php glass

টাইমের চোখে সেরা ভালোবাসার ছবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে টাইম ম্যাগাজিন প্রকাশ করেছে সেরা রোমান্টিক ছবির তালিকা। দশটি ছবির এই তালিকায় হলিউডের ছবির পাশে রয়েছে বলিউড ও চীনা ছবিও।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে টাইম ম্যাগাজিন প্রকাশ করেছে সেরা রোমান্টিক ছবির তালিকা। দশটি ছবির এই তালিকায় হলিউডের ছবির পাশে রয়েছে বলিউড ও চীনা ছবিও।

সান অব দ্য শেখ
তালিকার প্রথমেই রয়েছে একটি নির্বাক ছবির নাম। ১৯২৬ সালে আমেরিকায় নির্মিত ছবিটির নাম ‘সান অব দ্য শেখ’। আরবীয় কাহিনী নিয়ে তৈরি ছবিটি পরিচালনা করেছেন জর্জ ফিৎসমরিস। অভিনয় করেছেন রুদলফ ভালেনতিনো ও ভিলমা বানকি।

ডডসওয়ার্থ
এই আমেরিকান ড্রামা মুক্তি পায় ১৯৩৬ সালে। উইলিয়াম ওয়েলার পরিচালিত এই ছবিটিতে অভিনয় করেছেন ওয়াল্টার হাসটন ও রুথ শ্যাটারটন। এই ছবিটিতে সাম ডডসওয়ার্থ নামের একজন শিল্পপতি তার স্ত্রীকে নিয়ে বিশ্বভ্রমণে বের হয়।

কামিলে
জর্জ কুকর পরিচালিত কামিলে ছবিটিও মুক্তি পায় ১৯৩৬ সালে। এতে অভিনয় করেছেন গ্রেটা গার্বো, রবার্ট টেইলর ও এলিজাবেথ অ্যালান। ছবিটির গল্পে দেখা যায়,  এক গরীব নারী এক ধনী পুরুষের মাধ্যমে সমাজে প্রতিষ্ঠিত হয়। কিন্তু একসময় এই নারী পড়ে যায় অন্য এক তরুণের প্রেমে।

অ্যান অ্যাফেয়ার টু রিমেম্বার
১৯৫৭ সালে লিও ম্যাককেরি তৈরি করেন এই ছবিটি। এতে অভিনয় করেন ক্যারি গ্রান্ট এবং দেবোরা কার। জাহাজে ইউরোপ থেকে আমেরিকায় যাওয়ার পথে পরিচয় হয় নায়ক-নায়িকার। জাহাজেই একে অপরের প্রতি ভালোবাসা জন্মে। তবে নিউ ইয়র্কে পৌঁছানোর পর দু দিকে চলে যায় দুজন। প্রতীক্ষায় থাকে কবে দেখা হবে...

পিয়াসা
এই ভারতীয় ছবিটি এর নিজগুণেই স্থান করে নিয়েছে টাইমের তালিকায়। এই তালিকায় পঞ্চম স্থানে আছে গুরু দত্ত পরিচালিত এই ছবিটি। গুরু দত্তের সাথে আরো অভিনয় করেছেন মালা সিনহা ও ওয়াহিদা রহমান। ত্রিমুখী প্রেমের এই ছবিটির কেন্দ্রীয় চরিত্রে আছেন একজন ব্যর্থ কবি।

এই তালিকায় আরো আছে ‘জুলি অ্যান্ড জিম’ (১৯৬২), ‘চুংকিং এক্সপ্রেস’ (১৯৯৪), ‘মুলাঁ রোজ’ (২০০১), ‘টক টু হার’ (২০০২) এবং ‘ব্রোকব্যাক মাউন্টেন’ (২০০৫)।

বাংলাদেশ সময় ১৬৪৪, ফেব্রুয়ারি ১৪, ২০১১

নেইমার-এমবাপ্পের ৭ মিনিটের ঝড়ে পিএসজির ফেরা
আবারও হারলো বায়ার্ন
আ’লীগের সম্মেলনে ৫০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা
সার্ক প্রতিষ্ঠা, জন লেননের প্রয়াণ
স্ত্রীকে খুন করে সন্দ্বীপে পলাতক, গ্রেফতার স্বামী


টানা ৩৩ ম্যাচ অপরাজিত ‘অল রেডস’
রাজধানীতে গ্যাসপাইপ লিকেজের আগুনে ৪ শ্রমিক দগ্ধ
আসুন ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠা করি: গণফোরাম
ডিজিটাল নিরাপত্তা এজেন্সি গঠন
বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড পেলো ‘বসুন্ধরা টিস্যু’