‘২০ নম্বর ওয়ার্ডের মানুষ ডেঙ্গুতে কম আক্রান্ত হয়েছেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ফরিদ উদ্দিন আহমেদ রতন, ফাইল ফটো

walton

ঢাকা: ‘বিগত সময়ে রাজধানীতে চিকুনগুনিয়া ও ডেঙ্গু প্রায় মহামারি আকার ধারণ করেছিল। কিন্তু সেগুনবাগিচা ও আশপাশের এলাকার বাসিন্দারা এতে খুবই কম আক্রান্ত হয়েছেন। এডিস মশার লার্ভাও সবচেয়ে কম পাওয়া গেছে এ এলাকায়। আর এটা সম্ভব হয়েছে ব্যাপক পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও নিয়মিত মশক নিধন কার্যক্রম পরিচালনার কারণে। তাই আমি আবারও নির্বাচিত হতে পারলে এ ধারা অব্যাহত থাকবে।’

সোমবার (২০ জানুয়ায়রি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২০ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ফরিদ উদ্দিন আহমেদ রতন বাংলানিউজকে এ কথা বলেন।

তিনি বলেন, আমার বিশ্বাস গতবারের মতো এবারও বিপুল ভোটে জয়লাভ করব। কারণ, জনগণের ভালোবাসা ও দোয়া আমার সঙ্গে রয়েছে। ১ ফেব্রুয়ারির নির্বাচনে জনগণ আমার প্রতীক ঠেলাগাড়ি প্রতীকে ভোট দেবে।

নিজের বিগত পাঁচ বছরের কার্যক্রমের উল্লেখ করে রতন বলেন, গত পাঁচ বছরে আমার ওয়ার্ডের ২৮টি রাস্তা আধুনিকায়ন করেছি। ১০ কিলোমিটার ড্রেন ও ফুটপাত নির্মাণ করেছি। এলইডি সড়কবাতি লাগিয়েছি ৫০০টি। বর্জ্য ব্যবস্থাপনার কার্যক্রম সম্পূর্ণ এসটিএসে স্থানান্তর করেছি। ১০ হাজার জন্ম-মৃত্যু-ওয়ারিশান সনদ দিয়েছি। যাতে কাউকে একটি টাকাও দিতে হয়নি।

তিনি আরও বলেন, অবৈধ দখল থেকে উদ্ধার করে সেগুনবাগিচায় দুই লেনের রাস্তা তৈরি করেছি। এতে এলাকায় যানজট কমেছে। সেইসঙ্গে চারটি অত্যাধুনিক পাবলিক টয়লেট নির্মিত হয়েছে। এছাড়া কাজ চলছে ওসমানী উদ্যানের গোস্বা পার্ক নির্মাণ, শিশুপার্ক আধুনিকায়ন, মৎস্য ভবনের পাশে ও ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে ফুট ওভারব্রিজ নির্মাণের। সেইসঙ্গে গুলিস্তানের পোড়া মার্কেট ও ঢাকা ট্রেড সেন্টার, গুলিস্তান হকার্স মার্কেট ও বঙ্গবাজার কমপ্লেক্সের কাজও চলছে।

নিজের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে এ কাউন্সিলর প্রার্থী বলেন, আমি আমার কাজ করে যেতে চাই। যেসব কাজ চলছে, তা সম্পন্ন করা, যেসব উন্নয়ন কাজ হয়েছে, তা ঠিক রাখা আমার পরিকল্পনা। সেইসঙ্গে এলাকায় একটি আধুনিক কমিউনিটি সেন্টারও চালু করতে চাই।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
ডিএন/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: নির্বাচন ডেঙ্গু
Nagad
পায়ে পায়ে ৬৪ দিনে ৬৪ জেলা (পর্ব-৬৪)
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচন: অনিয়মে জরিমানা ১ লাখ টাকা
করোনা: চট্টগ্রামে নতুন ১৬২ জনসহ মোট আক্রান্ত ১১১৯৩
ছোটপর্দায় আজকের খেলা 
৮ কোটি টাকার গরু নিয়ে প্রস্তুত নাহার ডেইরি ফার্ম


আন্তর্জাতিক অঙ্গনে শেখ হাসিনার যত স্বীকৃতি
আইএস অনলাইনে সন্ত্রাসী নিয়োগের চেষ্টা করছে
সিউলের নিখোঁজ মেয়র পার্কের মরদেহ উদ্ধার
কিশোরীকে ধর্ষণ-গর্ভপাত, নারী চিকিৎসকসহ গ্রেফতার চার
সাহারা খাতুনের মৃত্যুতে প্রধান বিচারপতির শোক