লন্ডনবাংলা রেডিও’র আরজে ইকবালের বিজনেস টুডে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

লন্ডন প্রবাসী বাংলাদেশের তরুণ ইকবাল ফেরদৌস। লন্ডনের রেডিও স্টেশন ‘লন্ডনবাংলা’-এর আরজে হিসেবে প্রবাসী বাঙালিদের কাছে তিনি সুপরিচিত।

লন্ডন প্রবাসী বাংলাদেশের তরুণ ইকবাল ফেরদৌস। লন্ডনের রেডিও স্টেশন ‘লন্ডনবাংলা’-এর আরজে হিসেবে প্রবাসী বাঙালিদের কাছে তিনি সুপরিচিত। শুধু আরজে হিসেবেই নয়, একজন সফল অর্গানাইজার হিসেবে যুক্তরাজ্যের মিডিয়াতে তিনি পেয়েছেন ব্যাপক পরিচিতি। যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য ‘বাংলাদেশ এক্সপো ২০১১’র অন্যতম সংগঠক হিসেবে কাজ করছেন তিনি।

আগামী মাসের ২৪ ও ২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য এই বর্নাঢ্য আয়োজনে বাংলাদেশ এক্সপোতে দেশীয় বিভিন্ন ব্র্যান্ডের সম্মিলন সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যার সমন¦য়ের দায়িত্ব পালন করছেন ইকবাল ফেরদৌস।

ইকবাল ফেরদৌস এবার বাংলাদেশের জন্য টিভি অনুষ্ঠান নির্মাণ করতে যাচ্ছেন।  খুব শিগগিরই বিশ্বসেরা ব্র্যান্ড অধিকর্তাদের তার নির্মিত প্রামাণ্য অনুষ্ঠান ‘বিজনেস টুডে’Ñএর প্রচার শুরু হবে এটিএন বাংলায়।

অনুষ্ঠানটি প্রসঙ্গে ইকবাল বলেন, ‘আমরা সাধারণত বিভিন্ন চ্যানেলের লোকাল ব্র্যান্ডগুলোর বাজার দর ও ব্যবসানীতি নিয়ে অনুষ্ঠান তৈরি করি। কিন্তু বিশ্বসেরা ব্র্যান্ড যেমন অ্যাপল, ম্যাকডোনাল্ড বা নাইকিসহ এ ধরনের ব্র্যান্ড কারা প্রতিষ্ঠা করেছে, বা কিভাবে তারা এত সফলতা পেল। এই সব খবর জানতে অনেক দর্শকেরাই কৌতুহলি। আমি তাদের সাথে সরাসরি যোগাযোগ করে ইন্টারভিউ ভিত্তিক এ ধরনের ডকুমেন্টারি তৈরি করার পরিকল্পনা নিয়েছি। আশা করি দর্শকেরা এটি উপভোগ করবেন।

বাংলাদেশের একজন আরজে হিসেবে লন্ডন বেতার বাংলা স্টেশনের হয়ে ইকবাল শানায়া টোয়াইন, কোরস, বনজভিসহ বিশ্বসেরা তারকাদের ইন্টারভিউ নিয়েছেন।

এর বাইরে নিজের উদ্যোগে তৈরি করেছেন একটি আন্তর্জাতিক মানের পিআর প্রতিষ্ঠান ‘পিআর কানেকশন’। যার ব্যানারে বিশ্বসেরা ইভেন্টের যাবতীয় সাপোর্ট সরবরাহ করছেন তিনি।

বাংলাদেশ সময় ১৮৫০, সেপ্টেম্বর ২৫, ২০১১

বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার