ঢাকা, রবিবার, ৩ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

মানিকগঞ্জে সময়মতো নির্বাচনী পোস্টার না সরানোয় শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
মানিকগঞ্জে সময়মতো নির্বাচনী পোস্টার না সরানোয় শোকজ মানিকগঞ্জে সময়মতো নির্বাচনী পোস্টার না সরানোয় শোকজ করা হয়, ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: নির্ধারিত সময়ের মধ্যে পোস্টার ও বিলবোর্ড অপসারণ না করায় আসন্ন মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনের এক মেয়র প্রার্থী ও পাঁচ কাউন্সিলর প্রার্থীকে শোকজ করেছে জেলা নির্বাচন অফিস।

বুধবার (২ ডিসেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত নির্বাচনী পোস্টার ও বিলবোর্ড অপসারণ করেন রিটার্নিং অফিসার শেখ হাবিবুর রহমান।

এসময় শোকজ (কারণ দর্শানোর নির্দেশ) দেওয়া হয় স্বতন্ত্র মেয়র প্রার্থী ফারজানা জুবাঈদী শিমকী, ১ নম্বর সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জাহানারা পারভীন জানু ও মলি আক্তার, ১ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সলর প্রার্থী মো. জাহিদুল ইসলাম জাহিদ, ২ নম্বর ওয়ার্ডে আনছার আলী এবং ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. লাল মিয়াকে।

রিটার্নিং অফিসার শেখ হাবিবুর রহমান জানান, নির্বাচনী আচরণবিধি অমান্য করায় আসন্ন মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনের একজন মেয়র ও পাঁচজন কাউন্সিলর প্রার্থীকে শোকজ করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচনী পোস্টার ও বিলবোর্ড অপসারণের নির্দেশা অমান্য করায় তাদের শোকজ করা হয়। ভবিষ্যতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আগামী ২৮ ডিসেম্বর পৌর নির্বাচনের প্রথম ধাপে মানিকগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa