধ রীভা গাঙ্গুলির
কাশিয়ানীতে পিকআপ ভ্যানচাপায় নিহত ১
মানুষকে ঘরে রাখতে বাজার নিয়ে পুলিশের ‘হোম সার্ভিস’
সাফল্যে বছর শেষ করলো ডিবিএল ফার্মা ইনক
সন্তানের মতোই বোনকে দেখেন কৃতি শ্যানন


সবাই এগিয়ে এলে করোনা মোকাবিলা সম্ভব: আতিক
সিলেটে হোম কোয়ারেন্টিন ছাড়লো ১৭৩৪ জন
শ্রমজীবীদের অর্থ সহায়তা দিলেন মেয়র নাছির
৭-১০ দিনের মধ্যে সব বিভাগে করোনা শনাক্ত পরীক্ষা
হোম কোয়ারেন্টিনের শর্ত ভঙ্গ: ২৫ প্রবাসীকে জরিমানা