ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

বহুরূপী নোভা

জয়ন্ত সাহা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০
বহুরূপী নোভা

আসছে ঈদ সামনে রেখে ভীষন ব্যস্ত সময় কাটাচ্ছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ও মডেল ফারদিন ফিরোজ নোভা। ঈদ উপলে দুটি নাটক ও দুটি টেলিফিল্মে দেখা যাবে তাকে।



সামিন ইয়াসিরের চিত্রনাট্যে রায়হান খানের পরিচালনায় টেলিফিল্ম ‘নষ্ট সুখ’-এ নোভা অভিনয় করেছেন একটি পরিণত চরিত্রে। এতে আরও অভিনয় করছেন মোশাররফ করিম ও দীপা খন্দকার। ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে তৈরি এ টেলিফিল্মে  নোভা থাকছেন মোশাররফ করিমের প্রথম স্ত্রীর ভূমিকায়। ভালোবেসে তারা বিয়ে করেন। কিন্তু ভালোবাসার এই বিয়ে কোনভাবেই মেনে নিতে পারে না নোভার পরিবার। তারা নানাভাবে মোশাররফ করিমকে ধোঁকা দেবার চেষ্টা করেন। এক সময় তাদের চক্রান্তে নোভাকে ডিভোর্স দিয়ে দীপা খন্দকারকে বিয়ে করেন তিনি। কিন্তু নোভাকে কিছুতেই ভুলতে পারেন না তিনি। এক সময় নোভার কোল জুড়ে আসে ফুটফুটে এক সন্তান। নিজের সন্তানের টান আর উপো করতে পারেন না মোশাররফ। নোভার কাছেও ফিরে আসতে চেয়েও তিনি পারেন না। টেলিফিল্মটি ঈদে প্রচার হবে এনটিভিতে।

নজরুল ইসলামের চিত্রনাট্য ও পরিচালনায় ‘ নিভৃত নির্জনে’ টেলিফিল্মে নোভাকে দেখা যাবে নওশীনের মেয়ের ভূমিকায়। এতে স্বামীহারা এক নারীর অকাল বৈধব্যের গল্প তুলে ধরা হয়েছে । দেখানো হয়েছে সামাজিকতার চাপে পিষ্ট এক বিধবার জীবন, স্বামীর মৃত্যুর পর যার জীবনে ফিরে আসে তার পুরনো প্রেমিক। পুরনো প্রেমিককে নিয়ে নতুন করে ঘর বাধার স্বপ্ন দেখাও শুরু করেন তিনি। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ায় একমাত্র মেয়ে। ‘নিভৃত নির্জনে’ টেলিফিল্মটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব।

রায়হান খানের চিত্রনাট্য ও পরিচালনায় নাটক ‘সমুদ্রে চন্দ্রগ্রহণ’ রোমান্টিক চরিত্রে অভিনয় করেছেন নোভা। এতে দেখা যাবে, অদ্ভুত এক ভালবাসার গল্প! সমুদ্রের পাড়ে দুজন অচেনা মানুষ একে অন্যের প্রেমে হাবুডুবু খান, অথচ ঘুণারেও একে অন্যের নাম জানতে পারেন না। নাটকে তার বিপরীতে অভিনয় করছেন হিল্লোল। এছাড়াও মিজানুর রহমান লাবুর ‘শর্ত’ নাটকটিতে অভিনয় করেছেন নোভা। ।
বাংলানিউজটোয়েন্টিফোর.কম কে নোভা বলেন, এই মুহূর্তে নাটক নিয়ে খুব ব্যস্ত আমি। দম ফেলতে পারছি না। একের পর এক কাজের অফার আসছে। বেশিরভাগ স্ক্রীপ্টই ভালো। তাই কোনটা ছেড়ে কোনটা করবো, এই নিয়ে প্রায়ই সমস্যায় পড়তে হচ্ছে।   বিজ্ঞাপনচিত্রে কাজ করার ব্যাপারে তিনি বলেন, এ মুহূর্তে বিজ্ঞাপনে কাজ করছি না। আমি ঠিক করেছি ভালো কাজ না হলে বিজ্ঞাপন আর করবো না।

ছোটপর্দার লাস্যময়ী অভিনেত্রী নোভা এখনো কোনো চলচ্চিত্রে অভিনয় করেন নি। তবে তার ইচ্ছা আছে চলচ্চিত্রে অভিনয়ের । এ প্রসঙ্গে নোভার মন্তব্য, অন্যসব অভিনয়শিল্পীর মতোই চলচ্চিত্রের প্রতি আমারও আছে আগ্রহ। ভাল গল্প পেলে নিশ্চয়ই অভিনয় করব। তবে হুট করে না নেমে নিজেকে ভালভাবে প্রস্তুত করে তবেই সিনেমায় নামব।

নোভা সবসময় চান বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করতে। অভিনয়ে হতে চান বহুরূপী। হরেক রকম চরিত্রে অভিনয়ের মধ্যেই তিনি আনন্দ খুঁজে পান বলে জানিয়েছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৪০,  আগস্ট ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa