ঢাকা, বুধবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

বিনোদন

নিজ দেশে বেরোল লিকুইড সিলভার প্রথম হিপহপ অ্যালবাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১১
নিজ দেশে বেরোল লিকুইড সিলভার প্রথম হিপহপ অ্যালবাম

বাংলাদেশেরই ছেলে লিকুইড সিলভা। কানাডাপ্রবাসী আন্তর্জাতিক এই শিল্পী বিভিন্ন দেশে গান পরিবেশন করেছেন।

তবে বাংলাদেশ থেকেই প্রকাশিত হলো তার প্রথম একক হিপহপ অ্যালবাম ‘লাভ ইট অর হেট ইট, ইট’স দি সিলভা মেথড’। অগ্নিবীণা থেকে প্রকাশিত হওয়া এই অ্যালবামের ১৯টি গানের সবই লিখেছেন ও গেয়েছেন এই শিল্পী। এর মধ্যে একটি গান ‘সিক অ্যাজ দে কাম’ গানটি ফিচারিং করেছেন আমেরিকান হিপহপ গানের অন্যতম সঙ্গীতব্যক্তিত্ব প্রয়াত বিগ প্রুফ।

কানাডায় মন্ট্রিয়েলের পামনডন শহরে জন্ম নেওয়া বাংলাদেশী এ শিল্পী ছোটবেলা থেকেই হিপহপ র‌্যাপ সঙ্গীতের মাঝে বড় হন। সেই ভালো লাগার টানেই সঙ্গীতে প্রবেশ। পড়াশোনার জন্য ২০০৪ সালে অস্ট্রেলিয়ার সানি গোল্ড কোস্ট-এ চলে আসেন তিনি। এখান থেকেই শুরু হয় তার সঙ্গীত জীবনের আসল অধ্যায় । শুধু গান করাই নয়, একজন সঙ্গীত প্রযোজক, পরিচালক ও সঙ্গীত রচয়িতা হিসেবে কাজ করে নিজের শক্ত অবস্থান গড়ে তোলেন রেডিও ও মঞ্চ মাধ্যমে।

আমেরিকার বিভিন্ন জায়গায় এমিনেম, ফিফটি সেন্ট, প্লু ডগ, ডি-টুয়েল্ভ, ওয়ান হানড্রেড টুয়েল্ভসহ বিভিন্ন হিপহপ ব্যান্ডের সাথে গান করেছেন লিকুইড সিলভা। এই সূত্র ধরে ২০০৯ সালের অক্টোবর মাসে ফিফটি সেন্টের ডিজে হু কিড-এর সাথে লিকুইড এশিয়া ট্যুরে বের হন। তারা ভারত, চায়না ও থাইল্যান্ডে বেশ কটি সাফল্যজনক কনসার্ট করেন।

বর্তমানে লিকুইড সিলভার বেশ কটি গান আমেরিকা ও অস্ট্রেলিয়ার বিভিন্ন টপ চার্টে অবস্থান করছে। এর মধ্যে অস্ট্রেলিয়ার জাতীয় হিপহপ চার্ট গোল্ড কোস্ট হিপহপ চার্টের শীর্ষে রয়েছে তার গান। তার নতুন মিউজিক ভিডিও ‘বিকাম ওয়ান’ জার্মানির ইয়াভিডিওর শীর্ষ দশে অবস্থান করছে। এছাড়া লিকুইডসিলভার একটি গান ‘আরলি ইন দি মর্নিং’ জানুয়ারি মাসের শেষে দেশ-বিদেশে একযোগে টিভি ও রেডিওতে মুক্তি পাবে।

বাংলাদেশ সময় ১৮০০, জানুয়ারি ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa