php glass

এ কোন বিন্দু!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘কালো ছায়া’ নাটকের শুটিং চলছিল। প্রডাকশনের দায়িত্ব ছিল শুটিং দেখতে আসা উটকো লোকদের ঝামেলা এড়ানো। কোথা থেকে এক কালো মেয়ে এসে হাজির। পোশাক-আশাকে বোঝা যায় মেয়েটি সম্ভবত কোনো বাড়ির আয়া বা বুয়া।

‘কালো ছায়া’ নাটকের শুটিং চলছিল। প্রডাকশনের দায়িত্ব ছিল শুটিং দেখতে আসা উটকো লোকদের ঝামেলা এড়ানো। কোথা থেকে এক কালো মেয়ে এসে হাজির। পোশাক-আশাকে বোঝা যায় মেয়েটি সম্ভবত কোনো বাড়ির আয়া বা বুয়া। কথা নেই বার্তা নেই, মেয়েটি সোজা সেটে ঢুকে পড়লো। কাজের মেয়ে, অথচ সাহস কতো! একজন প্রডাকশন বয় তেড়ে গেল তার দিকে, এই যে... এখানে কি চাই? কাজ নাই? যান যান, নিজের কাজে যান। নাইলে রুমের বাইরে গিয়ে দাঁড়ান।

প্রডাকশন বয়ের কথা শুনে ফিক করে হেসে ফেললো মেয়েটি। ইউনিটের অন্যরা জিভে কামড় দিয়ে প্রডাকশন বয়কে কষে ধমক দিলো, এই ব্যাটা... করিস কি? চিনিস না উনি কে? ছেলেটি এইবার চিনতে পারলো, হায় হায়... কাকে সে রুমের বাইরে যেতে বলেছে! ইনি যে বিন্দু ম্যাডাম!

সত্যিই ভালো করে না দেখলে অভিনেত্রী বিন্দুকে চেনার উপায় ছিল না। সারা গায়ে কালি মেখে এমন মেকআপ-গেটআপ তিনি নিয়েছেন যে, তাকে সত্যিকারেরই কাজের মেয়ে মনে হচ্ছিল। ‘কালোছায়া’ নাটকটিতে বিন্দু অভিনয় করেছেন কাজের মেয়ের চরিত্রে। আনোয়ার হোসেন আনুর রচনায় ২৬ পর্বের এই ধারাবাহিক নাটকটি নির্মাণ করছেন সকাল আহমেদ।

এমন একটি নন-গ্ল্যামার চরিত্রে অভিনয় প্রসঙ্গে বিন্দু বললেন, একজন অভিনেত্রীর নানারকম চরিত্রে অভিনয় করতে হয়। নিজেকে দর্শকদের সামনে একটু ভিন্নভাবে উপাস্থাপনের চেষ্টা থেকেই এমন চরিত্রে অভিনয়। এর আগে কাজের মেয়ে চরিত্রে মোহন খানের একটি এক ঘণ্টার নাটকে অভিনয় করেছিলাম। তবে এবারই প্রথম গায়ে কালি মেখে একটি কালো মেয়ের চরিত্রায়ন করেছি। মেকআপ নেয়ার পর যখন আমি রূপসজ্জা রুম থেকে বের হলাম তখন ইউনিটের অনেকেই আমাকে চিনতে পারেনি।

বিন্দু ছাড়াও নাটকের অন্য চরিত্রে অভিনয় করেছেন অরুণা বিশ্বাস, আনিসুর রহমান মিলন, মাজনুন মিজান, জেনি, তাহসিন প্রমুখ। ধারাবাহিকটির প্রচার শুরু হবে শিগগিরই।

হুমায়ূন আহমেদ স্মরণে শিল্পকলার মঞ্চে ‘দেবী’
প্রবাসে এনআইডি: দুবাইয়ে কার্যক্রম শুরু ১৮ নভেম্বর
বুড়িচংয়ে ইলিশবোঝাই ট্রাক খাদে পড়ে নিহত ২
সাড়ে ৫শ’ যাত্রী নিয়ে কালীগঞ্জের চরে আটকা লঞ্চ 
অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার


বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক
একা বেড়ে ওঠা বাচ্চাদের ওজন বেশি হয়!
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
সাংবাদিক পরিচয়েও রক্ষা পেলেন না মাদকবিক্রেতা
টানা দুই জয়ে কাবাডি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টারে বাংলাদেশ