ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

নির্বাচন ও ইসি

নাটোর পৌরসভা নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
নাটোর পৌরসভা নির্বাচন স্থগিত

নাটোর: নাটোর পৌরসভার নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

রোববার (১৭ জানুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে নির্বাচন স্থগিত করার চিঠি নাটোর জেলা নির্বাচন অফিসে এসে পৌঁছেছে।

নির্বাচন কমিশনের বরাত দিয়ে জেলা নির্বাচন অফিসার মো. আছলাম বাংলানিউজকে জানান, নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি আদেশ হাতে পেয়েছেন। নির্বাচন কমিশনের ওই চিঠিতে নাটোর পৌর এলাকা নিয়ে হাইকোর্ট বিভাগে রিটপিটিশন এবং স্থানীয় সরকার বিভাগে অপর আরো একটি আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নাটোর পৌরসভার নির্বাচন স্থগিতাদেশ দিয়েছে নির্বাচন কমিশন।

চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি নাটোর পৌরসভার নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ধার্য থাকায় তিন মেয়র প্রার্থীসহ প্রতিদ্বন্দ্বী সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করার পর প্রচারণায় নেমে পড়েন।

১৯ জানুয়ারি মনোনয়নপত্র যাচাইবাছাই এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৬ জানুয়ারি। ইতোমধ্যে কাউন্সিলর ও মেয়র প্রার্থীদের প্রচারণায় সরব হয়ে উঠেছিল নাটোর শহর। কিন্তু সীমানা সংক্রান্ত জটিলতার কারণে এ রিট দায়ের করায় উচ্চ আদালতের নির্দেশে নাটোর পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে না।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa