ভোটার দিবসে রাষ্ট্রপতি, আইনমন্ত্রী, সিইসির বাণী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাষ্ট্রপতি মাে. আবদুল হামিদ, আইনমন্ত্রী মাে. আনিসুল হক ও সিইসি কে এম নূরুল হুদা।

walton

ঢাকা: ২ মার্চ (সোমবার) জাতীয় ভোটার দিবস উপলক্ষে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি, আইনমন্ত্রী, প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) চার নির্বাচন কমিশনার।

রাষ্ট্রপতি মাে. আবদুল হামিদ তার বাণীতে দেশের ভােটারদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। 

তিনি বলেন, গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় একজন ভােটার তার ভােটাধিকার প্রয়ােগ করে সাংবিধানিক দায়িত্ব পালন করেন এবং নির্বাচিত প্রতিনিধির মাধ্যমে রাষ্ট্র পরিচালনায় অংশগ্রহণ করেন। এবারের জাতীয় ভােটার দিবসের প্রতিপাদ্য 'ভােটার হয়ে ভােট দেব, দেশ গড়ায় অংশ নেব’ যথার্থ ও সময়ােপযােগী হয়েছে বলেও মনে করেন তিনি।

আইনমন্ত্রী মাে. আনিসুল হক তার বাণীতে বলেন, জাতীয় ভােটার দিবসের এ আয়ােজন ভােটার তালিকায় নাম অন্তর্ভুক্তি ও ভােটাধিকার প্রয়ােগের বিষয়ে জনগণের মধ্যে ব্যাপক সচেতনতা বিশেষ করে তরুণ ভােটারদের মধ্যে যথেষ্ট আবেদন সৃষ্টি করবে।

সিইসি কে এম নূরুল হুদা তার বাণীতে বলেন, বাংলাদেশের গণতন্ত্রকে সুসংহত ও সমুন্নত রাখা এবং ভােট দেওয়ায় ভােটার সাধারণকে উৎসাহিত করণের মাধ্যমে নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণ নিশ্চিত করাই এবারের জাতীয় ভােটার দিবসের উদ্দেশ্য।

ভোটার দিবস উদযাপন উপলক্ষ্যে সোমবার (২ মার্চ) দেশব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

জাতীয় ভােটার দিবস ২০২০ উদযাপনের জন্য কেন্দ্রীয়ভাবে ঢাকাতে র্যালি, আলােচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়ােজন করা হয়েছে। 

এছাড়াও ভােটার দিবসের গুরুত্ব, তাৎপর্য ও প্রাসঙ্গিকতা বিষয়ে একটি বিশেষ টকশাে রেকর্ড/প্রস্তুত করা হয়েছে যা ২ মার্চ সন্ধ্যা ৭ টা ৩৫ মিনিটে বাংলাদেশ টেলিভিশনে প্রচার করা হবে।

ঢাকাসহ আঞ্চলিক, জেলা ও উপজেলা/থানা পর্যায়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে রয়েছে র্যালি, আলােচনা সভা, প্রিন্ট মিডিয়ায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, গুরুত্বপূর্ণ ও দর্শনীয় স্থানে ব্যানার ঝুলানাে ও পােস্টার
সাঁটানাে ইত্যাদি।

জাতীয় ভােটার দিবসকে সাফল্যমন্ডিত করে তােলার জন্য ২ মার্চ সকাল ৮ টায় ঢাকার মানিক মিয়া অ্যাভিনিউ থেকে এক বর্ণাঢ্য র্যালি বের করা হবে। র্যালিটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গিয়ে শেষ হবে।

বিকেল ৩ টায় জাতীয় ভােটার দিবস নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক আলােচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইনমন্ত্রী আনিসুল হক।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২০
ইইউডি/আরআইএস/

সোনাইমুড়িতে জ্বর-শ্বাসকষ্টে ইতালি প্রবাসীর মৃত্যু
আদ্-দ্বীন মেডিকেল কলেজে চলছে অনলাইনে ক্লাস-পরীক্ষা
প্রতিনিয়তই লকডাউন হচ্ছে রাজধানীর নতুন এলাকা
রক্তাক্ত ধর্ষিতা শিশুকে থানায় নিয়ে মায়ের আহাজারি
ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বিকল্প পথে গ্রামগঞ্জে শতশত মানুষ


যমুনা টিভির এক সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত
ধর্মীয় ভাবগাম্ভীর্যে ঘরেই শবেবরাতের ইবাদতে রাজধানীবাসী
বাংলাদেশের অস্থায়ী সরকার গঠন
বিএসএমএমইউ’র অধ্যাপক ও মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত
করোনা:আইসিইউ থেকে ওয়ার্ডে ফিরলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন