ঢাকা, শুক্রবার, ৮ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

একদা মুম্বাই শহরে...

জাবেদ ইকবাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০
একদা মুম্বাই শহরে...

বলিউডে এখন চলছে কমেডি ছবির জোয়ার। হাসির ছবি মানেই বক্স-অফিসে সুপারহিট।

আর তাই বলিউডে দর্শকদের হাসাতে একের পর এক তৈরি হচ্ছে কমেডি ছবি। গত মাসে কমেডি ছবি ‘তেরে বিন লাদেন’ ও ‘খাট্টা মিট্টা’ পর দর্শকদের ভিন্ন স্বাদ দিতে মুক্তি পায় অজয় দেবগন ও ইমরান হাশমী অভিনীত থ্রিলার ছবি ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’। এ ছবিতে সত্তর দশকের মুম্বাই এবং মুম্বাইয়ের আন্ডারওয়ার্ল্ডের চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। কমেডি ছবির ভিড়ে এই থ্রিলার ছবিটির সাফল্য নিয়ে নির্মাতা-কলাকুশলী ছিলেন সন্দিহান। তবে সব আশংকা মুছে দিয়ে ছবিটি দর্শকদের মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে । মুক্তির পর থেকেই ভারতের হলগুলোতে ছবিটি দেখার জন্য দর্শকদের লম্বা লাইন চোখে পড়ছে ।


‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’ ছবিতে পরিচালক মিলান লুথরিয়া এক পুলিশ কর্মকর্তার মাধ্যমে সত্তর দশকের মুম্বাইয়ের মাফিয়া জগতকে তুলে ধরেছেন। মাফিয়া নেতা সুলতান (অজয় দেবগন) মুম্বাই শহরের ডন । সে সমুদ্রপথে ব্ল্যাক বিজনেস পরিচালনা করে ঠিকই, তবে মুম্বাই শহরের কোন ধরণের তি করা থেকে বিরত থাকে। তার কর্মকান্ডের পিছু নেয় পুলিশ। কিন্তু সে সবসময় রয়ে যায় ধরা-ছোঁয়ার বাইরে। পুলিশ তার কিছুই করতে পারে না। পরবর্তীতে শোয়েব (ইমরান হাশমি)  সুলতানের আন্ডারে কাজ শুরু করে। কিছুদিনের জন্য সুলতান অন্য শহরে যাওয়ায় ভারপ্রাপ্ত নেতার দায়িত্ব পায় শোয়েব। দায়িত্ব গ্রহণ করেই সে বেপরোয়া হয়ে ওঠে। পুরো মুম্বাই শহরকে সে নিজের কব্জাতে নিয়ে আসতে চায়। পুরো শহর শোয়েব ত্রাসের রাজত্ব কায়েম করে। সুলতান ফিরে আসার পর জানতে পারে শোয়েব পুরো শহরের শান্তি-শৃঙ্খলা নষ্ট করে দিয়েছে। রেগে যায় সুলতান। সে শোয়েবকে চপোটাঘাত করে গ্যাং থেকে বের করে দেয়। শোয়েব এবার গ্যাং লিডার সুলতানকে হত্যা করার পরিকল্পনা করে। গোয়েন্দাদের মাধ্যমে আন্ডারওয়ার্ল্ডের এই সম্ভাব্য সংঘর্ষের খবর পুলিশের কাছে পৌছে যায়। কিন্তু পুলিশ থাকে নির্বিকার। তারা চায় কাটা দিয়ে কাটা তুলতে। এভাবেই কাহিনী এগিয়ে যায়।

বালাজি টেলিফিল্মস প্রযোজিত ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’ ছবিতে অভিনয় অজয় দেবগন ও ইমরান হাশমির পাশাপাশি আরো অভিনয় করেছেন কঙ্গনা রানাউত, প্রাচী দেশাই, রণদীপ হুদা, গৌহর খান প্রমুখ। ছবির সঙ্গীত পরিচালনায় ছিলেন প্রীতম চক্রবর্তী।

গত ৩০ জুলাই মুক্তি পাবার পর থেকে ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’ ছবিটি এখন পর্যন্ত মুম্বাই বক্স অফিসে এক নাম্বার অবস্থানে রয়েছে। এই ছবিটি প্রথম সপ্তাহে ভারতেই আয় করেছে ৩৪০ মিলিয়ন রুপি।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬১০, আগস্ট ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa