স্বপ্নবাজ সজল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এই সময়ের জনপ্রিয় অভিনেতা সজল। ব্যক্তিজীবনে তিনি স্বপ্ন দেখতে খুব পছন্দ করেন। এরকমই এক স্বপ্নবাজ চরিত্রে সজলকে দেখা যাবে ২৩ সেপ্টেম্বর শুক্রবার রাত সাড়ে ১১টায় আরটিভির একটি নাটকে। নাটকটির নামও হলো ‘স্বপ্নবাজ’।

এই সময়ের জনপ্রিয় অভিনেতা সজল। ব্যক্তিজীবনে তিনি স্বপ্ন দেখতে খুব পছন্দ করেন। এরকমই এক স্বপ্নবাজ চরিত্রে সজলকে দেখা যাবে ২৩ সেপ্টেম্বর শুক্রবার রাত সাড়ে ১১টায় আরটিভির একটি নাটকে। নাটকটির নামও হলো ‘স্বপ্নবাজ’।

সোলায়মান জুয়েলের রচনা ও পরিচালনায় ‘স্বপ্নবাজ’ নাটকে সজল অভিনয় করেছেন নিয়াজ চরিত্রে।
বাংলাদেশের দুই কোটি বেকারের একজন প্রতিনিধি নিয়াজ। বিশ্ববিদ্যালয়ের সেরা ছাত্র হয়েও তার চাকরি জুটে না তদবিরের অভাবে। চাকরি না পেয়ে নিয়াজ জীবনের কঠিন বাস্তবতার মুখোমুখি হয় । আপনজনেরা হয়ে যায় পর। পার্ক -ফুটপাতে শুয়ে বসে কাটতে থাকে তার বেকার জীবনের দীর্ঘ সময়। তবুও নিয়াজের সুন্দর সুন্দর স্বপ্ন দেখা থেমে থাকে না। ।

সব আশা-ভরসা হারিয়ে হতাশ নিয়াজের একদিন দেখা হয় একজন হকারের সঙ্গে। ক্ষুধার্থ নিয়াজ চাকরির
আশা ত্যাগ করে হকারের কথা মতো তার দলে ভিরে যায়। এর পরের গল্প নিয়াজের উত্থানের। হকারি করেই উপার্জিত টাকা দিয়ে সে ব্যবসা শুরু করে। একসময় সে দেশে প্রথমসারির ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত হয়।

পরিশ্রম, সততা আর চৌকস্ বুদ্ধিমত্তার জোরে সে এক সময় দেশের প্রথম সারির ব্যবসায়িতে পরিণত হয়। ছেড়ে যাওয়ার মানুষ গুলোর নিয়াজের জীবনে আবার ফেরত আসে। জীবনে প্রতিষ্ঠা অর্জনের পর সে টের পায়, তার জীবন থেকে সেই সুন্দর স্বপ্নগুলো এখন হারিয়ে গেছে।

সব কিছু পেয়ে নিয়াজের যখন সুখে থাকার কথা তখন দেখা যায় সে সুখে নেই। এর মধ্যে তার উপলদ্ধি হয় সে আর আগের মতো সুন্দর সুন্দর স্বপ্নও দেখতে পারে না। যা তার মানসিক অশান্তির কারণ হয়ে দেখা যায়।

‘স্বপ্নবাজ’ নাটকে আরো অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, সাদিয়া জাহান, তারেক মাহমুদ ও আরো অনেকে।

বাংলাদেশ সময় ১৬৪০, সেপ্টেম্বর ২২, ২০১১

সিলেটে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৩ জন
বেওয়ারিশ কুকুরগুলোর খাবার দিচ্ছেন পটুয়াখালীর মেয়র
করোনা: আইনজীবীদের প্রণোদনা দেওয়ার দাবি
মোবাইল কলে জানালে পৌঁছে যা‌বে সহায়তা
ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের জন্য তহবিল গঠনের আহ্বান 


বরিশাল বিভাগে ২৪৬৪ জনের হোম কোয়ারেন্টিন সম্পন্ন
যুক্তরাষ্ট্রে করোনায় বিএনপি নেতার মৃত্যু, ফখরুলের শোক
সুন্দরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল আরোহী নিহত
লোহাগাড়ায় আমিনুল ইসলামের ত্রাণ পেলো ১৮শ কর্মহীন শ্রমজীবী 
ফেনীতে মারা যাওয়া সেই যুবকের করোনা নেগেটিভ