php glass

আবার চলচ্চিত্রে নিয়মিত ডলি জহুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ডলি জহুর একটা সময় নিয়মিতই বাণিজ্যিক চলচ্চিত্রে অভিনয় করতেন। কিন্তু মাঝে চলচ্চিত্রে অশ্লীলতা বেড়ে যাওয়ায় নিজেকে গুটিয়ে নেন। সম্প্রতি তিনি আবার চলচ্চিত্রে ফিরেছেন।

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ডলি জহুর একটা সময় নিয়মিতই বাণিজ্যিক চলচ্চিত্রে অভিনয় করতেন। কিন্তু মাঝে চলচ্চিত্রে অশ্লীলতা বেড়ে যাওয়ায় নিজেকে গুটিয়ে নেন। সম্প্রতি তিনি আবার চলচ্চিত্রে ফিরেছেন।

এই মুহূর্তে ডলি জহুর দুটি নতুন ছবির কাজ করছেন। একটি দেলোয়ার জাহান ঝন্টুর ‘নাচে নাগিন বাজে বীণ’ ও অন্যটি এফ আই মানিকের ‘দুই পৃথিবী’। চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে ডলি জহুর বললেন, আমি মূলত নাটকের শিল্পী। নাটকে অভিনয় করতেই আমি স্বাচ্ছন্দ্যবোধ করি। সব অভিনয়শিল্পীর মতো আমারও চলচ্চিত্রে অভিনয়ের আগ্রহ ছিল। সেই আগ্রহ থেকেই চলচ্চিত্রে আসা। চলচ্চিত্রে কাজ করতে করতে এই মাধ্যমটির প্রতিও এক ধরনের ভালোলাগা জন্ম নেয়। কিন্তু মাঝে আজেবাজে ছবি নির্মাণ বেড়ে গেলে নিজেকে গুটিয়ে নিই। এখন অবশ্য সেই অবস্থা কেটে গেছে। তাই ভালো ছবিতে কাজ করার অফার এলে ছবিটি আমি হাতছাড়া করি না।

‘দুই পৃথিবী’ ছবিতে তিনি শাকিব খানের মায়ের চরিত্রে অভিনয় করছেন। পাশাপাশি ‘নাচে নাগিন বাজে বীণ’ ছবিতে ডলি জহুরকে দেখা যাবে ‘আমিন খান’-এর মায়ের ভূমিকায়। ছবি দুটোর মধ্যে ‘নাচে নাগিণ বাজে বীণ’ ছবির কাজ প্রায় শেষ। ‘দুই পৃথিবী’ ছবির কাজ চলছে।

ডলি জহুর অভিনীত প্রথম চলচ্চিত্র রহিম নেওয়াজ পরিচালিত ‘অসাধারণ’। ‘শঙ্খনীল কারাগার’ ছবিতে অভিনয়ের জন্য প্রথমবারের মতো তিনি শ্রেষ্ঠ চরিত্রাভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এরপর তিনি একই পুরস্কার লাভ করেন কাজী মোরশেদ পরিচালিত ‘ঘানি’ ছবিতে অভিনয়ের জন্য।

ডলি জহুর সর্বশেষ কমল সরকারের পরিচালনায় ‘এক টাকার ছেলে কোটি টাকার মেয়ে’ ছবিতে অভিনয় করেন। এ ছবিতে তিনি চিত্রনায়ক মারুফ ও সম্রাটের মায়ের ভূমিকায় অভিনয় করেছেন। ডলি জহুর অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি স্বপন চৌধুরী পরিচালিত ‘বস্তির ছেলে কোটিপতি’। ছবিটি গত ঈদ উল আজহায় মুক্তি পায়।

বাংলাদেশ সময় ০০২২, ফেব্রুয়ারি ৪, ২০১১

ঔপন্যাসিক প্যারীচাঁদ মিত্রের প্রয়াণ
রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত


করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ