ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

সিলেটের চারটিসহ দেশের ১৬টি শূন্য পদে তফসিল ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
সিলেটের চারটিসহ দেশের ১৬টি শূন্য পদে তফসিল ঘোষণা

সিলেট: সিলেট বিভাগের চার জেলার জেলা পরিষদে চেয়ারম্যান পদে একটি এবং তিনটি সদস্য পদে শূন্য আসনের বিপরীতে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

সিলেটের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তা/সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে অনলাইনে মনোনয়ন দাখিল বুধবার (২৩ সেপ্টেম্বর)। মনোনয়ন বাছাই শনিবার (২৬ সেপ্টেম্বর) ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামী ৩ অক্টোবর এবং নির্বাচন ২০ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সিলেট বিভাগে জেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিতব্য ওয়ার্ডগুলো হলো- মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে, সিলেট জেলা পরিষদের ৩ নম্বর ওয়ার্ড, সুনামগঞ্জ জেলা পরিষদের ৫ নম্বর ওয়ার্ড এবং হবিগঞ্জ জেলা পরিষদের ১০ নম্বর ওয়ার্ড।

গত ১৮ আগস্ট করোনায় আক্রান্ত হয়ে মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের মৃত্যু হয়। তার মৃত্যুতে চেয়ারম্যান শূন্য পদে নির্বাচনের তফসিল ঘোষণা করলো নির্বাচন কমিশন (ইসি)।  

এর আগে গত ২৯ এপ্রিল রাতে মারা যান সিলেট জেলা পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য নুরুল ইসলাম ইছন।

হবিগঞ্জের ১০ নম্বর ওয়ার্ডের আব্দুর রশিদ তালুকদার ইকবাল শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য জেলা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করলে পদটি শূন্য হয়।  

এছাড়া গত ২৭ জুলাই সুনামগঞ্জ জেলা পরিষদের ৫ নম্বর ওয়ার্ড সদস্য সামসুজ্জামান আতিক হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় ওয়ার্ডের সদস্য পদ শূন্য হয়।

এদিকে ইসি কর্তৃক সিলেট বিভাগের চারটিসহ দেশের ১৬টি জেলায় জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্য শূন্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে দিনাজপুর ৯ ও ১০ নম্বর ওয়ার্ড সদস্য পদে, খুলনা জেলা পরিষদের ৫ নম্বর ওয়ার্ডে, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান এবং ৩ ও ১৪ নম্বর ওয়ার্ডের সদস্য পদে, রাজবাড়ী জেলা পরিষদের ২ নম্বর ওয়ার্ড,  চাঁদপুর সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ড, সাতক্ষিরা জেলা পরিষদের ৯ নম্বর ওয়ার্ড, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদে, টাঙ্গাইল ১৫ এবং বরগুনা জেলা পরিষদে ১৩ নম্বর ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৫১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এনইউ/এইচএমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa