php glass

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘ভালো থাক বাংলা ভাষা, ভালো থাক আগামীর আশা’ শ্লোগান নিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট প্রতিবারের মতো এবারও আয়োজন করেছে একুশের অনুষ্ঠানমালা। ৮ থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে জোটের একুশের কার্যক্রম।

‘ভালো থাক বাংলা ভাষা, ভালো থাক আগামীর আশা’ শ্লোগান নিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট প্রতিবারের মতো এবারও আয়োজন করেছে একুশের অনুষ্ঠানমালা। ৮ থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে জোটের একুশের কার্যক্রম।

দেশের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সর্বোচ্চ প্লাটফর্ম সম্মিলিত সাংস্কৃতিক জোট। বিভিন্ন জাতীয় দিবসে জোটের আয়োজনে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। সেই ধারাবাহিকতায় এবারের একুশে অনুষ্ঠানমালা শুরু হচ্ছে ৮ ফেব্রুয়ারি বিকেল ৪টা থেকে। কেন্দ্রীয় শহীদ মিনারে এ অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন অধ্যাপক রফিকুল ইসলাম।

উদ্বোধনী দিন থাকছে গণসঙ্গীত, বৃন্দ আবৃত্তি ও পথনাটক। কেন্দ্রীয় শহীদ মিনারে জোটের অনুষ্ঠান চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। পরদিন ২০ ফেব্রুয়ারি বিকেল ৪টায় ধানমন্ডি রবীন্দ্রসরোবর মঞ্চে অনুষ্ঠিত হবে জোটের একুশে অনুষ্ঠানমালা, চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। জোটের একুশের অনুষ্ঠানমালায় থাকছে গণসঙ্গীত, দেশাত্মবোধক গান, লোকসঙ্গীত, আবৃত্তি, নৃত্য, নৃত্যনাট্য, নাটক এবং আরো নানা আয়োজন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠানমালার ঘোষণা দেওয়া হয় ৬ ফেব্রুয়ারি রোববার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে। এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও নাট্য ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মফিদুল হক, সঙ্গীতশিল্পী ফকির আলমগীর, জোটের সহসভাপতি গোলাম কুদ্দুছ, সাধারণ সম্পাদক হাসান আরিফ প্রমুখ।

বাংলাদেশ সময় ১৪১৫, ফেব্রুয়ারি ৭, ২০১১

মহানবী (সা.)-এর প্রিয় ফল জয়তুন
হুমায়ূন আহমেদ স্মরণে শিল্পকলার মঞ্চে ‘দেবী’
প্রবাসে এনআইডি: দুবাইয়ে কার্যক্রম শুরু ১৮ নভেম্বর
বুড়িচংয়ে ইলিশবোঝাই ট্রাক খাদে পড়ে নিহত ২
সাড়ে ৫শ’ যাত্রী নিয়ে কালীগঞ্জের চরে আটকা লঞ্চ 


অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার
বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক
একা বেড়ে ওঠা বাচ্চাদের ওজন বেশি হয়!
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
সাংবাদিক পরিচয়েও রক্ষা পেলেন না মাদকবিক্রেতা