লাক্স-কান কথা

রাসেল ক্রো ও রায়ান গসলিংয়ের সঙ্গে সেলফি

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এই মুহূর্তটা ভোলার নয়। হলিউড অভিনেতা রাসেল ক্রোকে সেলফিবন্দি করার সময় পাশে বসা আরেক তারকা রায়ান গসলিং স্বেচ্ছায় ফ্রেমে ঢুকলেন। এরপর রাসেলের দিকে আঙুল দেখিয়ে মজা করলেন।

কান (ফ্রান্স) থেকে : এই মুহূর্তটা ভোলার নয়। হলিউড অভিনেতা রাসেল ক্রোকে সেলফিবন্দি করার সময় পাশে বসা আরেক তারকা রায়ান গসলিং স্বেচ্ছায় ফ্রেমে ঢুকলেন। এরপর রাসেলের দিকে আঙুল দেখিয়ে মজা করলেন। সেলফি তোলা শেষে রায়ানের দিকে চেয়ে হাসতেই তিনি চোখ টিপে রসিকতার আবহ দেখালেন।
 
রোববার (১৫ মে) সকালে কান উৎসবে প্রতিযোগিতা বিভাগের বাইরে প্রদর্শিত ‘দ্য নাইস গাইস’ ছবির সংবাদ সম্মেলনে স্মরণীয় এই ঘটনাটা ঘটলো। রাসেল ও রায়ানের আসার মুহূর্ত ভিডিও করার পর তাদের বেশকিছু ছবিও তুললাম। এরপর শুরু হলো সেলফি পর্ব। রাসেলকে ডাকতেই তিনি তাকিয়ে হাসলেন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা অন্য সাংবাদিকরাও আমার মতো একই কাজে মেতে উঠেছিলেন।
 
আমরা সরে যেতেই মজার ছলে নিজের মোবাইলে ‘দ্য নোটবুক’ ও ‘ড্রাইভ’খ্যাত কানাডিয়ান তারকা রায়ানের ছবি তুলতে থাকেন রাসেল ক্রো। এ দৃশ্য দেখে হাসির রোল ওঠে। পুরো সময়টাই এভাবেই মাতিয়ে রাখলেন এই দু’জন। বেশিরভাগ মুহূর্তে হাস্যরসধর্মী কথাবার্তা বলে পেটে খিল ধরিয়ে দিয়েছেন তারা। সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়েও তাদের মধ্যে সেই দুষ্টুমি লক্ষ্য করা গেলো। ছবিটির তরুণী অভিনেত্রী অ্যাঙ্গাউরি রাইসকে সঞ্চালক অঁরি বেহা পরিচয় করিয়ে দিতেই দুই তারকা দাঁড়িয়ে করতালি দিলেন, সামান্য নাচলেনও। এ দৃশ্য উৎসবের আর কোনো সংবাদ সম্মেলনে আগে দেখিনি।
 
‘দ্য নাইস গাইস’-এর গল্পের সূত্র ধরে নিজেদেরকে ‘ব্যাড মেন’ মনে করেন কি-না তারা। এর উত্তরে ৩৫ বছর বয়সী গসলিং বলেন, ‘ব্যাড মেন না, আমি ব্যাটম্যান! আর উনি রবিন।’ তার কথা কেড়ে নিয়ে নিজের স্বাস্থ্যের কথা মনে করিয়ে দিয়ে ৫২ বছর বয়সী রাসেল বলেছেন, ‘না। আমি ফ্যাটম্যান, ও রবিন!’ কলম্বিয়ার এক রেডিও সংবাদকর্মী প্রশ্ন করলে উত্তর দেওয়ার আগে রাসেল ক্রো বলে বসেন, ‘তুমি রেডিওতে পড়ে আছো কেনো, এতো সুন্দর চেহারা তোমার!’
 
সংবাদ সম্মেলনে ফরাসি ভাষাকে ইংরেজি আর ইংরেজি ভাষাকে ফরাসিতে রূপান্তরের যন্ত্র দেওয়া হয় সংবাদকর্মীদের। ওই বুথের পাশে একটি প্ল্যাকার্ডে বড় করে ওপরে ফরাসি-১ আর ঠিক নিচেই ইংরেজি-২ লেখা। এর অর্থ ট্রান্সলেটর যন্ত্রটির এক নম্বর পাশে ফরাসি আর দুই নম্বর বাটন ঘোরালে ইংরেজি শোনা যাবে। এ নিয়ে রসিকতার করে কিউই তারকা রাসেল ক্রো বলেন, ‘ওখানে যেটা আছে তা কি ফুটবল স্কোর?’
 
‘গ্লাডিয়েটর’, ‘রবিন হুড’, ‘সিন্ডেরেলা ম্যান’, ‘নোয়া’সহ বিখ্যাত অনেক ছবিতে দুর্দান্ত অভিনয় নৈপুণ্য দেখিয়েছেন রাসেল ক্রো। কখনও স্তানিসলাভস্কির অভিনয় পদ্ধতি ব্যবহার করেছেন কি-না জানতে চাইলে এবারও অস্কারজয়ী এই অভিনেতার রসিক উত্তর- ‘না, আমি রাসেল ক্রো পদ্ধতিতে অভ্যস্ত! সত্যি বলতে বাধাধরা কোনো পদ্ধতিতে আমি বিশ্বাসী নই।’
 
এদিন রাতেও ছবিটি দেখানো হয়েছে গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে। ‘দ্য নাইস গাইস’-এর প্রেক্ষাপট ১৯৭০ সালের লস অ্যাঞ্জেলস। এটি মূলত কমিক থ্রিলার ছবি। গল্পে রাসেল ও রায়ান বেসরকারি গোয়েন্দা। একসময় দেখা যায় দু’জন খুঁজতে থাকে একই রাজনীতিবিদের নিখোঁজ কন্যা অ্যামেলিয়াকে।

বাংলাদেশ সময় : ১২৩৪ ঘণ্টা, মে ১৬, ২০১৬
জেএইচ

**
চলচ্চিত্রের মহাযজ্ঞে তুমুল ব্যস্ত দিন
** মারিয়ন ছড়ালেন ফরাসি সৌরভ

** কান ক্ল্যাসিকসে খান আতার ছবি
** 
নতুন নতুন ও ধ্রুপদী ছবির মিলনমেলা
**বৃষ্টিভেজা কান...
**ঐশ্বরিয়া পেলেন লাল গোলাপের তোড়া
**স্টিভেন স্পিলবার্গের খুব সামনে
** লালগালিচায় তৌকীর-বিপাশা
**প্রস্তুতি ছাড়াই কান মাতালেন ঐশ্বরিয়া
** পাগলা হাওয়ার তোড়ে...
** এই রাত ক্লুনি-আমালের!
***আরাধ্যকে নিয়ে কানে ঐশ্বরিয়া

***জুলিয়া রবার্টসের পায়ে জুতা নেই!
***তোমরা ভুলে গেছো মল্লিকার নাম!
***জুলিয়েট বিনোশকে দেখে চোখ ফেরানো দায়!
***এক প্যাকেট বাদাম দুই ইউরো
**মন কেড়ে নেওয়া গল্পগুলো
**কান উৎসবের বাজেট ২ কোটি ইউরো!
**বাংলানিউজের ক্যামেরাবন্দি জুলিয়া রবার্টস ও জর্জ ক্লুনি
**দেখুন কানে কি না হয়!

** পর্দা উঠলো কান উৎসবের
** হেঁটেছি স্বপ্নের লাল গালিচায়
** শুরুর আগেই জমে উঠেছে লড়াই!
** বিচারকদের সামনে বাংলানিউজ
** সারারাত বৃষ্টির পর ‘ক্যাফে সোসাইটি’
** ইস্তাম্বুলে আইসক্রিম কিনলে ওয়াইফাই ফ্রি!
** ব্যাজের সঙ্গে ব্যাগভর্তি কাগজপত্র দিলেন আয়োজকরা
** কান উৎসবের পর্দা ওঠার অপেক্ষা

লাম্পি স্কিন রোগে ২০ গরুর মৃত্যু, দিশেহারা খামারিরা
আগরতলায় ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি
আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামত করা হবে
অপ্রয়োজনে ঘোরাঘুরি না করতে তথ্যমন্ত্রীর অনুরোধ
নিয়ম মেনে সীমিত অফিস ১৫ জুন পর্যন্ত, অন্য নিষেধাজ্ঞা বহাল


দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থান করা বিএনপির রাজনীতি
ঢাকা ছাড়লেন ১৭০ ভারতীয় নাগরিক
কুষ্টিয়ায় ৭২ মিলিমিটার বৃষ্টিপাত, ফসলের ক্ষতি
১২টি করোনা টেস্টিং বুথ বসানোর উদ্যোগ মেয়র নাছিরের
আড়াইহাজারে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ একজন নিহত