দশ বছর পর আহসান হাবিব নাসিম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দশ বছর পর আবারও উপস্থাপনা করছেন জনপ্রিয় অভিনেতা আহসান হাবিব নাসিম। নিয়মিত টিভিনাটকে তাকে অভিনয় করতে দেখা গেলেও লম্বা বিরতির পর তিনি উপস্থাপনায় এসেছেন। বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠান ‘কিছুক্ষণ’-এর উপস্থাপনায় দেখা যাবে তাকে।

দশ বছর পর আবারও উপস্থাপনা করছেন জনপ্রিয় অভিনেতা আহসান হাবিব নাসিম। নিয়মিত টিভিনাটকে তাকে অভিনয় করতে দেখা গেলেও লম্বা বিরতির পর তিনি উপস্থাপনায় এসেছেন। বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠান ‘কিছুক্ষণ’-এর উপস্থাপনায় দেখা যাবে তাকে।

বিনোদনমূলক এ অনুষ্ঠানটির প্রথম পর্বের শুটিং হয়েছে গত ২০ সেপ্টেম্বর মঙ্গলবার জাতীয় শিশু একাডেমী মিলনায়তনে।। দশ বছর পর উপস্থাপনা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি মূলত একজন অভিনয়শিল্পী। একজন অভিনেতা নাটকে তার ইচ্ছেমতো অনেক কিছুই বলতে পারেন না। কিন্তু একজন উপস্থাপক সমাজের কল্যাণের জন্য উপস্থাপনার মধ্যদিয়ে অনেক কিছুই মানুষের সামনে তুলে ধরতে পারেন। উপস্থাপনার কাজটি আমি তাই বেশ উপভোগ করি। আবার নতুন করে উপস্থাপনায় আসতে পেরে খুব ভালো লাগছে । আশা করি নতুন এই অনুষ্ঠানটি দর্শকদের ভালো লাগবে।’

আহসান হাবিব নাসিমকে উপস্থাপনায় দেখা যায়,  ২০০১ সালে একুশে টেলিভিশনের ম্যাগাজিন অনুষ্ঠান ‘চিরন্তনী’-তে। অনুষ্ঠানে তার সঙ্গে ছিলেন মডেল-অভিনেত্রী এশা। অনুষ্ঠানটি সে সময় সপ্তাহে দুইবার প্রচার হতো। ‘চিরন্তনী’-এর ৫০ পর্ব প্রচারের পর আহসান হাবিব নাসিমকে আর উপস্থাপনায় খুঁজে পাওয়া যায় নি।

বিটিভির পাক্ষিক অনুষ্ঠান ‘কিছুক্ষণ’-এর প্রচার শুরু হবে অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে। অনুষ্ঠানের প্রথম পর্বে থাকছে  রথীন্দ্র নাথ রায়, সুবীর নন্দী ও শাহনাজ বেলীর গান। গান গাওয়ার আগে শিল্পীরা তাদের জীবনের অনেক না বলা কথাই দর্শকের সামনে তুলে ধরবেন। এছাড়াও দেশ নিয়ে আলোচনায় অংশ নেবেন মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, হাসান মাসুদ, শাহনাজ খুশী, হোমায়রা হিমু, সিদ্দিকুর রহমান সিদ্দিক ও ভাবনা। এছাড়া বিশেষ ব্যক্তিত্ব হিসেবে কথা বলবেন মোস্তফা জব্বার। নৃত্যপর্বে অংশগ্রহন করবেন তৌফিক বাবু ও তাঁর দল।

‘কিছুক্ষণ’ অনুষ্ঠানটির গ্রন্থনা, পরিকল্পনা ও পরিচালনায় রয়েছেন যৌথভাবে আব্দুল লতিফ রেজা ও রফিক হামজা শেখ।

আহসান হাবিব নাসিম অভিনীত বেশ কিছু নাটক এখন বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো এনটিভির ধারাবাহিক নাটক ‘অজানা গন্তব্য‘, আরটিভির ‘সাত পুরুষের ঢাকা’, মাছরাঙ্গা টিভিতে ‘এইতো জীবন’, বাংলাভিশনের ‘লেডিস ফার্স্ট’ প্রভৃতি।

বাংলাদেশ সময় ১৭৩৫, সেপ্টেম্বর ২১, ২০১১

বরিশালে দুই ফটো সাংবাদিককে পিটিয়ে আহত করলো পুলিশ
করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী
ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো


করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন