এই প্রথম বিপাশা ও তিশা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিপাশা হায়াত ও তিশা, দুই প্রজন্মের দুই জনপ্রিয় অভিনেত্রী। তিশা নিয়মিত অভিনয় চালিয়ে গেলেও বিপাশা হায়াত ইদানিং অভিনয় খুব কম করছেন।

বিপাশা হায়াত ও তিশা, দুই প্রজন্মের দুই জনপ্রিয় অভিনেত্রী। তিশা নিয়মিত অভিনয় চালিয়ে গেলেও বিপাশা হায়াত ইদানিং অভিনয় খুব কম করছেন। নাটক রচনার পাশাপাশি ‘বিপাশার সাথে’ নামের একটি ম্যাগাজিন অনুষ্ঠানের উপস্থাপিকা হিসেবে দেখা যাচ্ছে। এবার প্রথমবারের মতো একই নাটকে অভিনয় করছেন বিপাশা ও তিশা।

ইমদাদুল হক মিলনের রচনায় এবং জাফর আল-মামুনের নির্দেশনায় ‘ফেলে আসা লাল গোলাপ’ নাটকের শুটিংয়ে সম্প্রতি একসঙ্গে অভিনয় করলেন বিপাশা হায়াত ও তিশা। সম্প্রতি নাটকটির শুটিং শেষ হয়েছে।

‘ফেলে আসা লাল গোলাপ’ নাটকের গল্পে দেখা যায় মালা একজন কলেজ শিক্ষিকা। প্রতিবারের মতোই এবারও জন্মদিনে রাত বারোটায় তার জীবনে ঘটে যাওয়া সবচেয়ে স্মরণীয় অথচ হৃদয় বিদারক ঘটনা স্মরণ করার প্রস্তুতি নেয়। কিন্তু ঠিক তার আগ মুহুর্তে তারই কলেজ ছাত্রী মৌ আসে তার বাসায। মৌয়ের কাছে এতো রাতে তার বাসায় আসার কারণ জানতে পেরে আঁতকে উঠেন সেই শিক্ষক। মৌয়ের জীবনে ঘটে যাওয়া ঘটনা যেন মালার জীবনেরই প্রতিচ্ছবি। মালা ভেবে উঠতে পারেনা দুটি জীবনের ঘটনা কেমন করে মিলে যায়। তাহলে কি মালার আত্বই মৌয়ের অবয়বে ফিরে এসেছে মালারই কাছে? নিজেকেই বিশ্বাস করে উঠতে পারেনা মালা। সময়ের পাখায় চড়ে তারা দু’জন প্রবেশ করেন আপন পরিধিতে। এগিয়ে যায় গল্প।

নাটকটিতে মালা চরিত্রে বিপাশা হায়াত এবং মৌ চরিত্রে অভিনয় করেছেন তিশা। প্রথমবারের মতো তিশার সাথে একই নাটকে অভিনয় করা প্রসঙ্গে জনপ্রিয় ন্যাট্যভিনেত্রী বিপাশা হায়াত বলেন, ‘ তিশা এই প্রজন্মের একজন ভালো অভিনেত্রী। সাধারণত দেখা যায় যে আমার কাছে অনেকের সাথেই নাটকে অভিনয়ের অফার আসে। কিন্তু সময়ের অভাবে কাজ করতে পারি না। আবার অনেক সহশিল্পীর সঙ্গেই বিভিন্ন কারণে অভিনয় করে স্বাচ্ছন্দ্য পাই না। তিশার অভিনীত নাটক আমি দেখার চেষ্টা করি। কারণ বেশ ভালো অভিনেত্রী সে।  তার অভিনয়, চরিত্রের প্রতি তার গভীরতা আমাকে মুগ্ধ করেছে বলেই তার সাথে অভিনয় করার অভিজ্ঞতাটা আমি অর্জন করতে চেয়েছি। কাজ করলাম আর সত্যিই তার সাথে কাজ করাটি আমি অনেক উপভোগ করেছি।’

 বিপাশা হায়াতের সঙ্গে প্রথমবারের মতো একই নাটকে অভিনয় করা প্রসঙ্গে তিশা বলেন,  ‘ছোটবেলা থেকেই আমি আপুর একজন ভক্ত। আমার অভিনয় ক্যারিয়ারে অনেকের সাথে নাটকে অভিনয় করলেও বিপাশা আপুর সঙ্গে এতোদিন অভিনয় করার সুযোগ আসেনি। তাই এই নাটকে তার সাথে কাজ করার সুযোগ পেয়ে সে এটি হাত ছাড়া করতে চাইনি। একজন অভিনেত্রী তার চরিত্রের ভেতরে কতোটা নিমগ্ন হতে পারেন তা তাকে না দেখলে হয়তো বুঝতে পারতাম না। তার সাথে অভিনয় করে সত্যিই আমি আমার নিজেকে নতুন করে ভাঙ্গতে শিখেছি। একটি অসাধারণ কাজ হয়েছে বলেই আমি বিশ্বাস করি। আশা করি নাটকটি দর্শকের ভালোলাগবে।’

নাটকটির গল্প কেবল দুটি চরিত্রের। তাই নাটকটিতে বিপাশা হায়াত ও তিশা ছাড়া আর কাউকেই অভিনয় করতে হয়নি। আগামী ঈদ-উল-আযহায় নাটকটি এনটিভিতে প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা।

বাংলাদেশ সময় ১৭৩০, সেপ্টেম্বর ২৬, ২০১১

শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার


খুলনায় চিকিৎসাধীন অবস্থায় করোনা রোগীর মৃত্যু
ছোটপর্দায় আজকের খেলা
বরিশালে শুরু হয়েছে যাত্রীবাহী নৌযান চলাচল, যাত্রী সঙ্কট
চট্টগ্রামে ভিন্ন পরিবেশে যাত্রীদের ট্রেন যাত্রা
চেম্বার পরিচালক সৈয়দ জামাল আহমেদের মৃত্যু