php glass

শিগগিরই আসছে কে হতে চায় কোটিপতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘সালাম বাংলাদেশ। কেমন আছেন আপনারা? আমি অমিতাভ বচ্চন। বাংলাদেশের সবার জন্য আমার শুভেচ্ছা। আমি জানি আপনারা আমাকে অনেক ভালোবাসেন। আমি আপনাদের দিতে চাই একটা সুখবর। আমি জেনেছি বাংলাদেশে বাংলা ভাষায় শুরু হতে যাচ্ছে ‘কে হতে চান কোটিপতি’ অনুষ্ঠান।

‘সালাম বাংলাদেশ। কেমন আছেন আপনারা? আমি অমিতাভ বচ্চন। বাংলাদেশের সবার জন্য আমার শুভেচ্ছা। আমি জানি আপনারা আমাকে অনেক ভালোবাসেন। আমি আপনাদের দিতে চাই একটা সুখবর। আমি জেনেছি বাংলাদেশে বাংলা ভাষায় শুরু হতে যাচ্ছে ‘কে হতে চান কোটিপতি’ অনুষ্ঠান। এ অনুষ্ঠানের সব প্রতিযোগী ও দর্শকদের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা। গুডলাক বাংলাদেশ।’

দেশ টিভির নতুন গেম শো ‘কে হতে চায় কোটিপতি’র প্রমোশনালে বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চন বলেছেন ওপরের কথাগুলো।

অমিতাভ বচ্চনের সাড়া জাগানো গেম শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’ বাংলাদেশের দর্শকদের কাছেও তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। শুধু তা-ই নয়, সনি পিকচার টেলিভিশনের মূল আনুষ্ঠান ‘হু ওয়ান্টস টু বি এ মিলিওনিয়ার’ পৃথিবীজুড়েই তুমুল জনপ্রিয়। দেশে দেশে বিভিন্ন ভাষায় তৈরি হয়েছে এটি।  এবার তৈরি হচ্ছে এই রিয়েলিটি শোর বাংলাদেশ সংস্করণ ‘কে হতে চায় কোটিপতি’। দেশ টিভিতে অনুষ্ঠানটির প্রচার শুরু হবে বিশ্বকাপ ক্রিকেটের পরপরই।

অনুষ্ঠানটি সম্পর্কে দেশ টিভির ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান নূর বলেন, ‘কে হতে চায় কোটিপতি’ অনুষ্ঠানটি বিশ্বজুড়ে স্বীকৃত মেধা ও বুদ্ধিমত্তা যাচাইয়ের একটি বিজ্ঞানসম্মত পদ্ধতি। মূল অনুষ্ঠান ‘হু ওয়ান্টস টু বি এ মিলিওনিয়ার’-এর আয়োজক সনি পিকচার টেলিভিশনের কাছ থেকে লাইসেন্স ক্রয়ের মাধ্যমে বাংলাদেশের প্রতিযোগীদের নিয়ে বাংলাভাষায় এই রিয়েলিটি শোটি নির্মাণ করা হচ্ছে।

বাংলা অনুষ্ঠানটির কাঠামো থাকবে মূল অনুষ্ঠানটির মতোই। প্রতিযোগীদের সামনে একটা প্রশ্নের চারটা বিকল্প উত্তর থাকবে। প্রতিযোগীকে যে কোনো একটা বেছে নিতে হবে। এভাবেই একটার পর একটা প্রশ্নের উত্তর দেওয়ার মাধ্যমে বাড়তে থাকবে টাকার অংক। প্রশ্নের উত্তর ভুল দিলে কাটা যাবে পুরস্কারের অংক। উত্তর দিতে না চাইলে প্রতিযোগীকে প্রাপ্ত টাকা নিয়ে বিদায় নিতে হবে। কোটি টাকা বিজয়ী প্রতিযোগীকে মোট ১৫টি প্রশ্নের সঠিক জবাব দিতে হবে।’

‘কে হতে চায় কোটিপতি’ অনুষ্ঠানের প্রমোশনালে অমিতাভ বচ্চনের অংশগ্রহণ সম্পর্কে আসাদুজ্জামান নূর বললেন, আমরা যখন অনুষ্ঠানটি নিয়ে চিন্তা-ভাবনা করি, তখন বাস্তব অভিজ্ঞতার জন্য ‘কৌন বনেগা ক্রোড়পতি’র শুটিং দেখতে মুম্বাইতে যাই। সেখানেই অমিতাভ বচ্চনের সঙ্গে আমাদের কথা হয়। তাকে বাংলাদেশের  ‘কে হতে চায় কোটিপতি’ সম্পর্কে কিছু বলার জন্য অনুরোধ জানালে তিনি সানন্দে রাজি হয়ে যান। আমি তাকে বলি, প্রমোশনালের প্রচার শুরু হবে আমাদের ভাষার মাস ফেব্রুয়ারি থেকে। তাই আপনাকে কথা বলতে হবে বাংলায়। অমিতাভ বচ্চন বললেন, বাংলা বলাটা আমার জন্য খুব মুশকিল। আমি খানিকটা অবাক হয়ে বললাম, আপনার স্ত্রী জয়া বচ্চন তো বাঙালি। মি. বচ্চন বললেন, আমাকে বাংলা ভাষা শেখানোর জন্য জয়া অনেক খেটেছে। কিন্তু কাজ হয়নি। আমার মুখ দিয়ে হিন্দি আর ইংরেজি ছাড়া অন্য ভাষা আসে না। তবু দেখি চেষ্টা করে। পরে কথাগুলোর উচ্চারণ ইংরেজিতে তাকে লিখে দেয়া হয়। তিনি অনেক খেটেখুঁটে বাংলাদেশের দর্শকদের উদ্দেশ্যে বাংলাতেই কথা বলেছেন।

পৃথিবীর ১০১টি দেশে এই রিয়েলিটি শোর সংস্করণ প্রচার হচ্ছে। বেশির ভাগ দেশেই জনপ্রিয় তারকাদের এই অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় দেখা গেছে। যেমন : ইংল্যান্ডে স্টিভেন নাইট, মার্কিন যুক্তরাষ্ট্রের রেগিস ফিলবিন ও রিচ রোজনার, ভারতে অমিতাভ বচ্চন ও শাহরুখ খান। বাংলাদেশ সংস্করণ ‘কে হতে চায় কোটিপতি’র সঞ্চালক হিসেবেও নিশ্চয়ই থাকবেন আমাদের প্রিয় কোনো তারকা। এ বিষয়ে জানতে চাইলে আসাদুজ্জমান নূর এড়িয়ে যান। তিনি বলেন, আমরা ভাবছি সঞ্চালক নির্বাচনের ভারটা দর্শকের উপর ছেড়ে দিতে। দর্শক কাকে সঞ্চালকের ভূমিকায় দেখতে চান, দর্শকই তা নির্ধারণ করবেন এসএমএসের মাধ্যমে।

তবে নির্ভরযোগ্য একটি সূত্র থেকে জানা গেছে, সঞ্চালকের ভূমিকায় কয়েকজনের কথা ভাবছেন আয়োজকরা। এর মধ্যে আছেন আলী যাকের, আফজাল হোসেন, হানিফ সংকেত, জুয়েল আইচ, অপি করিমসহ আরো কিছু সেলিব্রিটি।

এই অনুষ্ঠানের প্রতিযোগী হওয়ার লাইন আপ জানতে চাইলে সহ-আয়োজক রেড ডটের ব্যবস্থাপনা পরিচালক গাজী শুভ্র বললেন, বিশ্বের বিভিন্ন দেশে ‘হু ওয়ান্টস টু বি এ মিলিওনিয়ার’-এ যেভাবে প্রতিযোগী বাছাই করা হয়, আমাদেরও সেই প্রক্রিয়া অনুসরণ করতে হবে। আসলে পুরো বিষয়টি এখনো প্রক্রিয়াধীন। সংবাদ সম্মেলন ও বিজ্ঞাপনেরর মাধ্যমে আমরা আগ্রহীদের এতে অংশ নেওয়ার আমন্ত্রণ জানাব।

‘কে হতে চায় কোটিপতি’ আয়োজনে যৌথভাবে রয়েছে দেশটিভি, ডেলটা বে ও রেড ডট। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতা দিচ্ছে মোবাইল ফোন অপারেটর রবি। ১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে গুলশানের ওয়েস্টিন হোটেল এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে দেশ টিভির পে ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান নূর এবং রবির পে চিফ মার্কেটিং অফিসার বিদ্যুৎ কুমার বসু চুক্তিতে স্বার করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন দেশ টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক আরিফ হাসান, ডেলটা বে-র চেয়ারম্যান এম ফখরুদ্দিন রাজী এবং রেড ডটের ব্যবস্থাপনা পরিচালক গাজী শুভ্র।

বাংলাদেশ সময় ০০২০, ফেব্রুয়ারি ১৬, ২০১১

আমরা অভিজ্ঞতায় পিছিয়ে আছি
ঔপন্যাসিক প্যারীচাঁদ মিত্রের প্রয়াণ
রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত


করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ