ঢাকা, মঙ্গলবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

ভোটকেন্দ্রে অবস্থান নিলে দুর্বৃত্তরা পালিয়ে যাবে: দুদু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৫ ০৭:৪৬:৫৭ পিএম
ভোটকেন্দ্রে অবস্থান নিলে দুর্বৃত্তরা পালিয়ে যাবে: দুদু ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণায় বক্তব্য রাখছেন শামসুজ্জামান দুদু। ছবি: বাংলানিউজ

ঢাকা: সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীরা যদি সব ভয়ভীতি উপেক্ষা করে ভোটকেন্দ্রে অবস্থান নেয়, তবে ক্ষমতাসীন দলের দুর্বৃত্তরা পালিয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

শনিবার(২৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর সবুজবাগ এলাকার ৭২, ৭৩ নম্বর ওয়ার্ডে দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিয়ার ইশরাক হোসেন এবং কাউন্সিলর প্রার্থী এস এম সোহরাওয়ার্দী ও আব্দুল হান্নান সরকারের পক্ষে গণসংযোগ শেষে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বক্তব্যে শামসুজ্জামান দুদু বলেন, এ নির্বাচন সাধারণ কোনো নির্বাচন নয়।

এ নির্বাচন গণতন্ত্র ফিরিয়ে আনা, দেশের মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে আনা, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার নির্বাচন।

তিনি বলেন, যে সরকার মানুষের নিরাপত্তা দিতে পারে না, উন্নয়নের নামে মানুষের কাছ থেকে লুটপাট করে, মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়, গণতন্ত্র কেড়ে নেয়, সেই সরকারের মনোনীত প্রার্থীকে প্রত্যাখ্যান করে বিএনপির প্রার্থীকে নির্বাচিত করুন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ভয়-ভীতি, মামলা-হামলা আওয়ামী লীগের পক্ষ থেকে এবং আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে হতে পারে। এসব ভয়কে কাটিয়ে আমাদেরকে রাস্তায় নামতে হবে। অতীতে যেমন মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করা হয়েছে, সেভাবে ভয়-ভীতিকে উপেক্ষা করে রাস্তায় নেমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। সমস্ত ভয়ভীতি উপেক্ষা করে বিএনপিসহ-বিরোধীদলের নেতাকর্মীরা কেন্দ্রে কেন্দ্রে অবস্থান করলে ক্ষমতাসীনদলের দুর্বৃত্তরা পালিয়ে যাবে।

এসময় কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ইউনুস মৃধা, কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মো. শরিফুল ইসলাম মোল্লা, কৃষিবিদ মিজানুর রহমান লিটু, মাইনুল ইসলাম, মোহাম্মদ আলিম হোসেন, লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, মোজাম্মেল হক মিন্টু সওদাগর, এম জাহাঙ্গীর আলম, কেএম রকিবুল ইসলাম রিপন, কৃষকদল নেতা ইঞ্জিনিয়ার হৃদয়, গোলাম সরোয়ার, ৭২ নম্বর ওয়ার্ড বিএনপির কাউন্সিলর প্রার্থী এসএম সোহরাওয়ার্দী, ৭৩ নম্বর ওয়ার্ড বিএনপির কাউন্সিলর প্রার্থী আব্দুল হান্নান, খিলগাঁও থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক কাজী বাবু, ৭৩ নম্বর ওয়ার্ড বিএনপির সমন্বয়কারী মো. মনিরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা,জানুয়ারি ২৫, ২০২০
এমএইচ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa