php glass

টিভিপর্দায় মাসজুড়ে বইমেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলা একাডেমীতে শুরু হয়েছে ‘অমর একুশে বইমেলা’। এই মেলা নিয়ে বিভিন্ন টিভি চ্যানেলে থাকছে প্রতিদিনই বিশেষ অনুষ্ঠান। একাধিক চ্যানেল বইমেলা থেকে সরাসরি অনুষ্ঠান প্রচার করছে। সব কটি অনুষ্ঠানেরই মূল ভাবনা হলো একুশে বইমেলার বিভিন্ন দিক, মেলায় আসা নতুন বইয়ের খবর আর  লেখকদের কথা দর্শকদের জানানো।

বাংলা একাডেমীতে শুরু হয়েছে ‘অমর একুশে বইমেলা’। এই মেলা নিয়ে বিভিন্ন টিভি চ্যানেলে থাকছে প্রতিদিনই বিশেষ অনুষ্ঠান। একাধিক চ্যানেল বইমেলা থেকে সরাসরি অনুষ্ঠান প্রচার করছে। সব কটি অনুষ্ঠানেরই মূল ভাবনা হলো একুশে বইমেলার বিভিন্ন দিক, মেলায় আসা নতুন বইয়ের খবর আর  লেখকদের কথা দর্শকদের জানানো।

চ্যানেল আইতে ফেব্রুয়ারি মাসজুড়ে বিকেল সাড়ে চারটায় সরাসরি দেখানো হবে ‘বইমেলা প্রতিদিন’। অনুষ্ঠানটির উপস্থাপনায় থাকছেন ইমদাদুল হক মিলন, আহমদ মাযহার, লুৎফর রহমান রিটন ও আদিত্য শাহীন।

বইমেলা থেকে সরাসরি অনুষ্ঠান ‘প্রতিদিনের বইমেলা’ প্রচার করবে বাংলাভিশন। মাহিদুল ইসলাম, মঞ্জুরুল হক ও মৃদুলার উপস্থাপনায় এ অনুষ্ঠানটি বাংলাভিশনে সরাসরি দেখানে হবে ২ থেকে ২৮ ফেব্র“য়ারি শনি থেকে বৃহস্পতিবার বিকাল ৪টা ০৫ মিনিট থেকে এবং শুক্রবার বেলা ২টা ২০ মিনিট থেকে।

বইমেলা উপলক্ষে এনটিভির প্রতিদিনের বিশেষ অনুষ্ঠান ‘বই বসন্তে’। এতে থাকছে নতুন বই ও মেলার খবরাখবর। এটি প্রচারিত হবে প্রতিদিন সন্ধ্যা ছয়টা ২৫ মিনিটে।

একুশে টিভিতে প্রতিদিন রাত ১১টায় বইমেলার ধারণকৃত অংশ নিয়ে প্রচার করা হবে ‘বইমেলা প্রতিদিন’। প্রতিদিনের নতুন বইয়ের খবরের পাশাপাশি এতে থাকছে লেখক-পাঠক আড্ডা ও মতামত। অনুষ্ঠানটি উপস্থাপনায় থাকছেন শান্তা, প্রযোজনায় রয়েছেন মাসুদুল হাসান রনী।

বইমেলা নিয়ে আরটিভির বিশেষ আয়োজন ‘আমাদের বইমেলা’। বইমেলার ধারণকৃত প্রতিদিনের খবরাখবর নিয়ে পুরো ফেব্র“য়ারি মাস জুড়ে প্রতিদিন বিকাল ৫টা ৪০ মিনিটে প্রচারিত হবে এ অনুষ্ঠানটি। সবকিছুর সঙ্গে থাকবে একুশের কবিতা এবং লেখা থেকে উদ্ধৃতি। অনুষ্ঠানটি গ্রন্থনা ও সঞ্চালনা করছেন রবিশঙ্কর মৈত্রী আর প্রযোজনা করছেন এম সামসুদ্দিন মিঠু।

বই মেলা উপলে দেশ টিভিতে মাসব্যাপী প্রচার করা হবে বিশেষ অনুষ্ঠান ‘ফাগুনের মলাট’ । প্রচারিত হবে প্রতিদিন ৬টা ২৫ মিনিটে। এ অনুষ্ঠানে দেখানো হবে মেলায় আসা নতুন বই এবং লেখক-প্রকাশক-পাঠকের কথা। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সুমনা সিদ্দিকী এবং ত্রিদিব বর্মন।

বইমেলা নিয়ে বৈশাখী টিভির মাসব্যাপি বিশেষ আয়োজন ‘অল্প স্বল্প বইয়ের গল্প’। প্রতিদিন এই অনুষ্ঠানে উপস্থাপকের সঙ্গে একজন লেখক বা প্রকাশক আলোচনা করবেন বইমেলার বিভিন্ন প্রসঙ্গ ও নতুন বই নিয়ে।  রাত ১১টা ৩০ মিনিটে বৈশাখীর প্রতিদিনের সংস্কৃতি ও বিনোদন সংবাদের একটি সেগমেন্টে প্রচারিত হবে অনুষ্ঠানটি।  



এটিএন বাংলার আয়োজনে বিশেষ অনুষ্ঠান ‘একুশের বইমেলা’ প্রতি বুধ, বৃহস্পতি ও শনিবার প্রচারিত হবে। লেখক, প্রকাশক আর পাঠকের চারণভূমি এই মেলায় আসা নতুন বই, লেখক ও প্রকাশক পরিচিতি, মেলা প্রাঙ্গণে উপস্থিত দর্শকদের কথা ইত্যাদি তুলে ধরা হবে এই অনুষ্ঠানে। বন্যার উপস্থাপনা অনুষ্ঠানটি পরিচালনা করেছেন সেলিম দৌলা খান।

এছাড়া সব চ্যানেলের সংবাদেই ফেব্রুয়ারি মাসজুড়ে বই মেলা নিয়ে থাকছে বিশেষ পর্ব।

বাংলাদেশ সময় ১৭২৫, ফেব্রুয়ারি ১, ২০১১

শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?
১০২৮ ক্রসিংয়ে গেটকিপার নেই, অথচ মেয়াদ শেষ প্রকল্পের
আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ৭
আরও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, ৭ কেন্দ্র উদ্বোধন
কোম্পানীগঞ্জে ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার


সিগন্যাল না দেখার অজুহাত তূর্ণার সহকারী চালকের
কুবিতে ভর্তির সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন মদ্রিচ
শীত আসছে ড্রাই শ্যাম্পুর রেসিপিটা মনে আছে তো!
১০ বছরে ২ হাজার রেল দুর্ঘটনা, মৃত্যু ২৬৩ জনের