php glass

অবশেষে মিলার কণ্ঠে বিশ্বকাপের ওয়েলকাম সং

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিশ্বকাপের জমকালো আসরে দেশীয় শিল্পীদের অংশগ্রহণ না থাকায় অনেকেই ছিলেন ক্ষুব্ধ। এই নিয়ে শিল্পীদের মধ্যে ক্ষোভ থাকলেও পপগায়িকা মিলা ছাড়া তেমন কেউ প্রকাশ্যে প্রতিবাদ জানাননি। সেই প্রতিবাদের ফল হিসেবেই মিলা ডাক পেয়েছেন বিশ্বকাপ ক্রিকেট ২০১১-এর উদ্বোধনী অনুষ্ঠানের ‘ওয়েলকাম সং’-এ কণ্ঠ দেয়ার জন্য।

বিশ্বকাপের জমকালো আসরে দেশীয় শিল্পীদের অংশগ্রহণ না থাকায় অনেকেই ছিলেন ক্ষুব্ধ। এই নিয়ে শিল্পীদের মধ্যে ক্ষোভ থাকলেও পপগায়িকা মিলা ছাড়া তেমন কেউ প্রকাশ্যে প্রতিবাদ জানাননি। সেই প্রতিবাদের ফল হিসেবেই মিলা ডাক পেয়েছেন বিশ্বকাপ ক্রিকেট ২০১১-এর উদ্বোধনী অনুষ্ঠানের ‘ওয়েলকাম সং’-এ কণ্ঠ দেয়ার জন্য। ‘ও পৃথিবী এবার এসে বাংলাদেশ নাও চিনে... ও পৃথিবী তোমায় জানাই স্বাগত এই দিনে’ শীর্ষক এই গানটিতে মিলা ছাড়াও আরো কণ্ঠ দিয়েছেন এলিটা ও হাবিব।

১৭ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিশ্বকাপ ক্রিকেট ২০১১-এর জমকালো উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে এ স্বাগত সঙ্গীতের মাধ্যমে । জুলফিকার রাসেলের কথা আর ইবরার টিপুর সঙ্গীত পরিচালনায় পরিচালনায় এ গানটি বাংলার পাশাপাশি হিন্দি ও ইংরেজি ভাষায় পরিবেশন করা হবে।

গানটি সম্পর্কে ইবরার টিপু বাংলানিউজকে জানালেন, ৫ মিনিট ৪০ সেকেন্ডের এই গানে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরা হয়েছে। এতে দোতরা, সানাই থেকে শুরু করে প্রচলিত দেশীয় যন্ত্র ব্যবহার করা হয়েছে। কাসিক্যাল-ফোক-মডার্ন সুর মিলিয়ে গানটি কম্পোজ করা হয়েছে। গানে বায়ান্নর ভাষা আন্দোলন, একাত্তরের মুক্তিযুদ্ধ ও নয়নাভিরাম সুন্দরবনের কথা বলার পাশাপাশি বাংলাদেশের জয়ের নেশার কথাও বলা হয়েছে।

বিশ্বকাপ ক্রিকেট নিয়ে কোনো গান গাইবেন না বলে ঘোষণা দিয়েছিলেন মিলা। এবার মূল আসরে গান গাওয়ার সুযোগ পাওয়ায় তার মনের অনুভূতির কথা জানতে চাইলে তিনি বললেন, আমি এক্সাইটেড। আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আইসিসির থিম সং গাইতে না পারলেও ওয়েলকাম সংয়ের তিনটি ভার্সনে আমি কণ্ঠ দিয়েছি, এটা আমার জন্য বিশাল প্রাপ্তি। আমি একটু ঠোঁটকাটা মানুষ বলেই দেশীয় শিল্পীদের অবহেলার বিষয়ে প্রতিবাদ করেছিলাম। মূল আসরে গানের সুযোগ না পেলে সত্যিই বিশ্বকাপ ক্রিকেট নিয়ে সব ধরনের গান গাওয়া থেকে বিরত থাকতাম। ওয়েলকাম সংয়ে কণ্ঠ দেওয়াটাকে আমি এক ধরনের জয় বলে মনে করি।

বাংলাদেশ স্থানীয় সময় ২০০০, ফেব্রুয়ারি ২, ২০১১

প্রবাসে এনআইডি: দুবাইয়ে কার্যক্রম শুরু ১৮ নভেম্বর
বুড়িচংয়ে ইলিশবোঝাই ট্রাক খাদে পড়ে নিহত ২
সাড়ে ৫শ’ যাত্রী নিয়ে কালীগঞ্জের চরে আটকা লঞ্চ 
অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার
বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক


একা বেড়ে ওঠা বাচ্চাদের ওজন বেশি হয়!
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
সাংবাদিক পরিচয়েও রক্ষা পেলেন না মাদকবিক্রেতা
টানা দুই জয়ে কাবাডি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টারে বাংলাদেশ
আশুলিয়ায় মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার