php glass

আবার যাত্রার প্রিন্সেস জয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান ব্যতিক্রমী সব চরিত্রে অভিনয় করে নন্দিত হয়েছেন বিভিন্ন সময়। বছর দুয়েক আগে ‘পাঞ্জাবীওয়ালা’ নাটকে তাকে দেখা যায় যাত্রার প্রিন্সেস চরিত্রে।  এতে তার দুর্দান্ত পারফর্মেন্স এখনো মনে আছে অনেকের।

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান ব্যতিক্রমী সব চরিত্রে অভিনয় করে নন্দিত হয়েছেন বিভিন্ন সময়। বছর দুয়েক আগে ‘পাঞ্জাবীওয়ালা’ নাটকে তাকে দেখা যায় যাত্রার প্রিন্সেস চরিত্রে।  এতে তার দুর্দান্ত পারফর্মেন্স এখনো মনে আছে অনেকের। আবারও তিনি যাত্রার প্রিন্সেস চরিত্রে অভিনয় করেছেন। অঞ্জন আইচের পরিচালনায় এ নাটকটির নাম ‘মেয়েটি জাতিশ্বর অথচ সেদিন ছিল অহেতুক অমাবস্যা’।

জয়া আহসান এ নাটকে অভিনয় করেছেন দ্বৈত চরিত্রে। এক জন্মে তিনি থাকেন যাত্রার প্রিন্সেস ও আরেক জন্মে থাকেন টিভি অভিনেত্রী। এ প্রসঙ্গে নাটকের পরিচালক বলেন, ‘গল্প’ নামের একজন টিভি অভিনেত্রী আগের জন্মে ছিলেন একটি যাত্রা দলের প্রিন্সেস। এই অভিনেত্রী স্মরণ করতে পারে তার আগের জন্মের প্রিন্সেস উর্মিলাকে। আগের জন্মে যাত্রার প্রিন্সেস থাকার সময়ে দলের মালিক নিজের স্বার্থে যেভাবে তাকে ব্যবহার করতো, ঠিক তেমনি বর্তমান সময়েও গল্প নামের মেয়েটি নাটকের প্রযোজক ও প্রভাবশালী মানুষদের স্বার্থে ব্যবহার হতে থাকে।

‘মেয়েটি জাতিস্মর অথচ সেদিন ছিল অহেতুক অমাবস্যা’ নাটকে নিজের করা চরিত্র সম্পর্কে জয়া বলেন, আমার দুটি চরিত্রই ভিন্ন ধরনের। এখানে দুই সময়ের দুটি চরিত্রে আমাকে অভিনয় করতে হয়েছে। একজন যাত্রার প্রিন্সেস, অন্যজন নাটকের অভিনেত্রী। এর আগেও আমি যাত্রার প্রিন্সেস চরিত্রে অভিনয় করেছি। তবে এবারের চরিত্রটি অন্যরকম। আশা করছি নাটকটি দর্শকের ভালো লাগবে।

নাটকটিতে জয়া আহসানসহ আরো অভিনয় করছেন সজল, শতাব্দী ওয়াদুদ, অশোক ব্যাপারী, পৃথুরাজ প্রমুখ। নাটকটির শুটিং  হয়েছে মানিকগঞ্জের একটি লোকেশনে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪২৫, ফেব্রুয়ারি ১০, ২০১১

আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ৭
আরও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, ৭ কেন্দ্র উদ্বোধন
কোম্পানীগঞ্জে ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার
সিগন্যাল না দেখার অজুহাত তূর্ণার সহকারী চালকের
কুবিতে ভর্তির সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর


গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন মদ্রিচ
শীত আসছে ড্রাই শ্যাম্পুর রেসিপিটা মনে আছে তো!
১০ বছরে ২ হাজার রেল দুর্ঘটনা, মৃত্যু ২৬৩ জনের   
নির্বাচনের আগে পরপর ২ বার সাইবার হামলায় লেবার পার্টি
১৬ জন নিহত হওয়ার ঘটনায় অপমৃত্যু মামলা