ঢাকা, বুধবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

বিনোদন

বিদ্যা বালান ভারতের ‘হটেস্ট ভেজিটেরিয়ান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১
বিদ্যা বালান ভারতের ‘হটেস্ট ভেজিটেরিয়ান’

কদিন আগেই বলিউডের সুঅভিনেত্রী বিদ্যা বালান ‘জি সিনে এওয়ার্ডস’-এর সেরা অভিনেত্রীর পদক পেলেন। এখন পেলেন ‘পিপলস ফর দি ইথিক্যাল ট্রিটম্যান্ট অব অনিম্যাল’-এর সম্মাননা পদক ‘হটেস্ট ভেজিটেরিয়ান’।

ভারতের বিভিন্ন মাধ্যমের নিরামিষভোজী তারকাদের মধ্যে প্রতি বছর এ প্রতিযোগিতা হয়। গত বছর এ তালিকার শীর্ষে ছিলেন কারিনা কাপুর। এবার বিদ্যা বালানের সাথে এ তালিকার শীর্ষে আছেন ভারতের সাবেক মন্ত্রী শশী থারুর।

বিদ্যা বালানকে এ অবস্থানে আসার জন্য গতবারের বিজয়ী কারিনা কাপুরসহ শহীদ কাপুর ও লারা দত্তকে টপকাতে হয়েছে।

‘এই  হটেস্ট ভেজিটেরিয়ান পদকটি একটি সম্মান। আপনি যদি জিজ্ঞেস করেন সব নিরামিষভোজীই কি আকর্ষণীয়? তবে আমি বলব হ্যাঁ, কারণ তারা প্রত্যেকে প্রতিদিন পৃথিবীকে আরো ভালো অবস্থানে নিয়ে যাচ্ছেন’। নিজের বিজয় ও নিরামিষভোজীদের  সম্পর্কে এভাবেই বললেন বিদ্যা বালান।

নিরামিষ ভোজনই বিদ্যা বালানের এমন শরীর ধরে রাখতে পারার অন্যতম কারণ বলে মনে করা হয়।

‘প্রকৃতিতে অবস্থানকারী এমন কোনো কিছুকেই আমি কামড় দিতে চাই না, যে কি না আমার এ কামড় কোনো সময় ফিরিয়ে দিতে পারে। ’ কথাগুলো বলছিলেন শশী থারুর। তিনি আরো বলেন, ভারতীয়রা সত্যিকার অর্র্থেই ভাগ্যবান। কারণ তারা যত্রতত্র নিরামিষ খেতে পারে। এমনকি পাঁচতারা হোটেলেও এ খাবার পাওয়া যায়।  

বাংলাদেশ সময় ১৯৩০, জানুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa