ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

নির্বাচন ও ইসি

হবিগঞ্জের ২ পৌরসভায় বিএনপির জয়, নৌকার জামানত বাজেয়াপ্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
হবিগঞ্জের ২ পৌরসভায় বিএনপির জয়, নৌকার জামানত বাজেয়াপ্ত

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জ ও মাধবপুর পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত দুই প্রার্থী বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

রোববার (১৬ জানুয়ারি) রাতে দুই উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কন্ট্রোল রুম থেকে ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফলে মেয়র পদে মাধবপুর পৌরসভায় বিএনপির মনোনীত প্রার্থী হাবিবুর রহমান মানিক ও নবীগঞ্জ পৌরসভায় ছাবির আহমেদ চৌধুরীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

ফলাফল পর্যবেক্ষণে দেখা যায়, নবীগঞ্জ পৌরসভায় ধানের শীষ প্রতীকে ছাবির আহমেদ চৌধুরী পেয়েছেন ৫ হাজার ৭৪৯ ভোট। এ পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত গোলাম রসুল চৌধুরী রাহেল নৌকা প্রতীকে ৫ হাজার ৪৮৫ ও জগ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মাহবুব আলম সুমন পেয়েছেন ২ হাজার ৬১৯ ভোট। এ পৌরসভায় ভোটার সংখ্যা ১৮ হাজার ৮৭৭। এ থেকে কাস্ট হয়েছে ১৩ হাজার ৮৫৩টি। যা মোট ভোটের ৭৪.৬৭ শতাংশ।

অন্যদিকে মাধবপুর পৌরসভায় বিএনপির মনোনীত হাবিবুর রহমান মানিক ধানের শীষে পেয়েছেন ৫ হাজার ৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী পংকজ সাহা। নারিকেল গাছ প্রতীকে তিনি পেলেন ৪ হাজার ১৮৫ ভোট। তবে আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী পেয়েছেন মাত্র ৬০৮ ভোট। আওয়ামী লীগের আরেক বিদ্রোহী বীর মুক্তিযোদ্ধা শাহ মুসলিম জগ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৮৫ ভোট। এখানে ভোটার সংখ্যা ১৫ হাজার ৯৮৭। কাস্ট হয়েছে ১৩ হাজার ১০৫। যা মোট ভোটের ৮২ শতাংশ।

মাধবপুর পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী শ্রীধাম দাশগুপ্ত পেয়েছেন ৬০৮ ভোট। যা কাস্টিং ভোটের আট ভাগের একভাগেরও কম। সে হিসেবে তার জামানাত বাজেয়াপ্ত হবে।

নবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা (ইউএনও) মহিউজ্জামান ও নবীগঞ্জের নির্বাচন কর্মকর্তা দেবশ্রী দাস পার্লি বাংলানিউজকে জানান, দুই পৌরসভার মেয়রদের মধ্যে নবীগঞ্জে ছাবির আহমেদ চৌধুরী টানা দ্বিতীয়বার এবং হাবিবুর রহমান মানিক মাধবপুরে প্রথমবার মেয়র নির্বাচিত হলেন।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa