ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

নির্বাচন ও ইসি

মেহেরপুরে বিএনপির মেয়র প্রার্থী বাবলুর জামানত বাজেয়াপ্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
মেহেরপুরে বিএনপির মেয়র প্রার্থী বাবলুর জামানত বাজেয়াপ্ত আসাদুজ্জামান বাবলু (সংগৃহীত ছবি)

মেহেরপুর: পর্যাপ্ত ভোট না পাওয়ায় গাংনীর মেহেরপুর পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী আসাদুজ্জামান বাবলু (ধানের শীষ প্রতীক) জামানত হারিয়েছেন।

রোববার (১৭ জানুয়ারি) মেহেরপুর পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার আহমেদ আলী এ তথ্য জানান।

তিনি বাংলানিউজকে জানান, পোলকৃত ভোটের আট ভাগের এক ভাগ ভোট পেতে হবে। বিএনপির মনোনীত আসাদুজ্জামান বাবলু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪৮৮ ভোট। তাই এই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

এবার গাংনী পৌরসভা নির্বাচনে ভোট পোল হয়েছে মোট ১২ হাজার ৯১৫। সে হিসাবে জামানত ফেরত পেতে মেয়র পদের একজন প্রার্থীর ভোটের প্রয়োজন ১ হাজার ৪১৪ ভোট।

এর আগে, ২০১৫ সালে গাংনী পৌরসভা নির্বাচনে ধান শীষ প্রতীকের প্রার্থী ইনসারুল হক ইনসু পর্যাপ্ত ভোট না পেয়ে জামানত বাজেয়াপ্ত হয়েছিল।

মেহেরপুরের গাংনী আসনটি বরাবরই বিএনপি জামাতের ঘাটি হিসাবে পরিচিত ছিল। বিগত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের গাংনী উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন এমপি নির্বাচিত হন। স্বাধীনতার ৩০ বছর পর বিএনপি জামাত জোটের কাছ থেকে আসনটি ছিনিয়ে নেন এমপি সাহিদুজ্জামান খোকন।  

এরপর এমপি সাহিদুজ্জামান খোকনের নেতৃত্বে উপজেলা চেয়ারম্যান এমএ খালেক, গাংনী পৌরসভার মেয়র আহমেদ আলী, উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদগুলো ছিনিয়ে আনতে সক্ষম হয় উপজেলা আওয়ামী লীগ।

গাংনী পৌরসভা নির্বাচনে বিএনপি মেয়র পদে মনোনয়নপত্র পান উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাহারবাটি ইউপির সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু।

অপরদিকে ইসলামী আন্দোলন প্রার্থী ২৩০ এবং স্বতন্ত্র প্রার্থী (বড়শি প্রতীক) পেয়েছেন ৫৭ ভোট। ফলে এ দু’জনেরও জামানত বাজেয়াপ্ত বলে জানান রিটার্নিং অফিসার আহমেদ আলী।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa