ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

walton

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের গণসংযোগ মিছিলে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



রোববার (২৬ জানুয়ারি) রাতে এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণার সময় সরকারের মদদে সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ কেমন হবে সেটি সহজেই উপলব্ধি করা যাচ্ছে। ঢাকা সিটি নির্বাচনে দিনকে দিন ধানের শীষের গণজোয়ার লক্ষ্য করে দিশেহারা হয়ে এখন সরকারদলীয় সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী আক্রমণ করেছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সরকারের হাতে নিহত গণতন্ত্রকে সমাহিত করা হচ্ছে। গণতন্ত্রের তিরোধান ঘটিয়ে গায়ের জোরে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে বর্তমান জনবিচ্ছিন্ন সরকার অতীতের মতোই ঢাকা সিটি নির্বাচনেও জনগণকে ভয়ভীতি দেখাতে সন্ত্রাসের আশ্রয় নিয়েছে। যাতে ভোটের দিন ভোটকেন্দ্রে ভোটাররা না যায়।

তিনি বলেন, ইশরাক হেসেনের শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণায় সন্ত্রাসীদের নৃশংস হামলা পরিকল্পিত। নির্বাচনী সংবাদ সংগ্রহের জন্য দায়িত্বরত সাংবাদিকরাও সন্ত্রাসীদের হামলা থেকে নিস্তার পাচ্ছেন না। সন্ত্রাসীরা তাদেরকেও রক্তাক্ত করছে। মূলত দেশ এখন হানাদার রক্তপিপাসুদের দ্বারাই পরিচালিত হচ্ছে। এদের কাছে ভোট, নির্বাচন, জনমত মূল্যহীন।

বাংলাদেশ সময়: ০২০৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
এমএইচ/এবি

‘কর্ণফুলী বাঁচলে দেশ বাঁচবে’ গ্রন্থের প্রকাশনা উৎসব
‘ধূমপানের কথা বলে বাঁশঝাড়ে নিয়ে পাঠাওচালকে হত্যা করা হয়’
মঙ্গলবার শুরু সিইউডিএসর ১৬তম বিতর্ক কর্মশালা
মেলায় ‘রাজার কঙ্কাল’ নিয়ে সাখাওয়াত টিপু 
পথশিশুদের পাশে মেহজাবীনের হাসি ফাউন্ডেশন


উচ্চ শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ সম্ভাবনাময়
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু
বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়
দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা