এককেন্দ্রিক রেসী !

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অনেক সম্ভাবনা নিয়ে চলচ্চিত্রে এসেছিলেন রেসী। অনেকেই তার মধ্যে দেখেছিলেন ঢালিউডের পথিকৃত নায়িকা শাবানার ছায়া। কিন্তু রেসী এখন পর্যন্ত নিজেকে তার ধারে কাছেও নিয়ে যেতে পারেন নি। বরং তিনি নিজেকে করে তুলেছেন এককেন্দ্রিক।

অনেক সম্ভাবনা নিয়ে চলচ্চিত্রে এসেছিলেন রেসী। অনেকেই তার মধ্যে দেখেছিলেন ঢালিউডের পথিকৃত নায়িকা শাবানার ছায়া। কিন্তু রেসী এখন পর্যন্ত নিজেকে তার ধারে কাছেও নিয়ে যেতে পারেন নি। বরং তিনি নিজেকে করে তুলেছেন এককেন্দ্রিক। খলনায়ক থেকে নায়কে রুপান্তরিত ডিপজলের বিপরীতেই এখন তাকে কেবল বিভিন্ন ছবিতে অভিনয় করতে দেখা যাচ্ছে।

চলতি বছরের প্রথম ৬ মাস এরই মধ্যে শেষ। অথচ এখন পর্যন্ত রেসী অভিনীত কোনো ছবি মুক্তি পাই নি। আসছে ঈদে রেসী অভিনীত একটি ছবি আছে আছে মুক্তির অপেক্ষা। ছবির নাম ‘ছোট্ট সংসার’। অমি বনি কথাচিত্রের ব্যানারে এটি পরিচালনা করেছেন মনতাজুর রহমান আকবর। এ ছবিতে রেসীর বিপরীতে অভিনয় করেছেন ডিপজল।

এই লম্বা বিরতি প্রসঙ্গে রেসী বাংলানিউজকে বলেন, অনেকটা সময় অপেক্ষার পর আমার নতুন ছবি ‘ছোট্ট সংসার’ দর্শকদের সামনে আসবে। আমার বিশ্বাস এ ছবিটিও ব্যবসা সফল হবে। এ বছর এটিই আমার প্রথম ছবি। আমি বেশ আশাবাদী ছবিটি নিয়ে। সেই সঙ্গে একেবারেই কম ছবি মুক্তির বিষয়েও আমি বেশ চিন্তিত। বছরের ৬ মাস শেষে ছবি মুক্তি পেয়েছে হাতে গোনা মাত্র ১০টি। যার মধ্যে আমার কোনো ছবি নেই।

তিনি আরো বলেন, নিজের ছবি নেই বলে আমি এতোটা চিন্তিত নই। একজন অভিনেত্রীর যে প্রতিমাসেই ছবি মুক্তি পাবো, এমনটা আশা করা যায় না। ক্যারিয়ারে এ ধরণের বিরতি আসতেই পারে। আমি চিন্তিত এতো কম ছবি মুক্তি পাওয়ার বিষয়টি নিয়ে। আমাদের চলচ্চিত্রের জন্য এটি একধরণের অশুভ সংকেত।

রেসী বর্তমানে শুটিং করছেন কাজী হায়াতের পরিচালনায় ‘মানিক রতন দুই ভাই’, এফআই মানিকের পরিচালনায় ‘স্বামী ভাগ্য’, গাজী মাহাবুবের পরিচালনায় ‘আমার পৃথিবী তুমি’, মনতাজুর রহমান আকবরের পরিচালনায় ‘গরীব’, পিএ কাজলের পরিচালনায় ‘গরীবের ভাই’ ও শাহীন সুমনের পরিচালনায় ‘অংক’ ছবিতে। এসব ছবিতেও রেসীর বিপরীতে রয়েছেন ডিপজল।

রেসীকে এখন ডিপজল ছাড়া আর কারো বিপরীতে অভিনয় করতে দেখা যায় না। নিজেকে তিনি প্রায় এককেন্দ্রিক করে ফেলেছেন। একজন নায়িকার জন্য এটি মোটেও কাম্য নয়। এ বিষয়ে রেসীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বললেন, আমি যে শুধু ডিপজলের বিপরীতেই অভিনয় করছি তা মোটেও ঠিক নয়। নায়ক শাকিব খানের সঙ্গে ‘আই লাভ ইউ’ নামের একটি ছবির শুটিংয়ের কাজ আমি শেষ করলাম। ছবিটি পরিচালনা করেছেন মুশফিকুর রহমান গুলজার। এছাড়া আগামীতে আমাকে দেখা যাবে কাজী মারুফ, ইমন ও সম্রাটের বিপরীতে বিভিন্ন ছবিতে।

ডিপজলের সঙ্গে জুটি গড়ে তোলা প্রসঙ্গে রেসী বললেন, আমাদের এই জুটি দর্শকরা বেশ পছন্দ করছে। তাই আমাদের একসঙ্গে বেশি কাজ করতে দেখা যাচ্ছে। ‘মায়ের চোখ’, ‘কাজের মানুষ’, ‘আমার স্বপ্ন আমার সংসার’, ‘রিকশাওয়ালার ছেলে’, ‘এক জবান’ প্রভৃতি ছবিতে ডিপজলের সঙ্গে জুটি বেঁধে আমি আমি অভিনয় করেছি। প্রতিটি ছবিই ব্যবসা সফল। তাই প্রযোজক-নির্মাতারা ডিপজলের বিপরীতে আমাকে কাস্ট করছেন। আসলে দর্শকদের পছন্দই তো নায়ক-নায়িকার জুটি গড়ে তোলার প্রধান ভিত্তি।

রেসী আরো বললেন, কাজ করার জন্যই চলচ্চিত্রে এসেছি। তাই সবার সঙ্গেই কাজ করতে চাই। অভিনয়ের মধ্য দিয়েই জায়গা করে নিতে চাই দর্শকদের অন্তরে।

বাংলাদেশ সময় ১৯৩৫, জুলাই ০২, ২০১১

চট্টগ্রামের তিন বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক
ঘোষিত প্যাকেজ বাস্তবায়নে ডিজিটাল ব্যাংকিংয়ের নির্দেশ
না'গঞ্জ জেলা কারাগারে আক্রান্ত ৩৪, সুস্থ ১০
আল্লামা হাশেমীর মৃত্যুতে সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর শোক
গণপরিবহনে স্বাস্থ্যবিধি কেউ মানছেন, কেউ মানছেন না


করোনা যুদ্ধে আরও এক পুলিশের মৃত্যু, মোট ১৬
সব ক্লিনিকে করোনা চিকিৎসা দিতেই হবে, মানববন্ধনে আমিনুল
মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার উন্নতি
বৈদ্যুতিক গোলযোগে পুড়লো ১০ তলা ভবনের বৈদ্যুতিক সরঞ্জাম
দেশে ৪ কোটি তামাক ব্যবহারকারী ভয়াবহ করোনা ঝুঁকিতে