php glass

বিশ্বকাপের উদ্বোধনী চমক

ট্রাই-নেশন বিগ শো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আগামী ১৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠান। পাশাপাশি বাংলাদেশ, ভারত ও শ্রীলংকার শিল্পীদের পরিবেশনায় পরদিন অর্থাৎ ১৮ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় কনসার্ট ‘ট্রাই-নেশন বিগ শো’।

আগামী ১৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠান। পাশাপাশি বাংলাদেশ, ভারত ও শ্রীলংকার শিল্পীদের পরিবেশনায় পরদিন অর্থাৎ ১৮ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় কনসার্ট ‘ট্রাই-নেশন বিগ শো’।

বাংলাদেশে অনুষ্ঠিত এ যাবৎকালের সর্বাধিক ব্যয়বহুল ও দৃষ্টিনন্দন উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনার কথা বহু আগেই ঘোষণা দিয়ে রেখেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। কিন্তু এতে কী কী ইভেন্ট থাকছে, কারা কারা পারফর্মেন্স করছে এ বিষয়ে মুখ খুলছে না বিসিবির কর্মকর্তারা। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের পরামর্শ অনুযায়ী চমক হিসেবে সবকিছুই গোপন রাখতে চাইছে বিসিবি। তবে অংশগ্রহণকারী শিল্পীদের মুখ থেকে এবং ইভেন্ট সমন্বয়ের দায়িত্বে থাকা এটিএন রেকর্ড সূত্রে জানা যাচ্ছে কিছু আগাম খবর।

প্রায় দু মাস আগে এটিএন রেকর্ড সূত্রে জানা গিয়েছিল, উদ্বোধনী পর্বের প্রধান আকর্ষণ হিসেবে ঢাকায় আসছেন অমিতাভ বচ্চন ও তার পরিবার। এ বিষয়ে কথাবার্তাও অনেকদূর গড়িয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত ব্যক্তিগত ব্যস্ততার কারণ দেখিয়ে  বিগ বি ও তার পরিবার ঢাকায় আসতে নিজেদের অপারগতার কথা জানিয়েছেন। এটিএন রেকর্ডসের কর্মকর্তা কৌশিক হোসেন জানান, অমিতাভ বচ্চন না এলেও বলিউড থেকে উদ্বোধনী কনসার্টে অংশ নিতে আসছেন সালমান খান, অক্ষয় কুমার, ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া, মালাইকা অরোরা, প্রিতম, শান, সনু নিগাম এবং তাদের বাদ্যযন্ত্রী ও কলাকুশলীদের একটি দল।

বলিউডের শিল্পীরা ছাড়াও ত্রিদেশীয় এই কনসার্টে অংশ নেবে বাংলাদেশ ও শ্রীলংকার জনপ্রিয় শিল্পীরা। উদ্বোধনী পর্বের পর দিন অর্থাৎ ১৮ ফেব্রুয়ারি বিকেল সাড়ে চারটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় কনসার্ট ।

জমকালো এ অনুষ্ঠানের শুরুতেই থাকছে দেশের শিল্পীদের পরিবেশনা। রাসেল আশেকীর লেখা আর ফুয়াদের সংগীত পরিচালনায় ‘পৃথিবী দেখুক আমরাও পারি, আমাদের শক্তি অশেষ, এগিয়ে যাও বাংলাদেশ’ শীর্ষক থিম সং দিয়ে আরম্ভ হবে কনসার্ট। এতে কণ্ঠ দিচ্ছেন সৈয়দ আবদুল হাদী, সুবীর নন্দী, শাকিলা জাফর, রিজিয়া পারভীন, শুভ্র দেবসহ আরও অনেকে। কনসার্টে লোকসঙ্গীত নিয়ে অংশ নিচ্ছেন কিরণচন্দ্র রায়, ফরিদা পারভীন, মমতাজ, চন্দনা মজুমদার, কালা মিয়া, ফকির শাহবুদ্দিনসহ ১১ জন শিল্পী। আরো থাকছে বিভিন্ন ব্যান্ডের পরিবেশনা।

এদিকে বাংলাদেশের চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খান জানিয়েছেন, বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণের বিষয়ে আয়োজকদের সঙ্গে তার চুক্তি স্বাক্ষর হয়েছে।। চলচ্চিত্রের পাঁচ নায়িকাকে নিয়ে ওই দিন তিনি পারফর্ম করবেন। তার বিপরীতে থাকছেন পূর্ণিমা, অপু বিশ্বাস, বিন্দু, মিম  ও শখ। জানা গেছে, উদ্বোধনী অনুষ্ঠানে ওয়েলকাম সং পরিবেশনায় থাকছে জনপ্রিয় পপগায়িকা মিলা ও এলিটা, তাদের সঙ্গে থাকবে ক্ষুদে গানরাজের শিল্পীরা।

কনসার্টে শিবলী মহম্মদ ও শামীম আরা নীপা, সোহেল ও রিয়া, লিখন ও নাদিয়া এবং আরও কয়েকটি নৃত্যজুটিসহ বাংলাদেশের শতাধিক শিল্পীর পরিবেশনায় থাকছে সমবেত নৃত্য। শ্রীলঙ্কা থেকে আসা জনপ্রিয় শিল্পীদের পরিবেশনার পর সবশেষে থাকছে বলিউডের পরিবেশনা।

১৭ ফেব্রুয়ারি উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে স্কুলের ছাত্র-ছাত্রী ও স্কাউট-গার্ল গাইডসে সম্মিলিত অংশগ্রহণে ডিসপ্লে শো। বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে এরই মধ্যে তাদের নিয়ে আর্মি স্টেডিয়ামে শুরু হয়েছে মহড়া। উদ্বোধনী মঞ্চে একসঙ্গে পাশাপাশি দাঁড়াবেন অংশগ্রহণকারী ১৪ দেশের অধিনায়ক। উদ্বোধনী দিনের বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে লেজার শো ও আতশবাজি। আরো থাকছে তিন দেশের শিল্পীদের আকর্ষণীয় পরিবেশনা। আপাতত এর বেশি কিছু জানাতে অপারগতা প্রকাশ করেছে বিসিবি।

বাংলাদেশ সময় ১৪৫০, ফেব্রুয়ারি ০৬, ২০১১

বেনাপোলে ৮ স্বর্ণের বারসহ আটক ১ 
শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?
১০২৮ ক্রসিংয়ে গেটকিপার নেই, অথচ মেয়াদ শেষ প্রকল্পের
আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ৭
আরও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, ৭ কেন্দ্র উদ্বোধন


কোম্পানীগঞ্জে ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার
সিগন্যাল না দেখার অজুহাত তূর্ণার সহকারী চালকের
কুবিতে ভর্তির সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন মদ্রিচ
শীত আসছে ড্রাই শ্যাম্পুর রেসিপিটা মনে আছে তো!