পরীক্ষা না পিছিয়ে নির্বাচন এগিয়ে আনলে ভালো হতো: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ফাইল ফটো

walton

ঢাকা: এসএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে তাদের পরীক্ষা না পিছিয়ে নির্বাচন এগিয়ে আনলে ভালো হতো বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটির (ডিএসসিসি) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেছেন, পরীক্ষাটি শিক্ষার্থীদের জীবনের একটি গুরুত্বপূর্ণ বিষয়। এখানে শিক্ষার্থী ও অভিভাবকদের প্রস্তুতির একটা বিষয় থাকে। এ হিসেবে নির্বাচন না পিছিয়ে যদি এগিয়ে আনা যেতো তাহলে আরও ভালো হতো। এটা আমার ব্যক্তিগত মতামত।

‘কারণ এখানে শিক্ষার্থীদের ক্ষতি হবে। তাদের প্রস্তুতির যে ব্যাপার আছে, সেখানে ব্যাঘাত ঘটবে। এমনিতেই নির্বাচনি কার্যক্রমের কারণে তাদের পড়াশোনার কিছুটা ব্যাঘাত হচ্ছে।’

শনিবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পেছানোর ঘোষণা দেয় ইসি। ৩০ জানুয়ারির পরিবর্তে ভোটগ্রহণের দিন নির্ধারণ করে ১ ফেব্রুয়ারি। কিন্তু এ দিন শুরু হওয়ার কথা এসএসসি পরীক্ষা। পরে তা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি নেয় শিক্ষা মন্ত্রণালয়।

এরপরই এমন মন্তব্য করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তবে তিনি এও বলেন, সরস্বতী পূজা ৩০ জানুয়ারিতে অনুষ্ঠিত হবে। একইদিনে ভোটের তারিখ নির্ধারিত হওয়ায়, আমরা দেখেছি এটা নিয়ে হিন্দু সম্প্রদায়ের ভাইয়েরা ক্ষুণ্ন ছিলেন। তাদের অসুবিধা ও আবেগের জায়গা বিবেচনা করে নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
আরকেআর/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: নির্বাচন
Nagad
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন


নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮