সেলিম আলদীনের ‘যৈবতী কন্যার মন’ নিয়ে চলচ্চিত্র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রয়াত নাট্যাচার্য্য সেলিম-আলদীনের বিখ্যাত মঞ্চনাটক ‘যৈবতী কন্যার মন’ নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। আলোচিত নির্মাতা নারগিস আক্তারের পরিচালনায় বর্তমানে চলছে ছবিটি নির্মাণের প্রস্তুতি। 

প্রয়াত নাট্যাচার্য্য সেলিম-আলদীনের বিখ্যাত মঞ্চনাটক ‘যৈবতী কন্যার মন’ নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। আলোচিত নির্মাতা নারগিস আক্তারের পরিচালনায় বর্তমানে চলছে ছবিটি নির্মাণের প্রস্তুতি।  

পরিচালক নারগিস আক্তার ‘যৈবতী কন্যার মন’ নিয়ে চলচ্চিত্র নির্মাণের প্রয়োজনীয় অনুমতিও পেয়েছেন। ঢাকা থিয়েটারের প্রযোজনায় দর্শকনন্দিত এ নাটকটির বেশ কয়েকটি প্রদর্শনী তিনি ইউনিট নিয়ে উপভোগ করেছেন বলে জানান।  

‘যৈবতী কন্যার মন’ ছবির দুটি কেন্দ্রীয় আলাল ও কালিন্দি, এই দুটি চরিত্রে অভিনয়ের জন্য তিনি নতুন মুখ খুঁজছেন।  এ প্রসঙ্গে নারগিস আক্তার বাংলানিউজকে জানান, কালিন্দি চরিত্রের জন্য মিষ্টি চেহারার শ্যামলা একটি মেয়ে দরকার, বয়স ২২/২৩ বছর। আলাল চরিত্রের জন্য সুঠামদেহী এক যুবক প্রয়োজন। অবশ্যই তাকে সুদর্শন এবং সুপুরুষ হতে হবে। এ দুটি চরিত্রেই নতুন মুখ নেয়া হবে। ‘যৈবতী কন্যার মন’ ছবির এ দুটি চরিত্রে অভিনয়ে আগ্রহীদের তিনি তার প্রযোজনা সংস্থা ফেমকম বাংলাদেশে যোগাযোগ করার জন্য আহ্বান জানিয়েছেন।

নারগিস আক্তার বলেন,  ‘যৈবতী কন্যার মন’ এমন একটি গল্প যা নিয়ে চলচ্চিত্র নির্মাণ একটি কষ্টসাধ্য ব্যাপার। সেলিম আলদীনের মতো অমর নাট্যজনের অমর সৃষ্টিকে চলচ্চিত্রে রূপ দেয়া নিঃসন্দেহে কঠিন কাজ।  আমি বুঝেশুনেই এই ঝুঁকি নিতে যাচ্ছি। পছন্দ মতো ছেলেমেয়ে পেলেই আমি ‘যৈবতী কন্যার মন’ ছবির কাজ শুরু করবো। আমার বিশ্বাস, আমি ব্যর্থ হবো না।

বাংলাদেশ সময় ১৩৪০, ফেব্রুয়ারি ২৭, ২০১১

জলঢাকায় উপজেলা নির্বাচনে বৈধতা ফিরে পেলেন বাহাদুর 
‘বিকশিত হোক শত ভাবনা’ বইয়ের মোড়ক উন্মোচন
গাপটিলকে থামালেন সাইফ 
খুলনায় পচা মিষ্টি বিক্রির দায়ে বনফুলকে জরিমানা 
ঘরের মাঠে লিভারপুলের হোঁচট


কানাডায় আগুনে পুড়ে ৭ সিরিয়ান শরণার্থী শিশুর মৃত্যু
বার্সাকে জিততে দিল না লিঁও
শেষ ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু ২৮ ফেব্রুয়ারি  
মান হারিয়ে আবেদন হারাচ্ছে লিটল ম্যাগ