php glass

ভালোবাসা দিবসে বৈশাখী ও বাংলাভিশনের বিশেষ অনুষ্ঠানমালা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উপলে সব চ্যানেলই আয়োজন করেছে বিশেষ বিশেষ অনুষ্ঠান। এর আগে বাংলানিউজ বিভিন্ন চ্যানেলের বিশেষ অনুষ্ঠানগুলোর হাইলাইটস দেয়া হয়েছে। আজ থাকছে ভালোবাসা দিবসের বৈশাখী টেলিভিশন ও বাংলাভিশন চ্যানেলের হাইলাইটস।

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উপলে সব চ্যানেলই আয়োজন করেছে বিশেষ বিশেষ অনুষ্ঠান। এর আগে বাংলানিউজ বিভিন্ন চ্যানেলের বিশেষ অনুষ্ঠানগুলোর হাইলাইটস দেয়া হয়েছে। আজ থাকছে ভালোবাসা দিবসের বৈশাখী টেলিভিশন ও বাংলাভিশন চ্যানেলের হাইলাইটস।

ক্যাম্পাস ভালোবাসা

বিশ্ব ভালোবাসা বিষয়টিকে ঘিরে কলেজ ও বিশ্ববিদ্যায়ের তরুন তরুনীর মাঝে বিশেষ রোমাঞ্চকর ঘটনা ঘটে থাকে। এই ঘটনা বহুল জীবনের কথা নিয়ে বৈশাখীর বিশেষ অনুষ্ঠান “ক্যাম্পাসের ভালোবাসা”। অনুষ্ঠানে থাকবে কলেজ বা বিশ্ববিদ্যালয়ের জুটির প্রেম নিয়ে নানা স্মৃতি কথন নিয়ে বিশেষ পরিবেশনা। কলেজ বা বিশ্ববিদ্যালয়ের তরুন তরুনীদের গ্র“প আড্ডা (গেইম, ভালোবাসার স্থায়িত্ব, গুরুত্ব, সুযোগ, কিভাবে ভালোবাসার ত্রে  তৈরি হয় ইত্যাদি বিষয়ে নানান মজার প্রশ্ন এবং তাৎণিকভাবে ছোট ছোট উপহার দেওয়া হবে)। ক্যাম্পাস ভালোবাসার নানান প্রকাশ মাধ্যম নিয়ে ফিচার (চিরকুট, বই, চিঠি, কলম, ফুল, নোট, মোবাইল ইত্যাদি)। অনুষ্ঠানটি প্রযোজনা  করেছেন শামসুন নাহার মুক্তি।
বিকাল ৩ টা ৩০ মিনিট।

সাতকাহনে আলী যাকের ও সারা যাকের

বৈশাখীর সংস্কৃতি বিষয়ক অনুষ্ঠান সাতকাহন। সংস্কৃতির নানা বিষয় নিয়ে এই অঙ্গনের আলোচিত ব্যক্তিদের সঙ্গে আলোচনা। সেসঙ্গে প্রাসঙ্গিক বিষয় নিয়ে দেখানো হয় কোন সিনেমা বা নাটকের অংশ বিশেষ। সাতকাহনের  এবারের অতিথি সংস্কৃতি অঙ্গনের সবচেয়ে জনপ্রিয় দম্পতি আলী যাকের ও সারা যাকের। তাঁরা বলবেন সংস্কৃতি ভালোবাসা বিষয়ে। বিশিষ্ট টিভি ও চলচ্চিত্র ব্যক্তিত্ব সৈয়দ সালাউদ্দিন জাকি’র উপস্থাপনায় সংস্কৃতি বিষয়ক বিশেষ টকশো সাতকাহন প্রযোজনা করেছেন জাহিদ হোসেন শোভন। প্রচারিত হবে সন্ধ্যা ৬:২০।

বিশেষ নাটক দূরত্ব বজায় রাখুন

ইন্টারমিডিয়েট ফেল শমশের আলী সামসুর স্ত্রী ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষিকা মিথিলা। দুজনের চরিত্রের মধ্যে কোন মিল নেই। মিথিলা শান্ত, শিতি, বুদ্ধিমতি, কেয়ারিং। অন্যদিকে শামসু দূরন্ত, অসামাজিক। সে কথা বলে অশুদ্ধ ভাষায়, চেয়ারে বসে পা তুলে, চা খায় পিরিচে ঢেলে। মিথিলা সব সময় চেষ্টা করে শামসুর এই বদ অভ্যাস ছাড়াতে। কিন্তু মিথিলার এই খবরদারি সহ্য হয়না  শামসুর। সংসারের শেকল থেকে মুক্তি পাওয়ার জন্য শামসু তার বন্ধু বাচ্চুর সাহায্য চায়। বাচ্চু পেশায় উকিল, সবসময় ডিভোর্স কেস হ্যান্ডল করার কারনে মানুষের কাছে সে ডিভোর্স বাচ্চু নামে পরিচিত। বাচ্চু তাকে মিথিলাকে ডিভোর্স দেয়ার পরামর্শ দেয়। কিন্তু শামসু মিথিলাকে ডিভোর্সের কথা বলার সাহস পায়না। এতে বাচ্চু তাকে নিয়ে যায় কলা বাবা ফকিরের কাছে। তার দেওয়া দাওয়াই প্রয়োগ করতেও ব্যর্থ হয় শামসু। এবার বাচ্চুর পরামর্শে শামসু এক সুপারমডেল সামিয়াকে ভাড়া করে তার সঙ্গে ডেটিং করার জন্য। এবার কাজ হয়। শামসুর আচরণে মিথিলার সন্দেহ হয়। একদিন তার পিছু নিয়ে তাদের হাতেনাতে ধরে ফেলে। অনেক রাগারাগি করে শামসুকে বাসায় নিয়ে আসে। বাসায় এসে দুজনের খুব ঝগড়া হয় এবং আলাদা থাকতে শুরু করে। তখনই শামসু বুঝতে পারে তার কতবড় ভুল হয়েছে আর উপলব্ধি করে মিথিলা ছাড়া তার জীবন কত অসহায়। মিথিলাও বুঝতে পারে সে শামসুকে কত ভালবাসে। এভাবে আবার দুজনের পথচলা এক হয়ে যায়। ইমরাউল রাফাত এর রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন- মোশাররফ করিম, তিশা, ঈশানা, শামীম জামান, মনির হোসেন প্রমুখ। প্রচারিত হবে রাত ৮ টা ৫ মিনিটে।

ভালোবাসা দিবসের বিশেষ নাটক এপার ওপার

কমল মফস্বল শহরের পয়সাওয়ালা লোকের একমাত্র ছেলে। ঢাকায় এসে ফিটফাট হওয়ার চেষ্টা করছে কিন্তু উচ্চারণ ও ভাষা বদলাতে পারেনি। তার খুব শখের একটা নাচের স্কুল আছে। সামনে তার একটা ডান্স শো, তার জন্য দরকার একজন ডান্স পার্টনার...একটা পানচিনি অনুষ্ঠানে শুভমিতাকে সে ডান্স করতে দেখে মুগ্ধ হয়। সেখান থেকে সে শুভমিতার পিছু নেয়। এরপর তাদের মধ্যে বেশ ভাল একটা বন্ধুত্ব হয়। এভাবেই এপার ওপার নাটকের গল্প এগুতে থাকে । আলভী আহমেদের কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় এপার ওপার নাটকের প্রধান চরিত্রে অভিনয় করেছেন সজল ও সারিকা। নাটকটি প্রচারিত হবে বৈশাখী টিভিতে ভালোবাসা দিবসে।

বিশেষ নাটক ‘আমি শুধু মেয়েটিকে চিঠি দিতে চেয়েছিলাম’

ভালোবাসা দিবসকে উপল্য করে দর্শকদের একটি বিশেষ গল্প লেখা প্রতিযোগিতা ‘নূরজাহান ভালোবসার গল্প’ আয়োজন করা হয়েছিল। দর্শকদের পাঠানো সাড়ে তিনহাজার গল্প বাছাই পর্বে উপস্থিত ছিলেন বাংলাভিশনের হেড অব প্রোগ্রাম শামীম শাহেদ, হেড অব নিউজ মোস্তফা ফিরোজ, হেড অব মর্কেটিং মো: নূরুল ইসলাম খান খসরু,  অনুষ্ঠান ব্যবস্থাপক দেওয়ান শামসুর রকিব, অনুষ্ঠান সহব্যবস্থাপক তারেক আকন্দ, উর্ধতন প্রযোজক কমল চাকমা, এক্সিকিউটিভ-মার্কেটিং অর্পিতা বড়–য়া, দৈনিক সমকাল-এর সহযোগী সম্পাদক কবি নাসির আহমেদ, রেডিও ব্রডকাস্টিং এফ.এম (বি.ডি) কো.লি.-এর-জেনারেল ম্যানেজার মো: মনিরুজ্জামান, নূরজাহান গ্র“পের এ্যাড এজেন্সী ও দৃক-এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ইরফান উলাহ এবং দৃক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহমিদা ইরফান। এই পুরো প্রতিযোগিতাটি আয়োজিত হয়েছে নূরজাহান গ্রুপের সৌজন্যে। এই সাড়ে তিনহাজার গল্প থেকে সেরা গল্পটি বাছাই করেছেন কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন। সেরা গল্পটি নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘আমি শুধু মেয়েটিকে চিঠি দিতে চেয়েছিলাম’। নাটকের গল্পটি লিখেছেন জাকিয়া ইয়াসমিন শম্পা, নাটকটির চিত্রনাট্য করেছেন ইফফাত আরেফিন তন্বি। দৃক-এর প্রযোজনায় নাটকটি পরিচালনা করেছেন ফাহ্মিদা ইরফান। নাটকটিতে অভিনয় করেছেন তারিন, আরেফিন শুভ, সাবেরী আলম, আল-মামুন ও একটি বিশেষ চরিত্রে সাজ্জাদ রেজা। ‘আমি শুধু মেয়েটিকে চিঠি দিতে চেয়েছিলাম’ নাটকটি বাংলাভিশনে প্রচার হবে ১৪ ফেব্র“য়ারি রাত ৮:১৫ মিনিটে।
‘আমার আমি’-তে সুবর্ণা ও সৌদ

‘ডলস হাউস-এ কাজ করার সময় ওই নাটকে যারাই কাজ করেছেন, তাদের প্রায় সবাই আমাকে ফোন করে বলছিলো‘আমি মনে হয় ইদানিং কানে কম শুনছি।’ আমি প্রশ্ন করতাম‘কেন, সমস্যা কী?’ তখন তারা উত্তরে বলতেন ‘সৌদ যে ফোনে কি বলে, বুঝতে পারছি না।’কথাগুলো বলেই হাসলেন সুবর্ণা। সাথে আরও যোগ করলেন ‘এখন বুঝতে পারছি, কেন ওরা ওই কথা বলতো।’

বদরুল আনাম সৌদকে নিয়ে কথাগুলো বলছিলেন জনপ্রিয় টিভি অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। মুচকি হাসলেন সৌদ। জনপ্রিয় এই তারকা দম্পতি ‘লীজান আমার আমি’-তে প্রেম-ভালোবাসা, ভালোলাগা-মন্দলাগাসহ এখনকার দাম্পত্য জীবনের এমন অনেক অজানা বিষয় শেয়ার করেছেন দর্শকের সাথে। পাশাপাশি উঠে এসেছে তাদের বর্তমান সময়ের কাজের প্রসঙ্গও। রুমানা মালিক মুনমুনের উপস্থাপনা ও সাজ্জাদ হুসাইনের প্রযোজনায় ‘লীজান আমার আমি’-র এই বিশেষ পর্বটি প্রচার হবে ১৪ ফেব্র“য়ারি রাত ৯টা ৪৫ মিনিটে।

‘কনসার্ট ফর ভ্যালেন্টাইন’
ভালোবাসা দিবস উপলক্ষে রাজশাহী স্টেডিয়াম থেকে ধারণকৃত কনসার্ট ‘কনসার্ট ফর ভ্যালেন্টাইন’ প্রচার করা হবে বাংলাভিশনে। এতে গান পরিবেশন করবেন জেমস, লালনসহ আরও কয়েকটি জনপ্রিয় ব্যান্ড। নাহিদ আহমেদ বিপ্লবের প্রযোজনায় ‘কনসার্ট ফর ভ্যালেন্টাইন’ বাংলাভিশনে দেখতে পারবেন ১৪ ফেব্র“য়ারি বেলা ১:০৫ মিনিটে।  

 বাংলাদেম সময় ১৮০৫, ফেব্রুয়ারি ১৩,২০১১

মহানবী (সা.)-এর প্রিয় ফল জায়তুন
হুমায়ূন আহমেদ স্মরণে শিল্পকলার মঞ্চে ‘দেবী’
প্রবাসে এনআইডি: দুবাইয়ে কার্যক্রম শুরু ১৮ নভেম্বর
বুড়িচংয়ে ইলিশবোঝাই ট্রাক খাদে পড়ে নিহত ২
সাড়ে ৫শ’ যাত্রী নিয়ে কালীগঞ্জের চরে আটকা লঞ্চ 


অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার
বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক
একা বেড়ে ওঠা বাচ্চাদের ওজন বেশি হয়!
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
সাংবাদিক পরিচয়েও রক্ষা পেলেন না মাদকবিক্রেতা